Nokia 8.1 মোবাইল ফোনটি HDR ডিসপ্লে, ডুয়াল ক্যামেরা আর অন্যন্য ফিচারের সঙ্গে লঞ্চ হল, এর বিষয়ে জানুন

Updated on 11-Dec-2018
HIGHLIGHTS

HMD গ্লোবাল ভারতে তাদের নতুন মোবাইল ফোন Nokia 8.1 ফোনটি লঞ্চ করে দিয়েছে আর আপনাদের বলে রাখি যে এই ফোনটি এখন সম্প্রতি দুবাইতে একটি ইভেন্টে গ্লোবাল লঞ্চ করা হয়েছে

HMD গ্লোবাল তাদের নতুন ফোন মানে Nokia 8.1 লঞ্চ করে দিয়েছে, এই ফোনটি সবার আগে দুবাইতে একটি ইভেন্টে লঞ্চ করা হয়েছিল। আর এবার এটি ভারতে লঞ্চ করা হয়েছে। আর এও বলা হচ্ছে যে এটি Nokia X7 ফোনটির একটি গ্লোবাল ভেরিয়েন্ট। আর Nokia 8.1 ফোনটি এমনিতে অনেক কিছু আছে আর আপনাদের বলে রাখি যে এই ফোনের সব থেকে বড় বৈশিষ্ট্য এই যে এর HDR 10 য়ের সাপোর্ট। আর এই ফোনটিতে আপনারা ডুয়াল রেয়ার ক্যামেরা পাবেন, আর এর সঙ্গে আপনারা এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710 প্রসেসার পাবেন। আর এই ফোনটি নোকিয়া ফোনের মতন অ্যান্ড্রয়েড ওয়ান ফোন। আর এই ফোনে আপনারা 3500mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে। আর এছাড়া এই ফোনটি অ্যান্ড্রয়েড 9.0 Pie য়ের সাপোর্ট যুক্ত।

ভারতে Nokia 8.1 ফোনটির দাম আর লঞ্চ অফার

Nokia 8.1 ফোনটি ভারতে 26,999 টাকায় 4GB র‍্যাম আর 64GB স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হয়েছে। আর এই ফোনটি ব্লু, সিলভার আর আয়রন কালার ছাড়া স্টিল কালারেও কেনা যাবে। আর এই ফোনটি 25 ডিসেম্বর থেকে কেনা যাবে। এই ফোনটি অনলাইনে অ্যামাজন থেকে কেনা যাবে আর এর সঙ্গে এটি অফলাইনেও কেনা যাবে। আর এই ফোনটি নোকিয়া ডট কম ফোন্সে গিয়েও কেনা যাবে। আর এই ফোনটির প্রি বুকিং নোকিয়া ডট কমে শুরু হেয়ছে তবে অ্যামাজন ইন্ডিয়াতেও এই ফোনটির প্রি বুকিং কিছু দিনের মধ্যে হবে।

এয়ারটেল আর এই ফোনটি কিনলে 1TB 4G ডাটা পাবে। আর আপনারা এই অফার 199 টাকার প্ল্যান থেকে পাবেন আর এছাড়া আপনারা 120GB র এক্সট্রা ডাটা পাবেন আর এই ফোনটির অফার পোস্টপেড ইউজার্সদের জন্য।

Nokia 8.1 ফোনটির স্পেসিফিকেশান

আমরা যদি স্পেসিফিকেশানের দিকটি দেখি তবে Nokia 8.1 ফোনটি একটি অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন আর এই জন্য এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড 9 পাইতে কাজ করে। আর এই ডিভাইসে 6.18 ইঞ্চির সুপার IPS LED প্যানেল আছে আর এর রেজিলিউশান 2246×1080 পিক্সাল আর এটি একটি ফুল HD+ রেজিলিউশান অফার করে আর এর অ্যাস্পেক্ট রেশিও 18:7:9।

আর এই ডিভাইসটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710 SoC যুক্ত আর এটি অ্যাড্রিনো 616 GPU যুক্ত আর এই ফোনে 4GB র‍্যামের সঙ্গে 6GB র‍্যাম আর 64Gb আর 128GB স্টোরেজ আছে। আর ক্যামেরার ক্ষেত্রে এই ফোনের ব্যাকে একটি 12 আর একটি 13 মেগাপিক্সলাএর ডুয়াল ক্যামেরা আছে আর এই ফোনের সেকেন্ডারি সেন্সার টেলিফটো লেন্সের সঙ্গে জুম আর পোট্রেড মোডে কাজ করে। আর এই ডিভাইসের ফ্রন্টে সেলফি নেওয়ার জন্য আর ভিডিওর জন্য 20 মেগাপিক্সালের ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই ফোনে একটি 3,500mAh য়ের ব্যাটারি আছে আর এটি 18W য়ের ফাস্ট চার্জ সাপোর্ট করে।

Connect On :