Nokia 9 য়ের পিওরভিউ কেস রেন্ডার থেকে ডিভাইসের ডিজাইনের বিষয়ে জানা গেল

Updated on 20-Nov-2018
HIGHLIGHTS

HMD গ্লোবাল 5 ডিসেম্বরের অনুষ্ঠানে Nokia 9 পিওরভিউ স্মার্টফোন লঞ্চ করতে পারে আর এর কেস রেন্ডার থেকে ডিভাইসের ডিজাইনের বিষয়ে জানা গেছে

Nokia 9 পিওরভিউ ফোনটির জন্য সবাই দীর্ঘ সময় ধরে অপেক্ষায় আছে কারন এটি বিশ্বের প্রথম ফোন হবে যা পেন্টা-লেন্স সেটআপের সঙ্গে আসবে। HMD গ্লোবাল জানিয়েছে যে কোম্পানি 5 ডিসেম্বর একটি ইভেন্ট করবে। আর মনে করা হচ্ছে যে কোম্পানি এই ইভেন্টের সময়ে কয়েকটি ফোন নিয়ে আসতে পারে। আর এই ফোনের মধ্যে একটি ফোণ Nokia 9 পিওরভিউ হওয়ার সম্ভাবনা আছে। আর স্মার্টফোনের ফ্রেস রেন্ডার সামনে এসেছে যেখানে এই ডিভাইসের পেন্টা ক্যামেরা সেটআপের কথা জানা গেছে।

সম্প্রতি নোকিয়ায় 9 পিওরভিউ আর Nokia 8.1 ফোনের কেস লিস্টিং দেখা গেছিল কিন্তু কেসের ছবি দেখা যায়নি। আর সোশালিক্সে নোকিয়া 9 পিওরভিউ ফোনের কেস রেন্ডার দেখা গেছে আর যেখানে এই ফোনে রেয়ার ডিজাইনের বিষয়ে অনেক কিছু জানা গেছে।

Nokia 9 পিওরভিউ কেস রেন্ডারে 6 টি সার্কুলার কাটআউট হেক্সা ডিজাইনে দেখা গেছে আর এর মধ্যে একটি সেন্টার আর একটি অন্য কাটআউটও দেখা গেছে। অন্য কাটআউটটি ডুয়াল টোন LED ফ্ল্যাশ যুক্ত হতে পারে, আর একটি ডুয়াল সেন্সার প্রক্সিমিটি ডিটেক্সানের জন্য হতে পারে। পাঁচটি ক্যামেরা সিস্টেমের একটি মেন ক্যামেরা, একটি ডেপথ সেন্সার, একটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি টেলিফটো লেন্স আর মোনোক্রোম সেন্সার হতে পারে।

টপের কাটআউট 3.5mm অডিও জ্যাক যুক্ত হতে পারে। গুজব অনুসারে নোকিয়া 8 সিরোকোর মতন Nokia 9 পিওরভিউতেও 3.5mm অডিও জ্যাক থাকবে না, এটি যদি সত্যি হয় তবে নতুন কাটআউট মাইক্রোফোনের জন্য হওয়ার সম্ভবনা থেকে যায়।

কেসের ব্যাকে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেখা যায়নি এর থেকে অনুমান করা হচ্ছে যে এই ডিভাইসে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার থাকবে। কেসের বটমে অন্য কাট আউট মাইক্রোফোন্স, USB-C টাইপ পোর্ট আর অন্য এক্সটার্নাল স্পিকারের জন্য হতে পারে।

Nokia 9 পিওরভিউ ফোনটির রিউমার্ড স্পেসিফিকেশান

Nokia 9 পিওরভিউ ফোনটিতে একটি 5.99 ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে আর এর অ্যাস্পেক্ট রেশিও 18:9 হবে আর এটি একটি OLED ডিসপ্লে যুক্ত হবে যা কোয়াড HD+ রেজিলিউশান যুক্ত হবে। আর এই স্মার্টফোনে স্ন্যাপড্র্যাগন 845 SoC থাকার সম্ভাবনা আছে। আর এছাড়া এই ডিভাইসে 8 GB র‍্যাম থাকবে আর এই ফোনটি অ্যান্ড্রয়েড 9 পাইতে কাজ করবে আর এর ব্যাটারি হবে 4,150mAh য়ের, আর এটি ওয়ারলেস চার্জিং সাপোর্ট করবে।

Connect On :