Nothing phone (2) vs Nothing Phone (1): সদ্য লঞ্চ হওয়া নাথিং ফোন (2) ফোন (1)-এর থেকে কতটা আলাদা? দেখুন দুইয়ের তুলনা

Nothing phone (2) vs Nothing Phone (1): সদ্য লঞ্চ হওয়া নাথিং ফোন (2) ফোন (1)-এর থেকে কতটা আলাদা? দেখুন দুইয়ের তুলনা
HIGHLIGHTS

ভারতে সদ্যই লঞ্চ হল Nothing Phone (2)

এখানে Glyph ইন্টারফেস সহ দুর্দান্ত ডিজাইন আছে

এই ফোনের সঙ্গে Nothing Phone (1) -এর ফারাক কতটা?

Nothing -এর তরফে সদ্যই দেশের বাজারে লঞ্চ করা হয়েছে Nothing Phone (2)। Nothing Phone (1) -এর দুর্দান্ত সাফল্যের পর আবার এই নতুন ফোন নিয়ে এল এই কোম্পানি। Nothing Phone (1) -এ এই কোম্পানির তরফে প্রথমবার দুর্দান্ত ট্রান্সপারেন্ট ডিজাইন এবং Glyph ইন্টারফেস নিয়ে এসে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল।

মাত্র 32,999 টাকায় লঞ্চ হওয়া সেই ফোন সকলের মন জয় করে নিয়েছিল। এবার সেটাকে টেক্কা দিতে এল Nothing Phone (2)। 

Nothing Phone (1) -এ গ্রাহকরা যেমন আকর্ষণীয় ডিজাইন পেয়েছিলেন তেমনই সেটার দারুন পারফরমেন্স, Nothing OS -এর সাপোর্ট এবং ফাটাফাটি ক্যামেরা আলাদাই অভিজ্ঞতা দিয়েছিল ব্যবহারকারীদের। তবে Nothing Phone (1) -এর সেই দুর্দান্ত অভিজ্ঞতাই যে Nothing Phone (2) -এর জন্য ব্যবহারকারীদের অপেক্ষা এবং আগ্রহ বাড়িয়ে দিয়েছিল যে সেটা বলাই যায়।

কিন্তু এই সদ্য লঞ্চ হওয়া ফোনটি আগের ফোনের তুলনায় কতটা আলাদা? কতটা আপগ্রেডেশন নিয়ে এল Nothing Phone (2)? কেনই বা পুরনোর বদলে নতুন কিনবেন? দেখুন দুইয়ের তুলনা। 

দুই ফোনের ডিজাইনের তুলনা

Nothing Phone (1) -এর মতো একই ডিজাইন আছে Nothing Phone (2) -তে। এখানেও ট্রান্সপারেন্ট ডিজাইন সহ Glyph ইন্টারফেস রয়েছে। যদিও বেশ কিছু বদল আছে এখানে। LED বিভাগ বাড়ানো হয়েছে অনেকটাই নতুন ফোনে।

এছাড়া কাস্টোমাইজেশনের সুযোগ বেড়েছে। সঙ্গে কাজ করার দক্ষতাও বেড়েছে এই নতুন ফোনে। সেলফি ক্যামেরাটি কর্নার থেকে মাঝখানে নিয়ে আসা হয়েছে। 

আরও পড়ুন: iPhone 13 Deal Alert: 69,900 টাকার ফোন এখন 22,999 টাকায় কেনার সুযোগ! কোথায়? দেখুন

Nothing Phone (2) এ গ্রাহকরা কাস্টোমাইজড Glyph রিংটোন পেতে পারবেন, যেটার সুবিধা Nothing Phone (1) -এ ছিল না। এছাড়া উবার কার কতদূর আছে সেটাও এই Glyph ইন্টারফেস আপনাকে বোঝাতে সাহায্য করবে। 

কোন ফোনের ডিসপ্লে কেমন? 

Nothing Phone (2) -এ গ্রাহকরা পাবেন 6.7 ইঞ্চির একটি Full HD+ ডিসপ্লে। এখানে 120 Hz রিফ্রেশ রেট পাবেন। এছাড়া এখানে দুর্দান্ত ভিজ্যুয়াল অভিজ্ঞতা তো পাওয়া যাবেই।

এই ফোনের ডিসপ্লে এবং রিয়ার প্যানেলে গোরিলা গ্লাসের প্রোটেকশন আছে। অন্যদিকে Nothing Phone (1) -এ রয়েছে 6.55 ইঞ্চির একটি OLED ডিসপ্লে। 120 HZ রিফ্রেশ রেট রয়েছে এই ফোনেও। 

Comparison between Nothing Phone 1 and Nothing Phone 2

কোনটার পারফরমেন্স ভাল? 

Nothing Phone (1) পরিচালিত হয় Snapdragon 778G+ 5G প্রসেসরের সাহায্যে। অন্যদিকে Nothing Phone (2) চলে Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাহায্যে। ফলে নতুন ফোনে যে আরও অনেক ভালো পারফরমেন্স পাওয়া যাবে সেটা বলাই বাহুল্য। 

ক্যামেরার বিচারে এগিয়ে কে? 

দুটো ফোনেই ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। দুটো ফোনের প্রাইমারি ক্যামেরায় 50 মেগাপিক্সেলের সেন্সর আছে। তবে Nothing Phone (2) -এর সেন্সরটি কিন্তু অনেক ভাল। এখানে Sony IMX 890 সেন্সর আছে, ফলে Nothing Phone (2) -এর সাহায্যে যে Nothing Phone (1) -এর তুলনায় অনেক উন্নতমানের ছবি তোলা যাবে সেটা বলাই বাহুল্য। 

এছাড়া দুটো ফোনের সেলফি ক্যামেরাতেও ফারাক আছে। Nothing Phone (1) -এ রয়েছে 16 মেগাপিক্সেলের একটি সেন্সর। অন্যদিকে 32 মেগাপিক্সেলের একটি Sony IMX 615 সেন্সর আছে Nothing Phone (2) -তে। ফলে এখানে যে উন্নতমানের সেলফ পোট্রেট তোলা যাবে সেটা স্পষ্ট। 

আরও পড়ুন: Twitter Vs Threads: টুইটারের সবথেকে বড় প্রতিদ্বন্দ্বী Meta-এর থ্রেডস, কিন্তু দুইয়ের 5 পার্থক্য কী কী?

ব্যাটারির বিচারে সেরা কে? 

Nothing Phone (2) -তে রয়েছে 4700 mAh ব্যাটারি। আর Nothing Phone (1) -এ আছে 4500 mAh ব্যাটারি। নতুন ফোনে বেশি শক্তিশালী ব্যাটারি আছে।

Nothing -এর তরফে জানানো হয়েছে মাত্র 20 মিনিটে এই নতুন ফোন 50% চার্জ তুলে নিতে সক্ষম। ফলে অল্প সময়ে এই ফোন দ্রুত চার্জ হবে। 

কোন ফোনের দাম কত? 

Nothing Phone (1) -এর মতোই Nothing Phone (2) সাদা এবং ডার্ক গ্রে রঙে কেনা যাবে। এবার দেখুন কোন ফোনের দাম কত। 

Nothing Phone (2) -এর 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলের দাম হল 44,999 টাকা। 49,999 এবং 54,999 টাকার বিনিময়ে যথাক্রমে এই ফোনের 12 GB RAM+256 GB ইন্টারনাল স্টোরেজ মডেল এবং 12 GB RAM + 512 GB ইন্টারনাল স্টোরেজ মডেল কেনা যাবে। 

Comparison between Nothing Phone 1 and Nothing Phone 2

অন্যদিকে Nothing Phone (1) যখন লঞ্চ করেছিল তখন সেটার দাম ছিল 32,999 টাকা। এখন যদিও সেটা 30,000 টাকার কমেই কেনা যায়। দুটো ফোনই Flipkart থেকে কেনা যাবে। 

আগামী 21 জুলাই দুপুর 12টা থেকে কেনা যাবে সদ্য লঞ্চ হওয়া Nothing Phone (2)। এটা Flipkart ছাড়াও কিছু নির্দিষ্ট রিটেল স্টোর থেকে কেনা যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo