Nokia G42 5G: লঞ্চ করল কোম্পানির প্রথম 5G ফোন যা খোদ ব্যবহারকারীই সারাতে পারবেন! দাম কত? আছে কোন ফিচার?

Nokia G42 5G: লঞ্চ করল কোম্পানির প্রথম 5G ফোন যা খোদ ব্যবহারকারীই সারাতে পারবেন! দাম কত? আছে কোন ফিচার?
HIGHLIGHTS

Nokia G42 5G ফোনটি ইংল্যান্ডে লঞ্চ করল

এটি কোম্পানির প্রথম ইউজার রিপেয়ারেবল ফোন

এখানে Snapdragon -এর প্রসেসর আছে

Nokia G42 5G ফোনটি সদ্যই ইউরোপে লঞ্চ করল। এটি একটি মিড রেঞ্জের ফোন। আপাতত এই কোম্পানির তরফে ফোনের রিপেয়ার করার বিষয়ে নজর দিচ্ছে। এবং এটি iFixit এর সঙ্গে হাত মিলিয়েছে কীভাবে রিপেয়ার করা হবে, বা উচিত ফোনটিকে সেটার জন্য।

একই সঙ্গে OEM পার্টের বিষয়েও iFixit সাহায্য করবে গ্রাহকদের। এছাড়া কোনও গ্রাহকের ফোনের যদি ব্যাটারি, ডিসপ্লে বা চার্জিং পোর্ট খারাপ হয়ে যায় ফোনটি কেনার পাঁচ বছরের মধ্যে তাহলেও এই সংস্থা তাঁদের সাহায্য করবে। এটি এই কোম্পানির প্রথম রিপেয়ার করা যাবে এমন 5G ফোন।

এই ফোনে Snapdragon 480+ প্রসেসর থাকবে। সঙ্গে 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা আছে এবং একটি 5000 mAh ব্যাটারি। এটি একটি 5G ফোন। 

কত দাম Nokia G42 5G ফোনটির? 

Nokia G42 ফোনটির দাম 249 ইউরো রাখা হয়েছে অর্থাৎ ভারতীয় মূল্যে প্রায় 22,400 টাকা। এই দামে 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ কেনা যাবে।

আরও পড়ুন: JioPhone 5G Price: জিওর 5G ফোন নিয়ে বড় আপডেট! দীপাবলির পর দেশে আসবে এই ডিভাইস, সাধ্যের মধ্যেই থাকবে দাম?

এই ফোনটি গ্রাহকরা দুটো রঙে কেনা যাবে। এই দুটো রং হল পার্পল এবং গ্রে। যদিও এই ফোনটি বিশ্বের অন্যান্য বাজারে কবে উপলব্ধ হবে সেটা এখনও জানা যায়নি। 

কী কী ফিচার আছে এই ফোনে?

1. ডিসপ্লে: এই ফোনে 6.56 ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে আছে। এখানে 90 HZ রিফ্রেশ রেট আছে। Nokia G42 5G ফোনটিতে গ্রাহকরা সুরক্ষার জন্য পাবেন গোরিলা গ্লাস 3 পাবেন। সঙ্গে আছে ওয়াটার ড্রপ নচ কাট আউট যেখানে থাকবে সেলফি ক্যামেরা। 

2. প্রসেসর: এই ফোনটি পরিচালিত হবে Qualcomm Snapdragon 480+ প্রসেসরের সাহায্যে। এখানে সঙ্গে আছে Adreno GPU। 

3. RAM এবং স্টোরেজ: এই ফোনটিতে দুটো RAM মডেল আছে। এই ফোনটি 4 GB এবং 6 GB RAM কেনা যাবে। এখানে 128 GB ইন্টারনাল স্টোরেজ আছে। যদিও মাইক্রো এসডি কার্ডের সাহায্যে সেটা বাড়ানো সম্ভব। 

Nokia G42 5G launched

4. অপারেটিং সিস্টেম: এই ফোনটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে। এখানে দু বছরের সিকিউরিটি আপডেট পেয়ে যাবেন। 

5. ক্যামেরা: এই ফোনটিতে গ্রাহকরা ট্রিপল রিয়ার ক্যামেরা পাবেন। এই ফোনটির প্রাইমারি ক্যামেরায় আছে 50 মেগাপিক্সেলের একটি সেন্সর। সঙ্গে দুটো 2 মেগাপিক্সেলের সেন্সর রয়েছে এখানে। ফ্রন্ট ক্যামেরায় আছে 8 মেগাপিক্সেলের একটি সেন্সর। এটার সাহায্যে সেলফি তোলা যাবে। 

আরও পড়ুন: Samsung Galaxy M34 5G Price: 7 জুলাই 50MP ক্যামেরা, 6000mAh ব্য়াটারি সহ আপকামিং ফোন আসছে, কত দাম হবে?

6. ব্যাটারি: গ্রাহকরা এই ফোনে 20W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000 mAh ব্যাটারি পাবেন। 

7. অন্যান্য ফিচার: কানেকটিভিটির জন্য গ্রাহকরা এই ফোনে 5G, 4G LTE, WIFI, ব্লুটুথ, GPS, USB টাইপ সি পোর্ট ইত্যাদির সুবিধা পেয়ে যাবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo