Nothing Phone 2 Price Leaked: লঞ্চের আগেই ফাঁস নাথিংয়ের ফোনের দাম, কত টাকায় কেনা যাবে এই ডিভাইস?

Nothing Phone 2 Price Leaked: লঞ্চের আগেই ফাঁস নাথিংয়ের ফোনের দাম, কত টাকায় কেনা যাবে এই ডিভাইস?
HIGHLIGHTS

লঞ্চের আগেই ফাঁস Nothing Phone 2 -এর দাম

আগের মডেলের তুলনায় 50% দাম বাড়বে এই ফোনের এমনটাই জানানো হয়েছে

এটি 11 জুলাই লঞ্চ করবে

Nothing -এর তরফে তাদের আগামী ফোন Nothing Phone 2 জুলাই মাসে লঞ্চ হতে চলেছে। 11 জুলাই লঞ্চ হবে এই ফোন। তবে দুঃখের বিষয়টা এটাই যে পুরনো মডেলের তুলনায় এটার দাম বেশ অনেকটাই বাড়তে চলেছে।

যাঁরা এই দুর্ধর্ষ ডিজাইন যুক্ত ফোন কিনবেন বলে অপেক্ষা করে বসেছিলেন তাঁদের বেশ অনেকটাই টাকা খরচ করতে হবে। এমনটাই অন্তত ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে।

এই ফোনটি দুটো মডেলে লঞ্চ হতে চলেছে। এটার বেস ভ্যারিয়েন্ট যেটা হবে সেই মডেলে থাকবে 256 GB ইন্টারনাল স্টোরেজ। এমনটাই Dealabs জানিয়েছে।

এটি একটি 5G ফোন হবে। দেখুন এখনও পর্যন্ত কী কী জানা গিয়েছে এই ফোনের বিষয়ে। 

Nothing Phone 2 এর দাম ফাঁস

লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল Nothing Phone 2 -এর দাম। উল্লিখিত সোর্সের তরফে জানানো হয়েছে এই ফোনের দাম প্রায় 50% বাড়তে চলেছে, ইউরোপীয় বাজারে 50% দাম বাড়বে। ফলে সেক্ষেত্রে সেই বাজারে এই ফোনের দাম EUR 729 থেকে শুরু হবে। অর্থাৎ ভারতীয় মূল্যে এর দাম পড়বে 65,590 টাকা।

তবে ইউরোপীয় বাজারের তুলনায় স্মার্টফোনের দাম ভারতের বাজারে অধিকাংশ সময়ই কম হয়। এমনটাই মূলত সমস্ত অন্যান্য কোম্পানির ক্ষেত্রে দেখা গিয়ে হয়ে। ফলে সেক্ষেত্রে ভারতে এই ফোনের দাম 50,000 টাকার মধ্যেই হবে বলে মনে করা হচ্ছে। বলা ভালো এক ফোনের দাম 45,000 টাকারও কম হবে, বা হওয়া উচিত।

আরও পড়ুন: Samsung Triple Camera Phones: ছবি তোলার সঙ্গে স্যামসাং কোম্পানির ভরসা চান? বেছে নিন এই 8 সেরা ফোনের একটি

Nothing কোম্পানির এটা দ্বিতীয় ফোন। আগের তুলনায় যদি ভারতীয় বাজারে এই ফোনের দাম এক লাফে অনেকটা বাড়ানো হয় তাহলে এই দেশে ফোনের বিক্রি তেমন হবেই না। চাহিদাও পড়ে যাবে।

তবে সবটাই নির্ভর করবে এই ফোনটি অবশেষে কোন রূপ নিয়ে, কী ফিচার নিয়ে আসবে সেটার উপর। এখানে যে দামটা উল্লেখ করা হয়েছে সেটা আদতে 256 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলের। 

এই ফোনের 512 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেল EUR 849 তে বিক্রি হবে। অর্থাৎ ভারতীয় মূল্যে যা প্রায় 76,380 টাকা। ফলে এখান থেকেই স্পষ্ট এই ফোনের দুটো স্টোরেজ মডেলের দাম অনেকটাই বেশি থাকবে। 

এই দামে আমাদের দেশে সাধারণত প্রিমিয়াম ফোন কিনতে পাওয়া যায়। সঙ্গে সেই সব ফোনে আবার সদ্য লঞ্চ হওয়া Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকে। তবে এই বিষয়ে বলে রাখা ভাল এই ফোনে কিন্তু এই প্রসেসর থাকছে না, তার বদলে থাকবে Snapdragon 8+ Gen 1 প্রসেসর। 

Nothing Phone 2 price leaked

Nothing Phone 2 -এর দামের প্রসঙ্গ যখন উঠলই তখন বলি আমাদের দেশে 70,000 টাকায় iPhone 14, Samsung Galaxy S23 -এর মতো প্রিমিয়াম Flagship ফোন পাওয়া যায়। তাই Nothing যদি ভেবে থাকে এই দামেই এই ফোন ভারতে লঞ্চ করবে তাহলে তাকে কড়া প্রতিযোগিতার মুখোমুখি হতে হবে।

এই বিষয়ে একটি কথা না বললেই নয়, Nothing -এর সিইও Carl Pei কিন্তু আগেই বলেছিলেন যে Nothing Phone 2 বাজারে টপ এন্ড যে Flagship ফোন আছে সেগুলোর সঙ্গে টক্কর দেবে। তবে তিনি এটা বললেও এটা এখনও স্পষ্ট নয় যে এই আসন্ন ফোনটা দামের ক্ষেত্রে এই Flagship ফোনগুলোকে টক্কর দেবে নাকি পারফরমেন্সের দিকে। সেটা আগামী দিনেই বোঝা যাবে। ইতিমধ্যেই কোম্পানির তরফে এই ফোনের একাধিক ফিচার প্রকাশ্যে আনা হয়েছে। 

এখনও পর্যন্ত ইউরোপীয় বাজারে এই ফোন কত টাকায় বিক্রি হবে সেটা জানা গেলেও ভারতীয় বাজার বা আমেরিকায় কত টাকায় বিক্রি হবে সেটা এখনও জানা যায়নি। ফলে দেশে এই ফোন কিনতে গেলে কতটা চাপ পড়বে পকেটে সেটা জানতে গেলে এখনও কিছুদিন অপেক্ষা করতে হবে। 

আরও পড়ুন: Realme Narzo 60 Series Teased: রিয়েলমির নয়া ফোনের ঝলক প্রকাশ্যে এল, আগামী মাসেই আসছে Narzo 60 সিরিজ?

প্রসঙ্গত ভারতে Nothing Phone 1 ভারতে 32,999 টাকায় লঞ্চ করেছিল। এটার উত্তরসূরি Nothing Phone 2 -এর দাম কত হবে সেটা আগামী 11 জুলাই জানা যাবে। এটা Flipkart থেকে গ্রাহকরা কিনতে পারবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo