নোকিয়ার ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বিষয়ে একটি নতুন ব্যাপার সামনে এসছে

নোকিয়ার ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বিষয়ে একটি নতুন ব্যাপার সামনে এসছে
HIGHLIGHTS

অনুমান করা হচ্ছে যে Nokia 9 এর দাম Rs.44,999 হতে পারে

গতকালই ভারতে Nokia 3310 লঞ্চ হয়েছে. এবার কোম্পানির ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বিষয়ে একটি নতুন ব্যাপার একটি নতুন ভিডিও ইন্টারনেটে লিক হয়েছে. এটি একটি ছোট টিজার বলে মনে হচ্ছে. তবে এটি কিছু সময় পরেই ইন্টারনেট থেকে সরিয়ে নেওয়া হয়েছে. কিন্তু এই ভিডিও টি দেখার পরে মনে হয়েছে যে, এই ভিডিওটিতে যে স্মার্টফোনটি দেখা গেছে তা কোম্পানির নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন হতে পারে. এই ভিডিওতে যে স্মার্টফোনটি দেখা গেছে তার সবথেকে হল ফিচার হল এতে ডুয়াল রেয়ার ক্যামেরা দেখা গেছে.

এই টিজার ভিডিওর বিষয়ে খবর সবার আগে টিপস্টার Evan Blass দিয়েছিলেন, এই ভিডিওর ভিডিও শেয়ারিং ওয়েবসাইট Vimeo তে একটি ছবি শেয়ার করা হয়েছে, ইনি আগে নোকিয়ার সঙ্গে কাজ করেছেন আর এবার HMD’র সঙ্গে কাজ করছেন. এই খবরটি VentureBeat দিয়েছেন. এই ভিডিওতে Nokia 3 আর Nokia 5 কেও দেখা যাবে. অনুমান করা হচ্ছে যে, যে ফোনটি এই ভিডিওতে দেখা গেছে টা Nokia 9 যা কোম্পানির এবছরের ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোন হবে.

সম্প্রতি Nokia 9 এর দামের বিষয়ে খবর পাওয়া গেছিল, সেই সময়ের প্রাপ্ত খবর অনুসারে নোকিয়ার ফ্ল্যাগশিপ ডিভাইসের নাম Nokia 9 হবে আর এটি এই বছর জুলাইয়ের শেষে লঞ্চ হতে পারে. এখন এই স্মার্টফোনটির ভারতীয় দামও সামনে এসেছে. অনুমান করা হচ্ছে যে ভারতে Nokia 9 এর দাম Rs.44,999 হবে. ইউরোপিয়ান বাজারে এর দাম EUR 749 আর আমেরিকার বাজারে এর দাম $699 হতে পারে. অর্থাত ভারতে এই ফোনটির দাম অন্যান্য বাজারের তুলনায় কম হবে. এবার সামনে আসা আরো একটি নতুন লিককে যদি ঠিক বলে মানা হয় তবে নোকিয়া ফ্ল্যাগশিপ ডিভাইসটির নাম Nokia 9 হবে আর এটি এই বছরের জুলাইয়ের শেষে লঞ্চ হতে পারে.

এর আগে নোকিয়া 9 এর বিষয়ে অনেক রকমের লিক সামনে এসেছিল, যাতে এই ফোনটি নিয়ে অনেক ধরনের দাবি করা হয়েছিল. লিক গুলি অনুসারে, নোকিয়া 9 এ 5.5 ইঞ্চির QHD OLED ডিসপ্লে থাকবে. এটি স্ন্যাপড্র্যাগন 835 প্রসেসার যুক্ত হবে. এতে অ্যাড্রিনো 540 GPUও থাকবে. এটি 6GB র্যাম আর 64GB/128GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত হবে. এই স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড 7.1.2 অপারেটিং সিস্টেম যুক্ত হবে. এতে 3800mAh এর ব্যাটারি থাকবে.

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo