জানেন কী যে, HMD Global, Nokia 2010’র ওপ্র কাজ করছে, এটি আগামী বছর লঞ্চ হতে পারে

জানেন কী যে,  HMD Global, Nokia 2010’র ওপ্র কাজ করছে, এটি আগামী বছর লঞ্চ হতে পারে
HIGHLIGHTS

সোর্স অনুসারে Nokia 2010, 1994 সালে সবার আগে লঞ্চ হয়েছিল আর এবার এই ডিভাইসটি আগামী বছর এই হ্যান্টসেটের 25 তম অ্যানিভার্সারিতে লঞ্চ করা হবে

গত বছর থেকেই HMD Global  প্রতিবছর Nokia;র ক্লাসিক লাইন থেকে একটি করে পুরনো ডিভাইস নতুন করে লঞ্চ ক্রেহ। আর আমরা এই ক্ষেত্রে সবার আগে কোম্পানির Nokia 3310 ডিভাইসটি দেখেছিলাম আর এবার কোম্পানি Banana phoneটি নিয়ে এসেছে। আর এবার Android Authority’র রিপোর্ট অনুসারে কোম্পানির পরবর্তী ক্লাসিক ফোন Nokia 2010 আরও একবার আসতে চলেছে, আর এখন কোম্পানি এর ওপর কাজ করছে।

নোকিয়া মানেই এমন এক নাম যা কখনো না কখনো আমাদের কোন না কোন স্মৃতি উস্কে দেয়। আর আমরা সবাই প্রায় কোন না কোন সময়ে নোকিয়া ফোন ব্যবহার করেছি। আর আরও একবার স্মৃতি ফিরিয়ে আনার জন্য আরও একটি নোকিয়ায় ফোন কিছু ইম্প্রুভমেন্টের সঙ্গে লঞ্চ হতে পারে।

সোর্স অনুসারে Nokia 2010 ফোনটি প্রথম বার 1994 সালে লঞ্চ হয়েছিল আর এবার এই ডিভাইসটির পঁচিশতম অ্যানিভার্সারিতে লঞ্চ করা হবে। এই হ্যান্ডসেটটিতে কিছু পরিবর্তন আর আপডেট করা হয়েছে আর তার পরে এটি 4G LTE কানেক্টিভিটি আর কালার স্ক্রিন ফিচার্স যুক্ত হবে। আর এউ হ্যান্ডসেটটি সেই সব বাজারে লঞ্চ করা হবে যেখানে Banana phone লঞ্চ করা হয়েছিল।

আজকে ফ্লিপকার্টে এই ব্লুটুথ স্পিকার হেডফোন আর ল্যাপটপের ওপর ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

আশা করা হচ্ছে যে অন্যান্য ক্লাসিঙ্ক রেঞ্জের ফোনের মতনই এই ফোনটিও সেই OSয়েই কাজ করবে, কিন্তু এই ফোনটি হোয়াটসঅ্যাপ আর ফেসবুকের মতন অ্যাপ সাপোর্ট করতে পারে। নতুন ডিজাইনের পরে দেখা ছবিকে ফাইনাক ভার্সান মনে করা যায় তবে রিপোর্ট অনুসারে এই ডিভাইসে Nokia A10য়ের মতন বা তার সঙ্গে মিল রাখে এমন কোন নাম দেওয়া হবে। এই হ্যান্ডসেটটি বেশ কিছু রঙে আনা হবে যার মধ্যে লাল, হলুদ আর কালোর মতন রঙ থাকবে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন
 

HMD Global, 4 এপ্রিল ভারতে একটি ইভেন্ট অনুষ্ঠিত করেছে, আর সেখানে কোম্পানি Nokia 6 (2018), Nokia 7 Plus আর Nokia 8 Sirocco স্মার্টফোন গুলি লঞ্চ করতে পারে। HMD Global মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস 2018তে পাঁচটি নতুন ফোন লঞ্চ করেছিল। এই ফিনল্যান্ডের কোম্পানিটি ইভেন্টের সময় Nokia 1, Nokia 6 (2018), Nokia 7 Plus, Nokia 8 Sirocco, আর Nokia 8110 4G স্মার্টফোন গুলি লঞ্চ করেছি। লঞ্চের সময় কোম্পানি বলেছিল যে এই সব ডিভাইস এপ্রিলের প্রথমে ভারতে লঞ্চ করা হবে।

নোটঃ ফিচার্ড ইমেজটি Nokia 3310।

ইমেজ সোর্সঃ

Digit.in
Logo
Digit.in
Logo