Nokia 9 Pure View য়ের কেস রেন্ডার থেকে এর ক্যামেরা সেটআপের বিষয়ে জানা গেছে

Updated on 28-Dec-2018
HIGHLIGHTS

রিউমার্ড Nokia 9 Pure View য়ের কেস রেন্ডার সামনে এল যা থেকে এই ডিভাইসের পেন্টা ক্যামেরা সেটআপের বিষয়ে নিশ্চিত হওয়া গেছে

বৈশিষ্ট্য

  • Nokia 9 Pure View য়ের কেস রেন্ডা সামনে এল
  • ডিভাইসে পাঁচটি ক্যামেরা সেটআপ দেখা গেছে
  • সামনের বছর জানুয়ারি বা ফেব্রুয়ারিতে এই ফোনটি লঞ্চ করা হতে পারে

 

HMD গ্লোবালের একটি রিউমার্ড ফ্ল্যাগশিপ ডিভাইস Nokia 9 Pure View য়ের ওপর কাজ করছে আর বিভিন্ন গুজব অনুসারে এই ফোনটিতে পাঁচটি ক্যামেরা সেটআপ থাকবে। আর এখন এই ডিভাইসের বিষয়ে কোম্পানি কিছু না জানালেও বিভিন্ন রিপোর্ট থেকে জানা গেছে যে এই ডিভাইসটি তৈরি করা হচ্ছে। অ্যান্ড্রয়েড পিওরের রিপোর্টের মাধ্যমে Nokia 9 Pure View য়ের নতুন কেস রেন্ডার দেখা গছে যেখানে এই ডিভাইসের ব্যাক প্যানেলে পেন্টা ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। আর কেসে ছবিতে ডিভাইসের ব্যাকে সাতটি কাটআউট দেখা গেছে। আর এর মধ্যে পাঁচটি কাটআউট ক্যামেরা সেটআপের আর বাকি দুটির একটি LED ফ্ল্যাশের আর একটি অপ্টিক সেন্সার হতে পারে। আর এছাড়া এতে ক্যামেরা সেটআপের ওপরে একটি মাইক হোল দেখা গেছে। রেন্ডার থেকে জানা গেছে যে এই ডিভাইসে 3.5 mm হেডফোন জ্যাক থাকবেনা।

কিছু দিন আগে নোকিয়ার তিনটি ফোন ব্লুটুথ সার্টিফিকেশান ওয়েবসাইটে দেখা গেছিল যেখানে এদের মডেল নম্বর TA-1082, TA-1087 আর TA-1094 দেখা গেছে। মডেল নম্বর TA-1094 কে MIIT আর 3C সার্টিফিকেশান ওয়েবসাইটে দেখা গেছে। আর লিস্টিং থেকে অনুমান করা হচ্ছে যে ফোনে ব্লুটুথ 5.0 আর 4G সাপোর্ট থাকতে পারে। আর আগের রিপোর্ট অনুসারে কোম্পানি Nokia 9 Pure View ফোনটিকে 2018 র শেষে লঞ্চ করবে। তবে বাস্তবে তেমন হয়নি, আর এই বিষয়ে দ্বিতীয় রিপোর্ট থেকে জানা গেছে যে এর লঞ্চ ডেট চেঞ্জ করা হয়েছে। আর গুজব অনুসারে এই ডিভাইসটি জানুয়ারিতে হওয়া CES বা ফেব্রুয়ারি তে অনুষ্ঠিত হতে চলা MWC য়ের সময়ে লঞ্চ করা হবে। ডিভাইস লঞ্চের ডেট চেঞ্জ হওয়ার প্রধান কারন পেন্টা ক্যামেরা সেটআপের কোয়ালিটি ইস্যু বলে জানা গেছে।

নতুন একটি রিপোর্ট অনুসারে নোকিয়া সম্পূর্ণ ভাবে নতুন একটি ডিভাইসের ওপরে কাজ করছে। আর নোকিয়ার একটি ছবি দেখা গেছে যা নচ যুক্ত আর এটি দেখতে Nokia 5.1 Plus য়ের মতন। আর এইও ছবিতে ডিভাইসের ফ্রন্টে কোন নচ বা ফ্রন্ট ক্যুয়ামেরা বা স্লাইডার ক্যামেরা দেখা যায়নি। আর এই ডিভাইসের ব্যাকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে। আর এই ফোনে স্ন্যাপড্র্যাগন 855 SoC থাকবে।

Connect On :