Nokia 5.1 র জন্য অ্যান্ড্রয়েড 9.0 পাই এল

Updated on 22-Mar-2019
HIGHLIGHTS

কোম্পানি Nokia 5.1 ফোনটির জন্য অ্যান্ড্রয়েড পাইয়ের OTA আপডেট দিচ্ছে আর এই আপডেট ফেজ ম্যানারে দেওয়া হবে

হাইলাইট

  • OTA র মাধ্যমে অ্যান্ড্রয়েড 9.0 পাই আপডেট পাওয়া যাচ্ছে
  • Nokia 5.1 Plus আর Nokia 8.1 ফোন মার্চ মাসের অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পেয়েছে

 

HMD Global তাদের Nokia 5.1 স্মার্টফোনের জন্য অ্যান্ড্রয়েড 9.0 পাই আপডেট দিচ্ছে আর এই আপডেট ওভার দ্যা এয়ার (OTA) ইউজার্সদের ফোনে দেওয়া হচ্ছে। আর কোম্পানি চিফ প্রোডাক্ট অফিসার Juho Sarvikas টুইট করে এই বিষয়ে জানিয়েছেন।

আপনারা যদি Nokia 5.1 ফোনটির বিষয়ে জানতে চান ত্যবে এই ফোনটি নতুন এই আপডেট পেয়েছেন কিনা তা ফোনের সেটিং প্যানেল থেকে গিয়ে জানতে পারবেন। আর সেখানে ‘চেক ফর আপডেট’ অপশানে ক্লিক করতে হবে। আর এই আপডেট পেলে এখানে ক্লিক করতে হবে আর যা ডাউনলোড করতে হবে আর না হলে কিছু সময় পরে এই আপডেটের জন্য অপেক্ষা করতে হবে।

Nokia 5.1 ফোনটি গত বছরে অ্যান্ড্রয়েড 8.0 ওরিও OS য়ের সঙ্গে স্টক ভার্সানে এসেছে। আর এই ডিভাইসটি পরে অ্যান্ড্রয়েড 8.0 তে স্কিপ করা হয়।

Nokia 5.1 ফোনটি অ্যান্ড্রয়েড 9.0 পাই আপডেটে পরিবর্তন করা হয়েছে আর নতুন ফিচার্স এতে দেওয়া হয়েছে এতে নতুন সিস্টেম নেগিভেশান, আপডেটেড সেটিংস, রিডজিয়াইন নোটিফিকেশান প্যানেল, এডাপ্টিভ ব্যাটারি, অ্যাডাপ্টিভ ব্রাইটনেশ আর প্রিডেক্টিভ অ্যাপ্লিকেশান অ্যাক্সেস ইত্যাদি আছে।

আর এর মধ্যে কোম্পানি Nokia 5.1 Plus আর Nokia 8.1 ডিভাইসের জন্য ওভার দ্যা এয়ার মার্চ সিকিউরিটি প্যাচ দিয়েছে। Nokia 5.1 Plus ফোনের এই আপডেটসাইজ 84.6MB আর রিপোর্ট অনুসারে এটি ভারতে লাইভ হয়ে গেছে। আর সেখানে Nokia 8.1 য়ের এই আপডেট সাইজ 126GB আর এই সময়ে ভারতে আর পোল্যান্ডে লাইভ হয়েছে।

Connect On :