অবশেষে Nokia 2 ফোনটি অ্যান্ড্রয়েড 8.1 ওরিওর আপডেট পেল

অবশেষে Nokia 2 ফোনটি অ্যান্ড্রয়েড 8.1 ওরিওর আপডেট পেল
HIGHLIGHTS

Nokia 2 ফোনটির এই আপডেট স্মার্টফোনটিকে স্লো করতে পারে আর এই নতুন আপডেটে কিছু অ্যাপের সাপোর্টও আসবে না

হাইলাইট

  • Nokia 2 ফোনটি অ্যান্ড্রয়েড 8.1 ওরিওর আপডেট পেল
  • সব Nokai 2 ফোনে এই আপডেট আসেনি
  • আপডেটে কিছু অ্যাপের সাপোরট নেই

 

Nokia 2 ফোনটির জন্য অ্যান্ড্রয়েড 8.1 ওরিওর স্টেবেল ভার্সানের আপডেট এসেছে। এই ফোনটির জন্য প্রায় এক বছর আগে অ্যান্ড্রয়েড 8.1 ওরিওর বিটা ভার্সেন দেওয়া হয়েছিল। Nokia 2 ফোনটি একটি এন্ট্রি লেভেলের ফোন আর যা কোম্পানি 2017 সালে 1GB র‍্যাম আর 8GB স্টোরেজের সঙ্গে লঞ্চ করেছিল।

HMD Global য়ের চিফ প্রোডাক্ট অফিসার Juho Sarvikas গত মাসে জানিয়েছিলেন যে কিছু দিবন আগে এই ফোনের জন্য অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট দেওয়া হয়েছিল তবে এই ফোনটি এন্ট্রি লেভেল ফোন হওয়ায় এর আপডেট পেতে দেরি হতে পারে।

কোম্পানি এও বলেছিল যে এই আপডেট সব ইউজার্সদের জন্য আসবে না যে খানে ফোনের নেটওয়ার্ক অ্যাপ্রুভ করবে সেহানে এই ফোনটির আপডেট আসবে। HMD Global এও বলেছে যে এই আপডেট কিছু অ্যাপ্লিকেশানের সাপোর্ট থাকবেনা।

যে সব ইউজার্সরা এর আগে থেকে অ্যান্ড্রয়েড বিটা ভার্সান ব্যাবহার করছিলেন তারা অটোমেটিকালি এই অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট পাবেন। আর ইউজার্সরা এই আপডেটের পুস নোটিফিকেশান পাবেন।

সম্প্রতি MWC 2019 য়ের সময়ে HMD Global তাদের Nokia 9 Pure View ফোনটি পাঁচটি ক্যামেরা সঙ্গে নিয়ে এসেছে। Nokia 9 Pure View ফোনটির ক্যামেরা সিস্টেম Light য়ের সঙ্গে পার্টনার্শিপে করা হয়েছে। HMD গ্লোবাল ক্যামেরা সেটআপের সঙ্গে কোয়াল্কাম আর গুগলের সঙ্গে কাজ করছে, এতে স্ন্যাপড্র্যাগন 845 SoC আছে আর এ সঙ্গে গুগল ফটোজ অ্যাপ দেওয়া হয়েছে। আর এই ফোনের ক্যামেরার ব্যাকে Zeiss সার্টিফায়েড ক্যামেরা। আর এই ফোনে তিনটি 12মেগাপিক্সালের মোনোক্রোম ক্যামেরার সঙ্গে দুটি 12মেগাপুক্সালের RGB সেন্সার আছে আর এর সঙ্গে এই ফোনের ফ্রন্টে একি 20 মেগাপিক্সালের ক্যামেরা আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo