Nokia 9 Pure View ফোনের প্রথম আপডেট ক্যামেরা ইম্প্রুভমেন্টে এল

Updated on 06-Mar-2019
HIGHLIGHTS

Nokia 9 Pure View ফোনটির জন্য এই আপডেট মার্চ অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ আছে

হাইলাইট

  • Nokia 9 Pure View ফোনটিতে প্রথম সফটোয়্যার আপডেট এল
  • এই আপডেটে ফেস আনলক, ক্যামেরা ইম্প্রুভমেন্ট আর মার্চ সিকিউরিটি আপডেট আছে

 

Nokia 9 Pure View ফোনটি MWC 2019 য়ে এসেছে আর এই ফোনটি আশানুরূপ ভাবে রেয়ার পেন্টা ক্যামেরার সঙ্গে এসেছে। আর এবার এই ফোনটি ভারতে আসতে দেরি আছে আর এই ফোনটি 3 মার্চ US তে এসেছে আর এবার কিছু দিনের মধ্যে কোম্পানি এই ফোনের প্রথম আপডেট নিয়ে আসছে। আর এর পরে এই ফোনের ক্যামেরার ক্ষমতা আরও বেড়েছে। HMD Global য়ের চিফ প্রোডাক্ট অফিসার Juho Sarvikas প্রথমে টুইটের মাধ্যমে জানিয়েছিলেন যে এই নতুন ওভার দ্যা এয়ার সফটোয়্যারের আপডেট Nokia 9 ফোনের জন্য দারুন সব ইমেজ কোয়ালিটি নিয়ে আসবে।

নতুন প্যাচের সাইজ 282MB আর এই ক্যামেরার উন্নতির সঙ্গে ফেস আনলকের ক্ষমতা ভাল করেছে। XDA Developers রা এই আপডেটের স্ক্রিন শট শেয়ার করেছেন আর সেখান থেকে জানা গেছে যে এই আপডেট ইউজার ইন্টারফেস আর মার্চ 2019 য়ের জন্য গুগল সিকিউরিটি প্যাচ আছে। আর চ্যালেঞ্জিং ক্যামেরাতেও এই আপডেট এসেছে। আর স্মার্টফোনের কোম্পানি জানিয়েছে যে Nokia 9 ফোনটিতে লিমিটেড নাম্বারে বানানো হবে আর এর সব ইউনিট বিক্রি করার পরে আর কোন স্টক বেঁচে নেই।

আমরা যদি ক্যামেরা কথা বলি তবে Nokia 9 Pure View ফোনটিতে ক্যামেরা সিস্টেমে লাইটের সঙ্গে পার্টনারশিপ করে বানানো হয়েছে। HMD Global ক্যামেরা সেটআপের সঙ্গে অপ্টিমাইজ করার জন্য কোয়াল্কম আর গুগলের সঙ্গে কাজ করেছে আর এতে স্ন্যাপড্র্যাগন 845 SoC আছে আর এতে এর সঙ্গে গুগল ফটোজের অ্যাপ আছে। আর এই ফোনের ক্যামেরার ব্যাকে Zeiss সার্টিফায়েড পাঁচটি ক্যামেরা দেওয়া হয়েছে। আর এতে তিনটি 12 মেগাপিক্সালেয়ার মোনোক্রোম সেন্সার আর দুটি 12মেগাপিক্সালের RGB সেন্সার আছে। আর এই ডিভাইসের ফ্রন্টে একটি 20Mp র ক্যামেরা দেওয়া হয়েছে।

আমরা যদি অন্য স্পেক্সের বিষয়ে বলি তবে এই ফোনে 5.99 ইঞ্চির কোয়াড HD+ (1440×2960 পিক্সাল) POLED ডিসপ্লে দেওয়া হয়েছে আর এর অ্যাস্পেক্ট রেশিও 18:5:9  আর এই ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট সেনার আছে। Nokia 9 ফোনটুতে 6GB র‍্যামের সঙ্গে 128GB স্টোরেজ দেওয়া হয়েছে আর এর ব্যাটারি 3,320mAh, আর এই ফোনটি ওয়ারলেস চার্জিং সাপোর্ট করে। আর এছাড়া কোম্পানি এই ফোনে কানেক্টিভিটির জন্য wi-fi , ব্লুটুথ 5.0, আর NFC আছে। আর Nokia 9 Pure View ফোনটিতে ডাস্ট রেজিস্টেন্সের জন্য IP67 সার্টিফিকেশান দেওয়া হয়েছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :