Nokia 6.1 Plus Google য়ের ARCore লিস্টিংয়ে দেখা গেছে, একটি বড় ডিসপ্লে থাকবে

Nokia 6.1 Plus Google য়ের ARCore লিস্টিংয়ে দেখা গেছে, একটি বড় ডিসপ্লে থাকবে
HIGHLIGHTS

এরকম জানা গেছে যে HMD Global তাদের একটি নতুন মডেলের ওপর কাজ করছে, যার নাম দেওয়া হবে Nokia 5.1Plus

গত সপ্তাহেই Nokia 7 Plus স্মার্টফোনটিকে গুগলের ARCore য়ের সাপোর্ট পেয়েছে। আর এছাড়া কোম্পানি এও জানিয়েছে যে এই ফিচারটি খুব তাড়াতাড়ি Nokia 6.1, Nokia 8 Sirocco আর Nokia 8 য়ের জন্য এনেবেল করা হবে। তবে এবার Google য়ের ARCore য়ের লিস্টিংটে Nokia র একটি নতুন ডিভাইস দেখা গেছে। যা এখনও পর্যন্ত কোম্পানি লঞ্চ করেনি।

কোম্পানি অবশ্য এর আগেও অন্য একটি স্মার্টফোন Nokia 5.1 Plus য়ের ওপর কাজ করেছে। এই স্মার্টফোনটির জন্য কিছু স্পেসিফিকেশান সাইটে দেখা গেছে যে এতে একটি বড় ডিসপ্লে থাকবে। আর এছাড়া এবার একটি নতুন লিস্টিং থেকে এও জানা গেছে যে কোম্পানি অন্য একটি স্মার্টফোনের ওপর কাজ করছে যার নাম রাখা হয়েছে Nokia 6.1 Plus। আর এটি কোম্পানির প্রথম ডিভাইস জা এই লিস্টিংয়ে দেখা গেছে।

MWC 2018 তে HMD Global য়ের তরফে ঘোষনা করা হয়েছিল যে ভবিষ্যতে লঞ্চ করা সব স্মার্টফোনই অ্যান্ড্রয়েড One বা অ্যান্ড্রয়েড Go প্রোগ্রামে লঞ্চ করা হবে। নোকিয়া তাদের Nokia 6 স্মার্টফোনের পরবর্তী জেনারেশানের স্মার্টফোন হিসাবে Nokia 6.1 লঞ্চ করেছিল। আর এই ডিভাইসে আসল ডিভাসিএর তুলনায় বেশি কিছু পরিবর্তন দেখা যায়নি। তবে স্পেক্সে কিছু পরিবর্তন করা হয়েছিল। আর এবার কোম্পানি তাদের নতুন ডিভাইস Nokia 6.1Plus য়ের সঙ্গে একটি বর ডিসপ্লে আনতে চলেছে। এই ডিসপ্লে এখন সব বাজেটের স্মার্টফোনে দেখা যায়।

  এই ইলেক্ট্রনিক্স জিনিস গুলির ওপরে Paytm অসাধারন ডিল দিচ্ছে জানুন  

Nokai 6.1 Plus স্মার্টফোনকে Nokia 7 Plus আর Nokia 6.1 য়ের মাঝের স্মার্টফোন হিসাবে লঞ্চ করা হবে। মনে করা হচ্ছে যে এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 636 চিপসেট থাকতে পারে, আর এচাহ্রা এটি একটি মিড-রেঞ্জের স্মার্টফোন হিসাবে xiami আর Asus কে প্রতিযোগিতা দিতে পারে, কারন এই স্মার্টফোন দুটিও এই চিপসেটে চলে। আর এছাড়া এই ডিভাইসে 4Gb র‍্যাম আর 32Gb স্টোরেজ আর 64GB স্টোরেজ অপশানে লঞ্চ করা হতে পারে।

যেখানে Nokia 5.1 আর Nokia 7 Plus স্মার্টফোনে আপনারা ডুয়াল ক্যামেরা সেটআপ পাবেন সেখানে এমন হতে পারে যে Nokia 6.1 Plus য়েও আপনারা একটি ডুয়াল ক্যামেরা মডিউল দেখতে পাবেন। আর এখনও পর্যন্ত অবশ্য এর স্পেক্সের বিষয়ে কোন কিছু পরিষ্কার ভাবে জানা যায়নি। তবে মনে করা হচ্ছে যে কোম্পানির তরফে এই ডিভাইসকে IFA 2018 র তে আগস্ট মাসে লঞ্চ করা হতে পারে। তবে এখনও পর্যন্ত কোন রকমের অফিসিয়াল খবর জানা যায়নি।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo