ভারতে Nokia 8.1 য়ের দাম আর লঞ্চ ডেট জানা গেল

ভারতে Nokia 8.1 য়ের দাম আর লঞ্চ ডেট জানা গেল
HIGHLIGHTS

চিনে Nokia X7 নামে লঞ্চ হওয়া স্মার্টফোন আন্তর্জাতিক ভাবে Nokia 8.1 নামে লঞ্চ করা হবে আর ভারতে এই ডিভাইসটি 28 নভেম্বর লঞ্চ করা হতে পারে

গতমাসে HMD গ্লোবাল চিনে তাদের Nokia X7 স্মার্টফোনটি লঞ্চ করেছিল আর এর ফ্রন্ট আর ব্যাকে গ্লাস ডিজাইন, ZEISS অপ্টিক্স আর এজ-টু-এজ নচ ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হয়েছিল। আর আগের X সিরিজের স্মার্টফোনের মতন Nokia X7 ফোনটি আন্তর্জাতিক ভাবে লঞ্চ করা হবে আর একটি রিপোর্ট অনুসারে এই ফোনটি Nokia 7.1 Plus নামের বদলে Nokia 8.1 নামে  আন্তর্জাতিক ভাবে লঞ্চ করা হবে।

রিপোর্ট অনুসারে ভারতে Nokia 8.1 ফোনটি 28 নভেম্বর লঞ্চ করা হতে পারে। আর রিপোর্টের দাবি অনুসারে এই ফোনটি ভারতে 23,999 টাকায় লঞ্চ করা হবে। আর এও বলা হয়েছে যে এই ফোনের টপ ভেরিয়েন্টটি (6GB র‍্যাম আর 128Gb স্টোরেজ) য়ের দাম যা চিনে 26,700 টাকায় লঞ্চ করা হয়েছিল। আর Nokia 8.1 ফোনের অন্য দুটি ভেরিয়েন্ট আছে আর এবার এখনও এটা জানা যায়নি যে এই সব ভেরিয়েন্টই ভারতে আসবে কিনা, বা ভারতে এই ফোনের কটি ভেরিয়েন্ট আসবে।

Nokia 8.1 ফোনটির স্পেসিফিকেশান

এই স্মার্টফোনটি 6.18 ইঞ্চির ডিসপ্লে যুক্ত আর এই ফোনের রেজিলিউশান 2246x1080p, আর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 18:7:9। আর এই স্মার্টফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710SoC অক্টা-কোর CPU যুক্ত আছে আর এটি অ্যাড্রিনো 616 GPU যুক্ত। আর আসা করা হচ্ছে যে Nokia 8.1 ফোনটির 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েট, 6Gb র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্ট আর 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ করা হবে।

আর এই ফোনে ছবি তোলার বিষয়টি যদি দেখা হয় তবে দেখা যাবে যে এই ফোনে ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে আর এর একটি সেন্সার 12 মেগাপিক্সালের আর অন্যটি 13মেগাপিক্সালের। আর এই ফোনের ক্যামেরা AI সিন ডিটেকশান সাপোর্ট করে আর এটি 18টি আলাদা আলাদা সিন ডিটেক্ট করতে পারে। AI পোট্রেড মোড আর স্টুডিও লাইট এফেক্টও আছে। আর এই ডিভাইসের ফ্রন্টে 20 মেগাপিক্সালের একটি ক্যামেরা থাকতে পারে।

কানেক্টিভিটির ক্ষেত্রে Nokia 8.1 ফোনে ডুয়াল সিম কার্ড স্লট, ব্লুটুথ, 4G LTE, VoLTE আর USB টাইপ C পোর্ট অফার করবে। এই ডিভাইসে 3,500mAh য়ের ব্যাটারি দেওয়া হতে পারে যা ফাস্ট চার্জিং ফিচার সাপোর্ট করবে। আর এই স্মার্টফোনে 3.5mm অডিও জ্যাক আর নোকিয়া OZO স্টিরিও রেকর্ডিং ফিচার দেওয়া হয়েছে। আর এই ডিভাইসে অ্যান্ড্রয়েড 8.1 ওরিওর সঙ্গে লঞ্চ করা হতে পারে যা পরে অ্যান্ড্রয়েড 9 পাইয়ের আপগ্রেডেশান পাবে।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo