Google Pixel, নেক্সাস আর এসেন্সিয়াল ডিভাইসের জন্য নভেম্বর সিকিউরিটি প্যাচ এল

Updated on 15-Nov-2018
HIGHLIGHTS

গুগলের পিক্সাল 3, পিক্সাল 3 Xl , পিক্সাল 2, পিক্সাল 2Xl, পিক্সাল C, নেক্সাস 5X, নেক্সাস 5X আর নেক্সাস 6P ইত্যাদির জন্য নভেম্বর সিকিউরিটি প্যাচ আপডেট দেওয়া শুরু হয়েছে

Google তাদের গুগল পিক্সাল/নেক্সাস ডিভাইস আর এসেন্সিয়াল ফোনের জন্য অ্যান্ড্রয়ডের নভেম্বর সিকিউরিটি প্যাচ আপডেট দিয়েছে। এই ফোন গুলির মধ্যে গুগলের পিক্সাল 3, পিক্সাল 3 Xl , পিক্সাল 2, পিক্সাল 2Xl, পিক্সাল C, নেক্সাস 5X, নেক্সাস 5X আর নেক্সাস 6P ইত্যাদির আছে। গুগল বলেছে যে এই প্যাচ 17 টি সিকিউরিটি সংক্রান্ত সমস্যা ঠিক করবে।

অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর গুগল পিক্সাল 3,3 Xl য়ের জন্য নভেম্বর সিকিউরিটি প্যাচের তৃতীয় আপডেট। আর এই ফোন আগস্ট মাসে লঞ্চ করা হয়েছিল। এই আপডেট ওয়ারলেস চার্জিং ইস্যি, পিকচার-ইন-পিকচার মোডের ত্রুটি, নোটিফিকেশান ফিক্সেজ আর অন্যান্য অনেক সমস্যা ঠিক করবে। আর এই প্যাচে কিছু বড় সমস্যার ওপরেও কাজ করা হয়েছে, তবে গুগল বলেছে যে ইউজার্সদের তরফে এই নিয়ে কোন সমস্যা জানানো হয়নি।

পিক্সাল 2 আর পিক্সাল 2XL ফোনে নভেম্বর সিকিউরিটি প্যাচের সঙ্গে গুগল অ্যাসিস্টেন্স শর্টকার্টও আছে। গুগলের নেক্সাস 5X, নেক্সার 6P আর পিক্সাল C ট্যাবলেটের জন্য এটি শেষ আপডেট হতে পারে কারন এখন এই ডিভাইস গুগলের লাইফসাইকেল সাপোর্ট শেষ হয়ে যাওয়ার সময় হয়েছে।

গুগল তাদের ডেভলাপার্স ওয়েবসাইটে নভেম্বর সিকিউরিটি প্যাচের অ্যান্ড্রয়েড ফ্যাক্ট্রি ইমেজ আর OTA ফাইলস পাবলিশ করেছে। আর এখন গুগলের প্রথম জেনারেশানের পিক্সাল আর পিক্সাল XL ডিভাইস এই আপডেট পাবেনা। গুগলের এই ডিভাইস গুলিও খুব তাড়াতাড়ি আপডেট করা হতে পারে।

আর এর মধ্যে এসেন্সিয়াল ফোনের ইউজার্সদের জন্যও নভেম্বর সিকিউরিটি প্যাচের জন্য OTA নোটিফিকেশান চেক করা হতে পারে। কোম্পানি একটি টুইটের মাধ্যমে এটা জানিয়েছে। আর এই আপডেটে এসেন্সিয়াল ফোনের অডিও অ্যাডপায়ার HD মডিউল আর বাগ ফিক্সের সঙ্গে আসবে।

 

Connect On :