Nokia’র অ্যান্ড্রয়েড স্মার্টফোন অ্যান্ড্রয়েড O’র আপডেট পাবে

Nokia’র অ্যান্ড্রয়েড স্মার্টফোন অ্যান্ড্রয়েড O’র আপডেট পাবে
HIGHLIGHTS

গুগল সেপ্টেম্বরে অ্যান্ড্রয়েড O’র আপডেট রিলিজ করবে

Nokia’র অ্যান্ড্রয়েড স্মার্টফোন Nokia 3, Nokia 5 আর Nokia 6 অ্যান্ড্রয়েড O’র আপডেট পাবে। এই স্মার্টফোন গুলিকে এখনও আন্তর্জাতিক ক্ষেত্রে লঞ্চ করা হয়নি। HMD গ্লোবাল জানিয়েছে যে কোম্পানির এই তিনটি স্মার্টফোনই অ্যান্ড্রয়েড O’র আপডেট পাবে। গুগল সেপ্টেম্বর মাসে O’র আপডেট সিরিজ রিলিজ করবে।

সাম্প্রতিক NPU রিপোর্ট অনুসারে Nokia 3, 5 আর 6 ভারতে 15 জুন আসবে। আসা করা হচ্ছে যে সবার আগে Nokia 3 আসবে, এর পরে Nokia 5 আর Nokia 6 বাজারে আসবে। আপনাদের জানিয়ে রাখি যে নোকিয়া 5 এ 5.2-ইঞ্চির HD ডিসপ্লে আছে।

এই ফোনটিতে 2GB’র র‍্যাম দেওয়া হয়েছে এছাড়া এই ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 430 প্রসেসার আছে। এই ডিভাইসের ব্যাটারি 3000mAHএর। নোকিয়া এই ফোনটিতে 16GB’র ইন্টারনাল স্টোরেজ দিয়েছে যা 128GB অব্দি বাড়ানো যাবে। এছাড়া নোকিয়ার অন্যান্য ফোনের ইউজার্সরা গুগল ড্রাইভে আনলিমিটেড স্টোরেজের ব্যবহার করতে পারবে। এই ফোনটিতে অ্যান্ড্রয়েড 7.1.1 নৌগাট ভার্শন থাকবে। এই ফোনটি টর্পেড ব্লু, সিলভার,মেটাল ব্ল্যাক কালারে পাওয়া যাবে। এই ফোনটির দাম 13,301 টাকা।

নোকিয়া 3 এর দাম 9,792  টাকা হবে। এই ফোনটিতে 5 ইঞ্চির ডিসপ্লে আছে যা গোরিলা গ্লাস যুক্ত। এই ফোনটি মিডিয়াটেক 6737 SoC তে কাজ করে। এই ফোনটিতে 2GB র‍্যাম আর 16GB’র ইন্টারনাল স্টোরেজ আছে। এই ডিভাইসের ব্যাটারি 2650mAH । এই ফোনের প্রাইমারি আর সেকেন্ডারি দুটি ক্যামেরাই 8 মেগাপিক্সালের।

এই ফোনটি সিলভার হোয়াইট, মেটাল ব্ল্যাক, টেম্পার্ড ব্লু আর কপার হোয়াইট রঙে পাওয়া যাবে। এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড নৌগাট 7.0 তে কাজ করে। ভারতে Nokia’র ফিচার ফোন 3310 সম্প্রতি লঞ্চ হয়েছে। 

Digit.in
Logo
Digit.in
Logo