1 মিলিয়ান ভোল্টের ধাক্কাও Nokia 3310 সহ্য করে নিতে পারে

1 মিলিয়ান ভোল্টের ধাক্কাও Nokia 3310 সহ্য করে নিতে পারে
HIGHLIGHTS

এই ভিডিওটি বানানোর উদ্দেশ্য এই যে এটি ডিভাইস গুলি এই ধরনের ধাক্কাও সহ্য করতে পারে কিনা তা দেখা

Nokia 3310 র বিষয়ে আমরা অনেক কথা শুনেছি যার মধ্যে এই ডিভাইসটি অনেক ক্ষেত্রে নিজেদের প্রমান করতে পারে। এই তালিকায় এবার একটি নতুন ভিডিও আছে আর মধ্যে 1 মিলিয়ান ভোল্টের কারেন্ট সহ্য করতে দেখা গেছে। আর এর পরেও এই ফোনটির কিছু হয়নি।

এই ভিডিওটি ইউটিউব চ্যানেল kreosanয়ে পোস্ট করা হয়েছে। ভিডিওটিতে দেখা গেছে যে Nokia 3310 আর মডেল-ডে স্মার্টফোনকে 1 মিলিয়ান ভোল্টের কারেন্টের ধাক্কা দেওয়া হয়েছে। আর এই ভিডিওটি বানানোর প্রধান উদ্দেশ্য এই দেখা যে এই ভিডিওটি কত ধাক্কা সহ্য করতে পারে তা দেখা।

কোন রকমের চমক ছাড়াই Nokia 3310 ফোনটি এই পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ হয়েছে। এই ফোনটি কারেন্টের ধাক্কা খাওয়ার পরেই কোন ধরনের ড্যামেজ ফোনে দেখা যায়নি। ফোনটিকে এত শক্তিশালী ধাক্কা দেওয়ার পরেও এই ফোনে সিগন্যাল  পাওয়া গেছে আর এর সঙ্গে SMS ও পাওয়া গেছে। আর শুধু রতাই নয় কারেন্টের ধাক্কার সময়ে ফোনটি কল রিসিভ করতেও পারছিল।

স্মার্টফোনের ক্ষেত্রে এরকম বলা যায়না। এই সময়ের স্মার্টফোনে সেন্সার থাকে আর তা 1 মিলিয়ানের প্রথম ধাক্কাতেই ফেল করে যায়। ধাক্কার সময়ে স্মার্টফোনে অ্যাপ খুলছিল আর বন্ধ হচ্ছিল আর কিবোর্ডও নিজে থেকে আলদা আলাদা অক্ষর টাইপ করছিল। এই পরীক্ষার শেষে স্মার্টফোনের টাচ সেন্সার সম্পূর্ণ ফেল হয়ে গেছিল।

1 মিলিয়ান ভোল্টে যে বিশাল ব্যাপার আর এর থেকে দুর্ঘটনা ঘটতে পারে সে বিষয়ে কোন সন্দেহ নেই।  

Digit.in
Logo
Digit.in
Logo