Nokia X7 ফোনটি চিনে 6GB র‍্যাম আর ZEISS ক্যামেরার সঙ্গে লঞ্চ করা হয়েছে

Nokia X7 ফোনটি চিনে 6GB র‍্যাম আর ZEISS ক্যামেরার সঙ্গে লঞ্চ করা হয়েছে
HIGHLIGHTS

Nokia X7 ফোনটিকে কোম্পানি চিনে 3 টি ভেরিয়েন্টে লঞ্চ করেছে আর এর আগের Nokia 5.1 Plus আর Nokia 6.1 Plus য়ের মতন এই ফোনটিও ভারতে Nokia 7.1 Plus নামে লঞ্চ করা হতে পারে

HMD গ্লোবাল একের পরে এক নিজদের প্রোডাক্ট লঞ্চ করে চলেছে আর কোম্পানি এবার আলাদা আলাদা দামে বেশ কিছু মোবাইল ফোন লঞ্চ কফেছে। কোম্পানি সম্প্রতি Nokia X5(Nokia 5.1 Plus) আর Nokia X6(Nokia 6.1 Plus) চিনে লঞ্চ করেছিল আর এবার তারা চিনে Nokia X7 স্মার্টফোনটি লঞ্চ করে দিয়েছে।

Nokia X7 য়ের দাম

Nokia X7 ফোনটি আন্তর্জাতিক ভাবে আর ভারতে Nokia 7.1 Plus নামে লঞ্চ করা হতে পারে। এই স্মার্টফোনটি রেড, সিলভার, মিডনাইট ব্ল্যাক আর ডার্ক ব্ল্যাক কালার অপশানে লঞ্চ করা হয়েছে। এই ফোনটি 4GB র‍্যাম ভেরিয়েন্টের দাম RMB 1,699 ( প্রায় 18,150 টাকা)। আর এই ফোনের 6GB র‍্যাম ভেরিয়েন্টের দাম RMB 1,999 (প্রায় 21,350 টাকা) আর এই ফোনের টপ ভেরিয়েন্টটি 128GB স্টোরেজে RMB 2,499 মানে প্রায় ( 26,700 টাকা) য় কনেয়া যাবে। আর চিনে এই ফোনগুলি 23 অক্টোবর থেকে সেলে আসবে।

আর এই নতুন নোকিয়া ফোনটি ব্যাকে গ্লাস ডিজাইন আর এজ টু এজ ডিসপ্লে যুক্ত আর এই ফোনে নচ ডিসপ্লেতে ইয়ারপিস, ফ্রন্ট ক্যামেরা, প্রক্সিমেটারি সেন্সার আর অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সারের জায়গা দেওয়া হয়েছে। আর এই ডিভাইসের ব্যাকে ডুয়াল ক্যামেরা আছে যা কোম্পানি ZEISS অপ্টিক্সের সঙ্গে দিয়েছে।

Nokia X7 য়ের স্পেসিফিকেশান

আমরা যদি এই নতুন নোকিয়া ফোনটির স্পেসিফিকেশান দেখি তবে দেখা যাবে যে 2246x 1080 পিক্সালের এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 18:7:9। আর এই স্মার্টফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710 SoC, অক্টা কোর CPU আর অ্যাড্রিনো 616 GPU দেওয়া হয়েছে। আর এই ডিভাইসে তিনটি ভেরিয়েন্টে আছে 4GB র‍্যাম আর 64Gb স্টোরেজ, 6GB র‍্যাম আর 64Gb স্টোরেজ অপশান আর 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ।

এই ফোনে ছবি তোলার জন্যে ব্যাকে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে যা 12MP প্রাইমারি সেন্সার আর 13MP র সেকেন্ডারি সেন্সার যুক্ত আর এই ফোনে সেকন্ডারি সেন্সার জুম আর পোট্রেড মোডের সঙ্গে আসে। ক্যামেরা AI সিন ডিটেক্টশান সাপোর্ট করে। আর এছাড়া এই ফোনের ক্যামেরা অ্যাপে AI পোট্রেড মোড আর স্টুডিও লাইট ইন্টারফেস আছে। আর এই ডিভাইসে ফ্রন্টে 20 মেগাপিক্সলাএর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Nokia X7 য়ের কানেক্টিভিটি অপশান

কানেক্টিভিটির ক্ষেত্রে এই স্মার্টফোনে ডুয়াল সিম কার্ড স্লট, ব্লুটুথ, 4G LTE VoLTE আর USB টাইপ C পোর্ট আছে। আর এই ডিভাইসে 3,500mAh য়ের ব্যাটারি আছে। আর এই ফোনটি ফাস্ট চার্জিং ফিচার যুক্ত। আর এই ফোনে 3.5mm হেডফোন অডিও জ্যাক সার্কেট আছে আর এটি নোকিয়ার OZO স্টিরিও রেকর্ডিং সাপোর্ট করে। আর সফটোয়্যারের বিষয়ে যদি বলি তবে Nokiua X7 ফোনটি অ্যান্ড্রয়েড 8.1 ওরিও র সঙ্গে এসেছে আর এই ফোনটি অ্যান্ড্রয়েদ 9 পাইয়ের আপডেট পাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo