Nokia X7 মোবাইল ফোনটি Nokia 8.1 নামে লঞ্চ করা হতে পারে

Nokia X7 মোবাইল ফোনটি Nokia 8.1 নামে লঞ্চ করা হতে পারে
HIGHLIGHTS

Nokia 8.1 মোবাইল ফোনটি গিকবেঞ্চে Nokia X 7 য়ের প্রসেসারের সঙ্গে দেখা গেছে

HMD Global তাদের X সিরিজের রিব্র্যান্ড লঞ্চ করতে চলেছে। আর আপনাদের বলে রাখি যে Nokia X5 ফোনটি আর Nokia X6 ফোনটি Nokia 5.1 Plus আর Nokia 6.1 Plus হিসাবে লঞ্চ করা হয়েছে। আর Nokia X7 ফোনটি সম্প্রতি চিনে লঞ্চ করা হয়েছে। আর এবার জানা গেছে যে এটি আন্তর্জাতিক ভাবে Nokia 7.1 Plus হিসাবে লঞ্চ করা হতে আপ্রে। আর একজন টিপস্টার Nokia anew@nokiamobileru অনুসারে নোকিয়া তাদের এই সিরিজে কিছু নতুন করতে চলেছে।

আর এছাড়া আপনাদের এও বলে রাখি যে HMD Global য়ের Nokia 8.1 স্মার্টফোনটি গিকবেছে দেখা গেছে। আর এই লিস্টিং থেকে এই ফোনটি অ্যান্ড্রয়েড 9 পাইতে লঞ্চ করা হতে পারে বলে মনে করা হচ্ছে। আর এছাড়া এই ফোনে স্ন্যাপড্র্যাগন 710 প্রসেসার আর 4GB র‍্যাম থাকতে পারে।

Nokia X7 য়ের স্পেসিফিকেশান

আমরা যদি এই নতুন নোকিয়া ফোনটির স্পেসিফিকেশান দেখি তবে দেখা যাবে যে 2246x 1080 পিক্সালের এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 18:7:9। আর এই স্মার্টফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710 SoC, অক্টা কোর CPU আর অ্যাড্রিনো 616 GPU দেওয়া হয়েছে। আর এই ডিভাইসে তিনটি ভেরিয়েন্টে আছে 4GB র‍্যাম আর 64Gb স্টোরেজ, 6GB র‍্যাম আর 64Gb স্টোরেজ অপশান আর 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ।

এই ফোনে ছবি তোলার জন্যে ব্যাকে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে যা 12MP প্রাইমারি সেন্সার আর 13MP র সেকেন্ডারি সেন্সার যুক্ত আর এই ফোনে সেকন্ডারি সেন্সার জুম আর পোট্রেড মোডের সঙ্গে আসে। ক্যামেরা AI সিন ডিটেক্টশান সাপোর্ট করে। আর এছাড়া এই ফোনের ক্যামেরা অ্যাপে AI পোট্রেড মোড আর স্টুডিও লাইট ইন্টারফেস আছে। আর এই ডিভাইসে ফ্রন্টে 20 মেগাপিক্সলাএর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Nokia X7 য়ের কানেক্টিভিটি অপশান

কানেক্টিভিটির ক্ষেত্রে এই স্মার্টফোনে ডুয়াল সিম কার্ড স্লট, ব্লুটুথ, 4G LTE VoLTE আর USB টাইপ C পোর্ট আছে। আর এই ডিভাইসে 3,500mAh য়ের ব্যাটারি আছে। আর এই ফোনটি ফাস্ট চার্জিং ফিচার যুক্ত। আর এই ফোনে 3.5mm হেডফোন অডিও জ্যাক সার্কেট আছে আর এটি নোকিয়ার OZO স্টিরিও রেকর্ডিং সাপোর্ট করে। আর সফটোয়্যারের বিষয়ে যদি বলি তবে Nokiua X7 ফোনটি অ্যান্ড্রয়েড 8.1 ওরিও র সঙ্গে এসেছে আর এই ফোনটি অ্যান্ড্রয়েদ 9 পাইয়ের আপডেট পাবে।

Digit.in
Logo
Digit.in
Logo