Nokia 9 এর ব্যাক প্যানেল লিক হল, এই ফোনটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ যুক্ত হবে

Updated on 24-Oct-2017
HIGHLIGHTS

এই ডিভাইসের ব্যাক প্যানেলে ক্যামেরা মডিউল, ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর ফ্ল্যাশ মডিউল দেখা যেতে পারে, এটিকে CAD রেন্ডার্সের সঙ্গে লাইনআপ করা হয়েছে যা কয়েক দিন আগে পোস্ট করা হয়েছিল

Nokia তাদের অন্য স্মার্টফোন Nokia 9 লঞ্চ করার তোরজোড় করছে। ফোনের ব্যাক প্যানেলের CAD রেন্ডার Baidu তে লিক করা হয়েছে। এই ছবিটি Suomimobiili ও পোস্ট করা হয়েছিল, যাতে ডুয়াল-ক্যামেরা মডিউল, ফ্ল্যাশ আর রেয়ার মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের বিষয়ে জানা যায়। ডূয়াল-রেয়ার ক্যামেরা আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের মধ্যে Zeiss লোগোর সঙ্গে Nokia’র লোগোও আছে।

স্পেশিফিকেশানের কথা বললে @OnLeaks আর Compare Raja এর লিক করা রেন্ডার থেকে জানা গেছে যে এই ফোনটি ডুয়াল-কার্ভড ডিসপ্লে যুক্ত হবে যা স্যামসং তার ফ্ল্যাগশিপ ফোনে অফার করে। বলা হচ্ছে যে কোম্পানি Apple, Google আর Moto কে অনুসরণ করে 3.5mm অডিও জ্যাক সরিয়ে দিতে পারে। এই ফোনটিতে 5.5 ইঞ্চির AMOLED QHD ডিসপ্লে থাকতে পারে আর এটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 835 প্ল্যাটফর্ম যুক্ত হতে পারে। এই ফোনটি দুটি ভেরিয়েন্টে আসতে পারে একটি ভেরিয়েন্টে 6GB র‍্যাম আর অন্য ভেরিয়েন্টটি 8GB র‍্যাম যুক্ত হতে পারে। লিস্ট থেকে এও জানা গেছে যে এই ফোনটি অ্যান্ড্রয়েড ওরিওর সঙ্গে আসবে।

HMD Global এই মাস শেষ হওয়ার আগে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Nokia 8 কে অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট দেবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড নৌগাট v7.1.1’র সঙ্গে লঞ্চ হয়েছিল।

Nokia 8 ফোনটি গত মাসে ভারতে লঞ্চ হয়েছিল আর এটি বিশেষ ভাবে অ্যামাজনে পাওয়া যায়, এই স্মার্টফোনটির দাম Rs 36,999। এই ফোনটিতে 5.3 ইঞ্চির QHD ডিসপ্লে, কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 835 চিপসেট আর 4GB র‍্যাম আছে। এই স্মার্টফোনটি 3080mAh এর ব্যাটারি যুক্ত আর এটি 64GB’র স্টোরেজ অফার করে। এর ব্যাকে 13MP’র ডুয়াল ক্যামেরা দেওয়া হয়েছে যা Zeiss অপটিক্স যুক্ত আর মধ্যে একটি OIS অফার করে। এর ফ্রন্টে 13MP’র ক্যামেরা আছে। 

Connect On :