বাজারে এসে গেল আরেকটি সস্তা দামে মোবাইল ফোন Nokia C12, কম খরচে মিলবে দুর্দান্ত ফিচার

বাজারে এসে গেল আরেকটি সস্তা দামে মোবাইল ফোন Nokia C12, কম খরচে মিলবে দুর্দান্ত ফিচার
HIGHLIGHTS

Nokia C12 একটি কম দামের এন্ট্রি লেভেল ডিভাইস

Nokia C12 এর দাম 10 হাজার টাকা

পিছনের প্যানেলটি সরিয়ে Nokia C12 এর ব্যাটারিও বের করা যেতে পারে

Nokia C12 Launch: নোকিয়া তার 'C' সিরিজে একটি নতুন মোবাইল ফোন যুক্ত করেছে। Nokia C12 স্মার্টফোন লঞ্চ করেছে কোম্পানি। এটি একটি এন্ট্রি লেভেল ডিভাইস যা কম বাজেটের সেগমেন্টে আনা হয়েছে। এই ফোনটি 10 হাজার টাকার বাজেটের মধ্যে আনা হয়েছে। কোম্পানির এই সস্তা মোবাইল ফোন Android Go Edition-এ চলবে। আসুন জেনে নেওয়া যাক এই ফোনের সমস্ত ডিটেল….

Nokia C12 এর দাম

Nokia C12 স্মার্টফোন গ্লোবাল মার্কেটে নিয়ে হাজির হয়েছে কোম্পানি। ফোনে রয়েছে 2GB RAM এবং 64GB ইন্টারনাল স্টোরেজ। দামের কথা বললে, Nokia C12 এর দাম 119 ইউরো। ভারতীয় বাজার হিসাবে এই ফোনের দাম হবে 10 হাজার টাকা। গ্লোবাল মার্কেটে এই ফোন ডার্ক সায়ান, চারকোল এবং লাইট মিন্ট কালার অপশনে কেনা যাবে। আশা করা হচ্ছে যে Nokia 12 ফোনের ভারতীয় দাম 6000 টাকার কাছাকাছি হতে পারে।

আরও পড়ুন: ফোনে ইন্টারনেট কাজ করছে না? হ্যাকিং কি কারণ? জানুন কীভাবে করবেন ফিক্স

Nokia C12 এর স্পেসিফিকেশন

Nokia C21

Nokia C12 স্মার্টফোনটি 20:9 অ্যাস্পেক্ট রেশিওতে লঞ্চ করা হয়েছে, যা 1600×720 পিক্সেল রেজোলিউশন সহ 6.3-ইঞ্চি HD+ ডিসপ্লে সাপোর্ট করে। ফোনের স্ক্রিন 2D গ্লাস দিয়ে সুরক্ষা দেওয়া। যদিও এই ডিসপ্লেটি তিন দিক থেকে বেজেল-লেস রয়েছে। স্ক্রিনের উপর V শেপ এর নচ দেওয়া।

Nokia C12 ফোন Android Go Edition এর সাথে আনা হয়েছে। স্পিড এবং মাল্টিটাস্কিংয়ের জন্য, ফোনে 1.6 GHz Unisock SC9863A অক্টা-কোর প্রসেসর সহ 2GB RAM এবং 64GB স্টোরেজ দেওয়া হয়েছে, যা মাইক্রোএসডি কার্ডের সাহায্যে বাড়ানো যেতে পারে।

ফোনে একটি 3000mAh ব্যাটারি দেওয়া হয়েছে ফোনে পাওয়ার দিতে। এতে একটি বিশেষ জিনিস হল যে বর্তমান সময়ের সমস্ত ফোন নন-রিমুভেবল ব্যাটারির সাথে আসছে, কিন্তু এই ডিভাইসের সাথে তা নয়। এই ফোনের ব্যাটারি রিমুভ করা যাবে।

ফটোগ্রাফির জন্য, এই স্মার্টফোনের পিছনের প্যানেলে একটি 8-মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। Nokia C12 সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য একটি 5-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সাপোর্ট করে। ডুয়াল সিম, 3.5 মিমি জ্যাক এবং এফএম রেডিওর মতো ফিচারের রয়েছে।

আরও পড়ুন: Nokia লঞ্চ করল দুর্দান্ত ফিচার সহ ট্যাবলেট, রয়েছে 8200mAh ব্যাটারি এবং 8MP ক্যামেরা

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo