Nokia X6 গ্লোবাল এডিশান ব্লুটুথ সার্টিফিকেশানের মাধ্যমে কনফার্ম হল, এর ফিচার্স কেমন হবে জানুন

Updated on 21-Jun-2018
HIGHLIGHTS

Nokia X6 স্মার্টফোনটিকে আন্তর্জাতিক ভাবে লঞ্চ করার জনয় কোম্পানির CEO টুইট পোল , যাতে সবার কাছে জিজ্ঞেস করা হয়েছিল যে তারা এই ডিভাইসটি আন্তর্জাতিক ভাবে লঞ্চ করার বিষয়ে কি চায় যেখানে কোম্পানি উত্তর হিসাবে ‘হ্যাঁ’ ই পেয়েছে

Nokia X Global version to launch soon: HMD Global য়ের তরফে চিনে Nokia X6 স্মার্টফোনটিকে সম্প্রতি লঞ্চ করা হয়েছে, আর এবার জানা গেছে যে এই ডিভাইসটি আন্তর্জাতিক ভাবে লঞ্চ করা হতে পারে, অর্থাৎ আমরা খুব তাড়াতাড়ি এর একটি আন্তর্জাতিক ভেরিয়েন্টে দেখতে পাব। আর আপনাদের বলে রাখি যে এই বিশ্যের খবর ব্লুটুথ সার্টিফিকেশান সাইট থেকে পাওয়া গেছে। শুধু মাত্র চিনের বাজারে এই স্মার্টফোনটি লঞ্চ করায় অন্য দেশের অনেল ইউজার্স নিরাস হয়েছে।

এই বিষয়টি সব রকম ভাবে নিশ্চিত করা হয়েছে যে কোম্পানি একটি টুইট পোল , যাতে সবার কাছে জিজ্ঞেস করা হয়েছিল যে তারা এই ডিভাইসটি আন্তর্জাতিক ভাবে লঞ্চ করার বিষয়ে কি চায় যেখানে কোম্পানি উত্তর হিসাবে ‘হ্যাঁ’ ই পেয়েছে। আর এর থেকে এটাই বোঝা যায় যে এই ফোনটিকে কোম্পানি এবার আন্তর্জাতিক ভাবে লঞ্চ করার চেস্টা করছে। আর এর প্রথম প্রমান এই যে এই ডিভাইসটিকে ব্লুটুথ সার্টিফিকেশান সাইটে দেখা গেছে।

এই ওয়েবসাইট অনুসারে নোকিয়া আন্তর্জাতিক ভার্সান এবার লঞ্চ করার জন্য তৈরি, যার মডেল নম্বর TA-1083 আর TA-1116 নাম দেওয়া হয়েছে। আর আপনাদের বলে রাখি যে এটি মস্কোতে হতে চলা HMD গ্লোবাল্রে একটি ইভেন্টের ঠিক আগে মডেল নম্বর TA-1116 রাশিয়া আর তাইওয়ানের ওয়েবসাইটে দেখা গছে। আর এর মানে এই যে এটি চিনের পরে এই দুটি দেশেই লঞ্চ করা হতে পারে।

আমরা যদি এই ডিভাইসটির বিষয়ে দেখি তবে দেখা যাবে যে চিনে এটি সম্প্রতি লঞ্চ করা হয়েছে। এই ডিভাইসে অ্যান্ড্রয়েড 8.1 Oreo র সঙ্গে লঞ্চ করা হয়েছে, এই ডিভাইসে 5.8 ইঞ্চির FHD+1080×2280 পিক্সাল রেজিলিউশানের ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হয়েছে, আর এই ডিভাইসে 2.5D কার্ভড গ্লাস ডিসপ্লে আর গোরিলা গ্লাস 3য়ের প্রোটেকশান দেওয়া হয়েছে।

আর এই ডিভাইসটর ক্যামেরা কেমন তা যদি আমরা দেখি তবে দেখা যাবে যে এতে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যা 16মেগাপিক্সালের আর 5মেগাপিক্সালের দুটি আলাদা আলাদা ক্যামেরা সেন্সারের কম্বো। এই ফোনে ফ্রন্টে একটি 16মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আর এর স্টোরেজ কে মাইক্রো এসডি কার্ড দিয়ে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে। আর এই ফোনে একটি 3060mAhয়ের ব্যাটারি দেওয়া হয়েছে, আর এছাড়া এতে কানেক্টিভিটির জন্য সব কিছুই দেওয়া হয়েছে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

Connect On :