NOKIA আনবে আন্ডার ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা!!

Updated on 30-Jan-2020
HIGHLIGHTS

Nokia 9.2 Pure View তে এই ক্যামেরা থাকবে বলে জানা গেছে

এটি একটি লিক খবর

এর আগে কোম্পানি এই সিরিজে তাদের পেন্টা ক্যামেরার ফোন লঞ্চ করেছে

সাধারনত ফোনের ফ্রন্ট ক্যামেরা ফোনের নচে থাকে বা অনেক সময়ে পপ আপ সেলফি ক্যামেরা হিসাবে আসে। আর তাই আমরা ফোনের নচ দেখি বা পপ আপ জিনিসটি দেখি। আমরা একাধিক ধরনের নচ সিস্টেম দেখেছি। আর এবার আমরা ডিসপ্লের মধ্যে লুকিয়ে থাকা সেলফি ক্যামেরা দেখতে চলেছি। নোকিয়া এক সময়ে ফোন জগতের জনপ্রিয় এই ব্র্যান্ড আজকাল অ্যান্ড্রয়েড স্মার্টফোনেও একাধিক নতুন জিনিস নিয়ে আসার চেষ্টা করে। এই চেষ্টাতেই আমরা তাদের পেন্টা রেয়ার ক্যামেরার ফোন দেখেছি। আর এবার নোকিয়া তাদের ফোনে নতুন প্রযুক্তি নিয়ে আসছে যা তাদের আপকামিং ফ্ল্যাগশিপ ডিভাইসে নিয়ে আসছে। আর অনলাইন টিপস্টারের টুইট অনুসারে নোকিয়া সম্প্রতি আন্ডার দ্যা ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা Nokia 9.2 PureView তে নিয়ে আসতে চলেছে।

যদি সত্যি নোকিয়া এই কাজে সফল হয় তবে Nokia 9.2 Pure View ফোন এই ধরনের ক্যামেরা যুক্ত প্রথম ফোন হবে। আর যা এর আগের পিওরভিউ ফোনের থেকে যা কিনা প্রথম পেন্টা ক্যামেরার ফোন আরও বেশি সফল হবে বলে আশা করা যায়। পিওর ভিউতে কি করে ডিসপ্লের ভেতরে ক্যামেরা কাজ করবে এই প্রশ্ন উঠে আসছে,। তবে এখনও নোকিয়া এই বিষয়ে অফিসিয়ালি কিছু জানায়নি। আর তাই এই খবরটিকে এখনই সত্যি বলে মনে করার দরকার নেই।

Nokia 9.2 PureView সেই ধরনের প্রথম ফোনের একটি যা ফোনে একাধিক নতুন জিনিস দিয়েছিল। এই ফোনের ক্যামেরা বা বলা ভাল কোম্পানির এই সিরিজের ক্যামেরা সব সময়ে ফোনের বাকি সব কিছুর থেকে এগিয়ে থেকেছে। নোকিয়া পিওর ভিউ ফোনের ক্যামেরা সব সময়ে তার মূল আকর্ষণ হিসাবে উঠে এসেছে।

নোকিয়া 2020 সালে তাদের ফ্ল্যাগশিপ ফোনের ডিলেট লঞ্চ করছে। আর নোকিয়ার আপকামিং ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 765 চিপসেটের সঙ্গে আসবে। আর এর সঙ্গে এর আগের রিপোর্ট অনুসারে Nokia 9.2 Pure View কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 865 চিপসেটের সঙ্গে আসতে পারে। আর এর সঙ্গে এই ফোনের লঞ্চ ডেটও ডিলেড হচ্ছে।

এই সময়ে Nokia Pure View ফোনটি 44,500 টাকায়(অ্যামাজন) পাওয়া যাচ্ছে। আর এই ফোনটি অন্য কিছু অনলাইন স্টোরে 49,999 টাকা বলা হয়েছে। আর এই ফোনে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 চিপসেট আর 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ। আর এই ফোনে আপনারা pOLED ডিসপ্লে পাচ্ছেন 5.99 ইঞ্চির। আর ফোনে আছে 12Mp র রেয়ার পেন্টা ক্যামেয়ার আর ফ্রন্টে আছে একটি 20Mp র ক্যামেরা।

নোটঃ ওপরের ছবিটি Nokia 9 Pure View ফোনের

Connect On :