অক্টোবর শেষ হওয়ার আগে Nokia 8 অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট পাবে

অক্টোবর শেষ হওয়ার আগে Nokia 8 অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট পাবে
HIGHLIGHTS

HMD Global দাবি করেছিল যে এই বছরের শেষ হতে হতে Nokia 8, Nokia 3, Nokia 6 আর Nokia 5স্মার্টফোন গুলি অ্যান্ড্রয়েড ওরেওর আপডেট পাবে, কোম্পানি জানিয়েছে যে অক্টোবর শেষ হওয়ার আগেই Nokia 8 ওরিওর আপডেট পাবে

নোকিয়ার ফ্ল্যাগশিপ স্মার্টফোন Nokia 8 খুব তাড়াতাড়ি ওরিওর আপডেট পেতে পারে। নোকিয়া Nokia 6 এর অক্টোবর সিকিউরিটি পেজের সঙ্গে অ্যান্ড্রয়েড 7.1.2 নৌগাটের আপডেটও দিয়েছে। NokiaPowerUser এর রিপোর্ট অনুসারে, Nokia 8 অ্যান্ড্রয়েড 7.1.2 এর আপডেট পাবেনা কারন কোম্পানি এই স্মার্টফোনটির জন্য অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট দেওয়ার চেষ্টা করছে।

রিপোর্ট অনুসারে অক্টোবরের শেষ বা নভেম্বরের শুরুর মধ্যে Nokia 8 অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট পেয়ে যাবে। বলা হচ্ছে যে এই ডিভাইসটিকে অ্যান্ড্রয়েড 7.1.2 আপগ্রেড না করে একেবারে সোজাসুজি অ্যান্ড্রয়েড ওরিওর আপডেট দেওয়া হবে।

গত মাসে HMD Global এর চিফ প্রোডাক্ট অফিসার যোহো সারভিকাস Nokia 8 এর জন্য একটি বিটা অ্যান্ড্রয়েড ওরিও আপডেটের টিজার পোস্ট করেছিল। সম্প্রতি তাইওয়ানে নোকিয়ার একটি ইভেন্টে কোম্পানি অফিসার এই বিষয়টি নিশ্চিত করেছিলেন যে Nokia 8 অক্টোবরের শেষের মধ্যে ওরিওর আপডেট পেয়ে যাবে।

সেপ্টেম্বর মাসে নোকিয়া ভারতে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Nokia 8 লঞ্চ করেছিল। এই ডিভাইসের দাম Rs 36,999 আর এটি স্ন্যাপড্র্যাগন 835 মোবাইল প্ল্যাটফর্ম যুক্ত। এই ডিভাইসে 5.3 ইঞ্চির QHD স্ক্রিন আছে, যা গোরিলা গ্লাস 5 প্রোটেকশান যুক্ত। এই স্মার্টফোনটি 4GB র‍্যাম আর 64GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত আর এই স্টোরেজকে মাইক্রো এসডি কার্ড দিয়ে 128GBঅব্দি বাড়ানো যায়।

Nokia 8 স্মার্টফোনটির ব্যাকে 13MP’র ডুয়াল ক্যামেরা সেট আপ আছে আর সেলফির জন্য এই ফোনের ফ্রন্টে 13MP’র ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। দুটি ক্যমেরাই ZEISS অপটিক্স যুক্ত। এই স্মার্টফোনটিতে 3,090 mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে যা কুইক চার্জ 3.0 সাপোর্ট করে আর এই ফোনটি এখন অ্যান্ড্রয়েড 7.0 নৌগাটে চলে। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo