Nokiaর কোয়াল্কাম স্ন্যাপড্র্যাগন 710 চিপসেট যুক্ত স্মার্টফোন এই বছরে লঞ্চ করা হতে পারেঃ রিপোর্ট

Nokiaর কোয়াল্কাম স্ন্যাপড্র্যাগন 710 চিপসেট যুক্ত স্মার্টফোন এই বছরে লঞ্চ করা হতে পারেঃ রিপোর্ট
HIGHLIGHTS

কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710 চিপসেট হাই-এন্ড মিড-রেঞ্জ প্রসেসিংয়ের মাঝে গ্যাপ ভরার জন্য লঞ্চ করা হয়েছে

Nokiaর তরফে এই বছর তাদের একটি নতুন স্মার্টফোন সেপটেম্বর মাসের কাছাকাছি সময়ে লঞ্চ করা হতে পারে বলে শোনা যাচ্ছে, কিছু গুজব আর লিকের মাধ্যমে জানা গেছে যে এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710য়ের সঙ্গে লঞ্চ করা হতে পারে। এই প্রসেসারটি হাই-এবড আর মিড-রেঞ্জ প্রসেসারের মধ্যে গ্যাপ ভারার জন্য লঞ্চ করা হয়েছে।

একটি নতুন লিক যা Ronald Quandtয়ের মাধ্যমে একটি টুইটের মাধ্যমে সামনে আসে যে এই ফোনের কোডনেম Phoenix হতে পারে। আর এছাড়া স্ন্যাপড্র্যাগন 710 প্রসেসারের নাম Bontio দেওয়া হয়েছে। আর আপ্ন্রা সবাই জানেন যে এই প্রসেসারের 10nm Octa-Core processor হসিয়াবে লঞ্চ করা হয়েছে। আর এছাড়া এতে two Kryo 360 cortex-A75 cores যার ক্লক স্পিড 2.2GHz আর Six Kryo 360 Cortex-A55 cores যার ক্লক স্পিড 1.7GHz। আর এতে অ্যাড্রিনোর GPU ব্যাবহার করা হয়েছে। যা স্ন্যাপড্র্যাগন 660 চিপসেটের অস্নগে প্রায় 35% বেশি পার্ফর্ম করতে সক্ষম।

তবে একটি ফিচারের কথা এখানে বলা হয়নি কিন্তু এরকম মনে করা হচ্ছে যে এটি নোকিয়া স্মার্টফোনের একটি 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ডিসপ্লে ছাড়া 4GB র‍্যামের সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর এরকম আমরা অন্য মিড রেঞ্জ স্মার্টফোনে দেখেছি, এই নতুন ডিভাইসে একটি ভাল ক্যামেরা থাকার কথা আছে। আর এছাড়া এই ডিভাইসে অ্যান্ড্রয়েড 8.1 Oreo র পরে লঞ্চ করা হতে পারে।

এটা আলদা কথা যে সম্প্রতি কোম্পানি তাদের Nokia 2.1 ছাড়া আরও দুটি স্মার্টফোন লঞ্চ করে দিয়েছে এই লাইনআপে Nokia 3.1 আর Nokia 5.1 ও আছে। তিনটি উপকরনে সফটোয়্যার আর হার্ডওয়্যার দুই ক্ষেত্রে আপনারা বেশ কিছু সুবিধা পাবেন। আর এগুলি জনের মাঝামাঝি থেকে কেনা যাবে। কোম্পানির এই তিনটি স্মার্টফোন ভারেত লঞ্চের বিশেয় বলার আগে তারা এই ফোন গুলিকে ভারতের অফিসিয়াল অনলাইন লিস্টীগ দেখা গেছে আর এর সঙ্গে তারা ভারতের দামের বিশেয় এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। অফিসিয়াল ওয়েবসাইটের লিস্টিং অনুসারে তিনটি নোকিয়া স্মার্টফোনে নিজেদের পুর্বনিতির জন্য প্রতিস্থাপন হিসাবে করেছে আর এর দু ধরনের দাম হতে পারে।আর এদের দাম কিছুটা এরকম হতে পারে।

Nokia 5.1 য়ের 12,499টাকা হতে পারে যা 2017সালের নোকিয়া5 য়ের মতন নতুন ভেরিয়েন্টে আর সেখানে Nokia 3.1য়ের দাম 9,498টাকা হতে পারে। আর নোকিয়া 2.1ও 6,999টাকা দামে ট্যাগ করা হতে পারে যা আগের নোকিয়া 2 য়ের জেনারেশানের নতুন মডেল। এটা খেয়াল রাখতে হবে যে নতুন কেনার অপশাএন নতুন হ্যান্ডেসেটের লাইভ আরও একবার ক্লিক করে বর্তমানে নিজের সম্বন্ধিত আগের সংসকরনের ওপরে রিডায়রেক্ট করা হয়। আর এ থেকে এটা জান যায় যে এই ফোনে মাইক্রো সাইটে এখনও নির্ধারিত হয়নি।

Digit.in
Logo
Digit.in
Logo