Nothing Phone (2) Design Revealed: লঞ্চের আগেই প্রকাশ্যে এল Glyph ইন্টারফেস সহ ডিজাইন, নাথিং ফোনে থাকছে আর কোন চমক?

Updated on 04-Jul-2023
HIGHLIGHTS

আগামী সপ্তাহেই দেশে আসছে Nothing Phone (2)

লঞ্চের আগেই প্রকাশ্যে এল এটির ডিজাইন

থাকবে 33টি LED লাইটিং জোন

এতদিন ধরে নানা গুজব বাজারে ঘুরে বেরিয়েছে। অবশেষে Nothing Phone (2) -এর ডিজাইন প্রকাশ্যে আনা হল আনুষ্ঠানিক ভাবে। MKBHD নামক এক ইউটিউবার তাঁর একটি ভিডিওতে এই ফোনটিকে হাইলাইট করেছেন। সেখানেই একটি নতুন Glyph ইন্টারফেস দেখা গিয়েছে।

এই ফোনে 33টা LED লাইটিং জোন আছে যা সফটওয়্যারের সাহায্যে কন্ট্রোল করা যাবে। এই প্রসঙ্গে বলে রাখা ভালো Nothing Phone (1) -এ 12টা LED ছিল। এই ফোনে বেশি সংখ্যক LED লাইট ব্যবহা করা হয়েছে Glyph মডিউলে যা গ্রাহকরা নিজেদের সুবিধা মতো কাস্টোমাইজ করে নিতে পারবেন।

এছাড়া এই হালকা কার্ভড এজ দেখা গিয়েছে এই ফোনে। এর আগে Nothing Phone (1) -এ ফ্ল্যাট শার্প এজ ছিল। 

এই ইউটিউবার আরও জানিয়েছেন যে এই নতুন ফোনের Glyph ইন্টারফেস অনেক বেশি কাস্টোমাইজেবল এবং ভার্সেটাইল তার আগের মডেলের তুলনায়। একাধিক অ্যাপের সাহায্যে এই ফোনের LED লাইট কাস্টোমাইজ করা যাবে। উদাহরণ হিসেবে বলা যেতে পারে ব্যবহারকারীরা যদি কোনও অ্যাপে অর্ডার দেওয়া কিছু ট্র্যাক চান তাহলে এই লাইটগুলো সেটায় তাঁদের সাহায্য করবে।

আরও পড়ুন: iTel P40+ Launched: মাত্র 8,099 টাকায় 7000mAh ব্যাটারি ফোন! iTel P40+ দেশে লঞ্চ করেই চমকে দিল সবাইকে, দেখুন ফিচার

আপনার অর্ডার যত আপনার লোকেশনের কাছাকাছি আসবে তত সেটা ফেড হতে থাকবে। এই ফোনের ফিচার যে iOS -এর লাইভ অ্যাক্টিভিটির থেকে অনুপ্রাণিত হয়ে বানানো হয়েছে সেটা স্পষ্ট। ফলে ব্যবহারকারীরা চাইলে একটি ডেডিকেটেড LED লাইটিং -এর ব্যবস্থা করতে পারবেন নির্দিষ্ট কিছু অ্যাপের ক্ষেত্রে। LED লাইটগুলো সেক্ষেত্রে ততক্ষণ জ্বলবে যতক্ষণ ব্যবহারকারীরা সেই নির্দিষ্ট অ্যাপের নোটিফিকেশন না চেক করছে। 

 এছাড়া Nothing -এর তরফে জানানো হয়েছে গ্রাহকরা নিজেদের পছন্দ অনুযায়ী রিংটোন বাছতে পারবেন এই ফোনে। এছাড়া ব্যবহারকারীরা রিংটোনের সঙ্গে চাইলে LED লাইটগুলো কাস্টোমাইজ করে নিতে পারবেন। তবে হ্যাঁ এখানে কিন্তু আপনারা কেবল সাদা LED লাইট পাবেন। রঙিন নয়। 

তবে যদি বলেন Nothing Phone (2) এবং Nothing Phone (1) -এর মধ্যে কী তুমুল কিছু পরিবর্তন দেখা গিয়েছে? তাহলে বলব না। কিন্তু Glyph ইন্টারফেস অনেক বেশি কাস্টোমাইজ করার সুবিধার সঙ্গে উপলব্ধ হয়েছে।

এছাড়া এই কোম্পানি জানিয়েছে এই ফোনটি রিসাইকেল মেটিরিয়াল দিয়ে তৈরি সম্পূর্ণ ভাবে। এবং Nothing Phone (1) -এর তুলনায় অনেকটা লম্বাও হবে। 4700 mAh ব্যাটারি থাকবে এখানে। Nothing Phone (1) -এ কেবল 4500 mAh ব্যাটারি পাওয়া যায়। 

আরও পড়ুন: Jio Bharat Phone Launched: মাত্র 999 টাকায় 4G ফোন নিয়ে এল জিও, কবে থেকে বিক্রি জেনে নিন

এছাড়া এই ফোনটি পরিচালিত হবে Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাহায্যে। তবে এই ফোনের ক্যামেরায় কী কী ফিচার দেখা যাবে সেটা এখনও স্পষ্ট নয়। এখানে Nothing OS 2.0 থাকবে যা অ্যান্ড্রয়েড 13 -এর উপর ভিত্তি করে চলবে। 

আগামী 11 জুলাই রাত 8.30 নাগাদ এই ফোনটি ভারতে লঞ্চ করবে। এটির দাম 40,000 টাকার একটু বেশি হবে বলেই অনুমান করা হচ্ছে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :