ফুল ভিউ ডিসপ্লে যুক্ত নোকিয়ার প্রথম ফোন হতে পারে Nokia 7 Plus

ফুল ভিউ ডিসপ্লে যুক্ত নোকিয়ার প্রথম ফোন হতে পারে Nokia 7 Plus
HIGHLIGHTS

এই ফোনটিতে 18:9 ডিসপ্লে আর ডুয়াল ক্যামেরা সেটআপ থাকতে পারে

বেশ কিছু সময় ধরেই বিভিন্ন গুজবের শিরোনামে থাকা Nokia 7 Plus স্মার্টফোনটির স্পেক্স লিকের বিভিন্ন খবর পাওয়া যাচ্ছে। বলা হচ্ছে যে এই ফোনটি এই মাসের শেষে বার্সেলোনায় অনুষ্ঠিত হতে চলা MWC ইভেন্টে লঞ্চ করা হতে পারে। অ্যামাজনের 10,000টাকা দামের মধ্যে কিছু অসাধারন স্মার্টফোন

HMD গ্লোবাল এখন নোকিয়ার লেটেস্ট স্মার্টফোনের ট্রেন্ডের ওপর কাজ করছে আর লিক খবর অনুসারে Nokia 7 Plus ফোনটিতেও ইনিভিজম ডিসপ্লে আর ডুয়াল ক্যামেরা সেটআপের সঙ্গে লঞ্চ করা হতে পারে।

বলা হচ্ছে যে পরবর্তী Nokia 7 Plus স্মার্টফোনটি সিরামিক টেক্সচারের সঙ্গে অ্যালুমিনিয়াম বডি যুক্ত হতে পারে। ডিভাইসের ব্যাক সাইডে ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের সঙ্গে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ থাকতে পারে। ক্যামেরা মডিউলার আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের রঙ ডিভাইসের তুলনায় আলাদা হওয়ার সম্ভাবনা আছে।

অনুমান করা হচ্ছে যে ফোনটিতে 6 ইঞ্চির FHD+ (2160×1080 pixels) পিক্সাল 18:9 অ্যাস্পেক্ট রেশিওর গোরিলা গ্লাস থাকতে পারে। Nokia 7 Plusফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 660 থাকতে পারে। এই ফোনটিতে  4GB র‍্যাম আর  64GB’র ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে, যা মাইক্রো এসডি কার্ড দিয়ে বাড়ানো সম্ভব।

ফোনের ব্যাক সাইডে ডুয়াল ক্যামেরা মডিউলার থাকবে । মনে করা হচ্ছে যে এর রেয়ার ক্যামেরাটি 12MP+13MP সেন্সার কম্বিনেশান আর 2X অপ্টিকাল জুমের সঙ্গে বোথি ফিচার যুক্ত হবে। ফোনটির ফ্রন্ট ক্যামেরাটি 16MP’র হতে পারে।

এছাড়া এই ফোনটির ব্যাটারি কুইক চার্জ সাপোর্ট করবে। ব্যাক সাইডে USB টাইপ C পোর্ট আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে। আশা করা হচ্ছে যে এই ফোনটিকে HMDগ্লোবাল MWC তে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Nokia 9ও লঞ্চ হতে পারে। গুজব যদি সত্যি হয় তবে এই ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 845 চিপসেট থাকতে পারে আর এটির ব্যাক সাইডে পেন্টা-লেন্স ক্যামেরা সেটআপ যুক্ত হওয়ার সম্ভাবনা আছে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo