Nokia 7.1 Plus/Nokia X7 ফোনে খুব তাড়াতাড়ি Android 9.0 Pie বিটা টেস্টিং শুরু হবে

Updated on 14-Nov-2018
HIGHLIGHTS

Nokia 7.1 Plus মানে Nokia X7 ফোনে খুব তাড়াতাড়ি Android 9.0 Pie বিটা টেস্টিং শুরু হবে আর সম্প্রতি কোম্পানি Nokia 7.1 Plus ফোনের জন্য Weibo তে বিটা টেস্টিং প্ল্যানের বিষয়ে জানিয়েছে

চিনে গত মাসে Nokia X7 নামে আর আন্তর্জাতিক ভাবে Nokia 7.1 Plus নামে লঞ্চ হওয়া স্মার্টফোনটি এবার Android 9.o Pie বিটা টেস্টিংয়ের জন্য তৈরি। আর খুব তাড়াতাড়ি চিবনে এই স্মার্টফোনটিতে অপারেটিং সিস্টেম টেস্টিং শুরু করা হবে। নোকিয়া মোবাইল এমনিতে অ্যান্ড্রয়েড আপডেট সব সময়েই তাড়াতাড়ি দিয়ে থাকে। আর এবার সেই দিকে আরও এক ধাপ এগিয়ে কোম্পানি এই ফোনে অ্যান্ড্রয়েড পাইয়ের বিটা টেস্টিং শুরু করার জন্য তৈরি হচ্ছে। আর এই বিষয়ে ঘোষনা কোম্পানির Weibo তে করেছে। আর এর আগে এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ওয়ানের সঙ্গে লঞ্চ করা হয়েছিল।

টেস্টিংয়ের জন্য নোকিয়া মোবাইল প্রথমেই বিটা প্রোগ্রামের জন্য ইউজার্সদের রেজিস্ট্রেশান শুরু করে দিয়েছে। আর আপনাদের বলে রাখি যে চিনে হতে চলা বিটা টেস্টিং প্রোগ্রামের বাকি বিটা ল্যাবের প্রোগ্রাম অনেকটাই আলাদা। আর এর সঙ্গে ইউজার্সদের সতর্কও করা হয়েছে যে নিজদের মোবাইল ফোনের ডাটা ব্যাকআপ জেন তারা নিয়ে রাখেন কারন এই টেস্টিংয়ের সময়ে যে কোন ধরনের সমস্যা হলে যাতে ইউজার্সদের ডাটা সুরক্ষিত থাকে। রেজিস্ট্রেশানের সময়ে খেয়াল রাখতে হবে যে এটি একটি ‘ক্লোজড বিটা’ আর এর জন্য ইউজার্সদের ‘কনফিডেন্সিয়ালিটি এগ্রিমেন্ট’ সাইন করতে হবে।

উৎসাহী ইউজার্সরা সোর্স লিঙ্কে গিয়ে লেটেস্ট আর সব থেকে ভাল অ্যান্ড্রয়েড ভার্সান দেখতে পারবেন। আর প্রথমে বেশ কিছু বাগ থাকার ফলে ইউজার্সদের বেশ কিছু সমস্যার সম্মুখীন হতে পারে। আর এর সঙ্গে সম্পূর্ণ ROM স্টেবেল হবে। আর কিছু সময়ে পরে সব বাগসের সঙ্গে বাকি সমস্যা শুরু হবে। আর শেষে ROM ইন্টারফফাইড আর ফিল্টার্ড ভার্সান এন্ড ইউজার্সদের জন্য দেওয়া হবে। আর এর সঙ্গে সেই ইউজার্স যারা কক্ষণও ডিভাইস আনলক বা রুট করেনি, তারা এই বিটা টেস্টিংয়ের অংশ নিতে পারবেন আর নিজেদের রেজিস্ট্রেশান করতে পারবেন। আর আপনাদের বলে রাখি যে এই সময়ে শুধু Nokia X7 ফোনের জন্যই এই বিটা আপডেট পাওয়া যাচ্ছে।

Connect On :