7,500 mAh ব্যাটারি নিয়ে আসছে iPhone-এর প্রতিদ্বন্দ্বী! লঞ্চের আগেই ফাঁস Nokia Magic Max-এর ফিচার

Updated on 07-Apr-2023
HIGHLIGHTS

Nokia -এর তরফে একটি Flagship ফোন নিয়ে আসা হচ্ছে, নাম Nokia Magic Max

এই ফোনটি iPhone -কে টক্কর দেবে বাজারে

এখানে পিওর ইউজার ইন্টারফেস মিলবে

Nokia একটা সময় বিশ্ববাজারে দাপিয়ে ব্যবসা করলেও এখন আর তেমনটা দেখা যায় না। স্মার্টফোনের বাজারে এখন চিনা ফোন প্রস্তুতকারক কোম্পানিগুলো রাজ করে। Nokia -এর শূন্যস্থান তারাই ভরিয়ে দিয়েছে। কিন্তু এখন নিজের সেই পুরনো জায়গা ফিরে পেতে প্রস্তুত Nokia। এই ফোন যে কোম্পানি তৈরি করে অর্থাৎ HMD Global এখন একাধিক Flagship ফোন নিয়ে আসতে চলেছে বাজারে। এই ফোনে গ্রাহকরা যেমন পাবেন দারুন ডিজাইন তেমনই মিলবে ফ্রেশ ইউজার ইন্টারফেস। আর এই কোম্পানির আসন্ন ফোনগুলোর তালিকায় আছে Nokia Magic Max। এই ফোনে যা ফিচার থাকবে বলে জানা গিয়েছে তাতে এটি সোজাসুজি iPhone -কে টেক্কা দেবে বলে মনে হচ্ছে। 

Nokia Magic Max ফোনটিতে নাকি পিওর UI বা ইউজার ইন্টারফেস থাকবে। এমনটাই একটি রিপোর্টে জানানো হয়েছে। Nokia -এর এটাই লেটেস্ট ইউজার ইন্টারফেস। তবে এও জানা গিয়েছে যে এই ইন্টারফেস নাকি এই কোম্পানির সব ফোনে ব্যবহার করা হবে না। 

এই ফোনের ডিজাইন কেমন হবে?

এই ফোনে কোনও রকম বেজেল থাকবে না। বেজেললেস ডিসপ্লে মিলবে এই ফোনে। সঙ্গে এই ফোনের রিয়ার ক্যামেরার যে লুক দেখা গিয়েছে সেটার সঙ্গে iPhone- এর বেশ সাদৃশ্য পাওয়া গিয়েছে। এছাড়া এই ফোনে ফ্ল্যাট এজ থাকবে যেমনটা iPhone -এ দেখা যায়। Nokia -এর তরফে চেষ্টা চালানো হচ্ছে যাতে রাউন্ড এজ রেখে হাতের তালুর জন্য আরামদায়ক করে তোলা যেতে পারে। 

কেমন দাম হতে পারে এই ফোনের?

Nokia Magic Max ফোনটিতে যতই বাহারি ফিচার থাক না কেন সেই অনুপাতে এই ফোনের দাম তত হবে না বলেই জানা গিয়েছে। 400 মার্কিন ডলার বা ভারতীয় মূল্যে প্রায় 32,000 টাকা মতো দাম রাখা হবে এই ফোনের। এটি গ্রাহকরা কালো, লাল, গোল্ডেন, এবং সবুজ রঙে কিনতে পারবেন। তবে এখনও পর্যন্ত Nokia -এর তরফে এই ফোন কবে লঞ্চ হবে সেই সম্পর্কে কোনও তথ্য জানানো হয়নি। কিন্তু কিছু রিপোর্টে জানানো হয়েছে এটি এই বছরের আগস্ট মাসে লঞ্চ করতে পারে। 

কী কী ফিচার থাকতে পারে এই ফোনে?

1. Gizchina এবং 91 Mobiles -এর তরফে এই ফোনের একাধিক ফিচার সহ স্পেসিফিকেশন প্রকাশ্যে আনা হয়েছে। 

2. 6.7 ইঞ্চির একটি AMOLED ডিসপ্লে থাকবে বলেই জানা গিয়েছে এই ফোনে। সঙ্গে একদমই পাতলা বেজেল থাকবে যেমনটা iPhone -এর ক্ষেত্রে দেখে থাকি আমরা। 120 Hz রিফ্রেশ রেট সহ 1080X2400 পিক্সেলের রেজোলিউশন মিলবে এই ফোনে। 

3. 64 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা থাকবে বলেই জানা গিয়েছে। ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে এখানে। যেখানে প্রাইমারি ক্যামেরায় মিলবে 108 মেগাপিক্সেলের একটি সেন্সর। সঙ্গে 16 এবং 5 মেগাপিক্সেলের আরও দুটি ক্যামেরা থাকবে। 

4. Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে চলবে এই ফোন। 8, 12 এবং 16 GB RAM ভ্যারিয়েন্ট মিলবে এই ফোনের। সঙ্গে 256 এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ অপশন থাকবে। 

5. ব্যাপক শক্তিশালী ব্যাটারি থাকবে এই ফোনে 7500 mAh ব্যাটারি থাকবে এই ফোনে! সঙ্গে মিলবে ফাস্ট চার্জিং -এর সুবিধা।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :