সেলফি নেওয়ার টেকনিক বদলে দিতে ভারতে লঞ্চ হল Nokia 8, এটি ডুয়াল ক্যামেরা সেটআপ যুক্ত

Updated on 27-Sep-2017
HIGHLIGHTS

HMD Global অফিসিয়ালি Nokia 8 ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি লঞ্চ করেছে, এই ফোনে নতুন “বোথি” ফিচার দেওয়া হয়েছে

HMD Global অফিসিয়ালি Nokia 8 ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি লঞ্চ করে দিয়েছে। এই স্মার্টফোনয়টির দাম s 36,999। HMD Global এর Nokia 8 স্মার্টফোনটি 14 অক্টোবর থেকে Amazon India আর অফলাইন রিটেল চ্যানেলে পাওয়া যাবে। এই স্মার্টফোনটি মিড-রেঞ্জ সেগমেন্টের OnePlus 5 আর Honor 8 কে প্রতিযোগিতায় ফেলবে। এই নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসটিতে “বোথি” ফিচার দেওয়া হয়েছে যার মাধ্যমে ইউজার্স একই সময় ফ্রন্ট আর ব্যাক দুটি ক্যামেরাই ব্যবহার করতে পারবে।

Nokia 8 গত মাসে লন্ডনে অনুষ্ঠিত একটি ইভেন্টে লঞ্চ করা হয়েছিল আর এই স্মার্টফোনটির মাধ্যমে Nokia আর Carl Zeiss এর চুক্তি দেখা গেছে। এই ফোনটিতে 13MP’র তিনটি ক্যামেরা আছে। এর ব্যাক সাইডে ডুয়াল 13MP’র ক্যামেরা সেটআপ আছে আর ফ্রন্টে 13MP’র সিঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে।

রেয়ার ক্যামেরা সেটআপে একটি কালার সেন্সার আর একটি মনোক্রোম সেন্সার দেওয়া হয়েছে। এর মেন ক্যামেরাটি f/2.0 অ্যাপার্চার, অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশান আর ডুয়াল LED ফ্ল্যাশ যুক্ত।

এর 13MP’র ফ্রন্ট ক্যামেরা ফেস ডিটেকশান অটোফোকাস আর f/2.0 অ্যাপার্চার যুক্ত আর এটি 4K ভিডিও রেকর্ডিংও সাপোর্ট করে। এই স্মার্টফোনটি নতুন বোথি মোড অফার করে যার ফলে ইউজার্সরা একই সময় ফ্রন্ট আর রেয়ার ক্যামেরায দুটিি ব্যবহার করতে পারবেন।

Nokia 8 স্মার্টফোনটিতে 5.3ইঞ্চির কার্ভড HD ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 835 মোবাইল চিপস্টেকে কাজ করে। এই স্মার্টফোনটিতে 4GB র‍্যামা আর 64GB’র ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। কোম্পানি আগামী মাসের মধ্যে এর 6GB র‍্যাম ভেরিয়েন্টও লঞ্চ করতে পারে। Nokia 8 অ্যান্ড্রয়েড 7.1.1 নৌগাটে চলে আর এটি তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড 8.0 ওরেওর আপডেট পেয়ে যাবে।

এই স্মার্টফোনটি IP54 এর সার্টিফায়েড আর এটি নতুন ডিভাইস যা Nokia’র OZO অডিওর এনহ্যান্সমেন্টের সঙ্গে আসে। এই স্মার্টফোনটি টেম্পার্ড ব্লু, পোলিশ ব্লু, সিলভার আর পোলিশ কপার কালার অপশানে পাওয়া যাচ্ছে। Nokia 8 ফোনটিতে 3080mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে আর আশা করা হচ্ছে যে এটি নিজের স্টক অ্যান্ড্রয়েড এক্সপিরিয়েন্সের সঙ্গে ভাল ব্যাটারি লাইফ অফার করবে।

Connect On :