Nokia X স্মার্টফোনটির বিষয়ে একটি বড় খবর সামনে এল

Nokia X স্মার্টফোনটির বিষয়ে একটি বড় খবর সামনে এল
HIGHLIGHTS

Nokia X স্মার্টফোনটিকে নিয়ে CCC য়ের লিস্টিংয়ে এই ডিভাইসটি লো এন্ড ডিভাইস হিসাবে লঞ্চ করা হতে পারে

নোকিয়ার একটি স্মার্টফোন নিয়ে বহুদিন ধরেই আলোচনা হচ্ছে। এই ডিভাইসটিকে আমরা Nokia X নামে চিনি। তবে এখনও এই ডিভাইসের অফিসিয়াল কনফার্নেশান হয়নি। কিন্তু এই ডিভাইসটি এবার চিনের সার্টিফিকেশান ওয়েবসাইটে ওয়ারলেস অথারিটি চায়না কম্পালসারি সার্টিফিকেশানে দেখে গেছে। আর এখাএন এই ডিভাইসের দামের বিষয়েও কিছু জানা গেছে।

আর এছারা এরকম বলা হচ্ছে যে এই ডিভাইসটি কোম্পানির তরফে 10W চার্জারের সঙ্গে লঞ্চ হতে পারে। আর এছারা এই ডিভাইসটি লঞ্চের বিষয়ে কথা বললে এটা বলা দরকার যে এতি 27এপ্রিল লঞ্চ করা হতে পারে।

Paytm Deals: আজকে এই হেডফোন গুলি ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

এই ডিভাইসটি নিয়ে এর আগেই অনেক কিছু বলা হয়েছে। আর আমরা যদি আস্ল Nokia X স্মার্টফোনটির বিষয়ে কথা বলি তবে এই ফোনে অ্যান্ড্রয়েড 4.1.2 জেলি বিনের সঙ্গে লঞ্চ করা হয়েছিল। আর এখন টপে একটি হেভি স্ক্রিন দেখা যাচ্ছে আর যা ইউন্ডোজ ফোনের OSয়ের মতন বানানো হয়েছে। এই ফোনে গুগলের প্লে স্টোর ছিল না, আর এর মানে যে ইউজার্সরা এই ফোনে নিজের পছন্দ মতন অ্যাপ ইন্সটল করতে পারবেনা।

তবে ফোনটিতে একটি আলদা অ্যাপস্টোর ছিল, যাতে ডিভাইসে সহজে কাজ করা যেত আর ইউজার্সরা কন অ্যাপ সাইডলোড করতে পারতেন। কিন্তু এর জন্য APK ফাইল থাকা দরকার ছিল। এই ফোনটি একটি বাজেট ডিভাইস ছিল আর কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন S4প্লে চিপসেট, 512MB র‍্যাম আর 4GB স্টোরেজ যুক্ত ছিল। আর এই ফোনের স্পেসিফিকেশান সেই সময়ে সেরা বাজেট গ্রেড স্পেসিফিকেশান ছিল।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

সম্প্রতি কিছু রিপোর্টে বলা হয়েছে যে এই ডিভাইসটি নিয়ে ডিজিটাল হ্যান্ডিগেন্স দেখা গেছে। ইংরেজি আর চিনা ভাষায় এই ফোনটির যে প্রচার হচ্ছে তা দেখে মনে হচ্ছে যে এই ফোনটি 27এপ্রিল লঞ্চ হতে পারে। Nokia X ডিভাইসটিই ঐ দিনে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। আর এই ফোনটি লঞ্চ হলেই এই ফোনের বিষয়ে বাকি কথা বলা যাবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo