Nokia র পরবর্তী ফিচার ফোনটি Nokia N9 KaiOS য়ের সঙ্গে লঞ্চ হতে পারে

Updated on 14-Jan-2019
HIGHLIGHTS

HMD গ্লোবাল MWC 2019 য়ে তাদের নতুন ফিচার ফোন Nokia N9 লঞ্চ করতে পারে আর এই ফিচার ফোনটি KaiOS য়ে চলবে আর গুগল অ্যাসিস্টেন্স সাপোর্ট করবে

HMD গ্লোবাল ভারতে নোকিয়া ব্র্যান্ডের বেশ কিছু ফোন লঞ্চ করেছে আর সেই ফোন গুলি ভাল বিক্রিও হয়েছে। আর CES 2019 য়ের সময়ে গুগল তাদের সব ডিভাইস দেখিয়েছে যা গুগল অ্যাসিস্টেন্সের সঙ্গে লঞ্চ হবে। আর একটি ইন্সটলেশান গুগল স্মার্ট ফিচার ফোনের যা KaiOS য়ে চলে। আর জিও ফোন আর Nokia 8110 4G ফিচার ফোনটি চলে আর যা Nokia N9 য়ের মতন দেখতে আর এটি শুধু মিগো পাওয়ার্ড ফোন।

ডিভাইসটি ফ্রেঞ্জ ওয়েবসাইট Nokians য়ে দেখা গেছে। আর এই ফোনটি Nokia 8110 4G আর Jio Phone য়ের মাঝে রাখা হয়েছিল আর এই ডিভাইসটি নোকিয়ার লোগোর সঙ্গে দেখা গেছে। গুগলের ডিভাইস গুগল অ্যাসিস্টেন্স সাপোর্ট করে আর ডিভাইসের সঙ্গে এটি লিস্টেড করা হয়েছে যা থেকে অনুমান করা হচ্ছে যে KaiOS য়ে কাজ করবে এই ডিভাইসটি, আর এটি একটি মর্ডারন অপারেটিং সিস্টেম যার ফিচার ফোনের জন্য ডিজাইন করা হয়েছে।

এই ডিভাইসের বডিউ আর ডিজাইন আইকনিক Nokia N9 য়ের মতন। আর আশা করা হচ্ছে যে কোম্পানি ডিভাইস পলিকার্বনেট বডিতে আসবে আর এটি আলাদা আলাদা কালারে পাওয়া যাবে।

গুগল CES 2019 য়ের সময়ে অ্যামাজন অ্যালেক্সাকে চ্যালেঞ্জ করেছে। আর সেখানে সব অ্যান্ড্রয়েড স্মার্টফোন বাইডিফল্ট গুগল অ্যাসিস্টেন্স যুক্ত আর সেখানে ফিচার ফোন KaiOS য়ের সবগে গুগল ডিজিটাল অ্যাসিস্টেন্স সাপোর্ট করে।

Connect On :