এটি নোকিয়ার এখনও অব্দি সবথেকে সস্তার অ্যান্ড্রয়েড স্মার্টফোন হতে পারে

এটি নোকিয়ার এখনও অব্দি সবথেকে সস্তার অ্যান্ড্রয়েড স্মার্টফোন হতে পারে
HIGHLIGHTS

Nokia 2 স্মার্টফোনটি HMD Global এর এন্ট্রি লেভেল-অ্যান্ড্রয়েড স্মার্টফোন হতে পারে, আশা করা যায় যে এই স্মার্টফোনটি 5 ইঞ্চির ডিসপ্লে আর 4000mAh এর ব্যাটারি যুক্ত হবে

Nokia 2 ফোনটির অফিসিয়াল অ্যানাউন্সমেন্ট হওয়ার আগে US এর এক রিটেলার একে লিস্টেড করেছে। লিস্ট থেকে জানা গেছে যে এই ফোনটি প্রায় $99 দামে পাওয়া যাবে। মনে করা হচ্ছে যে এই স্মার্টফোনটি ভারতে সাওমির রেডমি সিরিজ আর বাজারে থাকা অন্যান্য ফোনকে প্রতিযোগিতায় ফেলবে।

US তে থাকা ইলেক্ট্রনিক রিটেলার B&H ফটো Nokia 2 কে লিস্টে রেখেছে। যেখানে এর দাম $99 (প্রায় Rs 6,500)। এই লিস্টে প্রথমবার winfuture এ দেখা গেছিল। Nokia 2 এর USP এর 4000mAh এর ব্যাটারি আর সেই তুলনায় এর অন্যান্য স্পেশিফিকেশান সাধারন। এই হ্যান্ডসেটটি এই রিটেলার TA-1035 মডেল নম্বরের সঙ্গে দেখিয়েছে যা ডুয়াল সিম কানেক্টিভিটি সাপোর্ট করবে। এই স্মার্টফোনটি ব্ল্যাক আর হোয়াইট কালারের অপশানে পাওয়া যাবে।

Nokia 2 কে প্রথমে GeekBench লিস্টিং এ দেখা গেছিল, যেখান থেকে জানা গেছে যে এই হ্যান্ডসেটটিতে স্ন্যাপড্র্যাগন 210 চিপস্টেক আর 1GB র‍্যাম যুক্ত হবে। আশা করা যায় যে এই স্মার্টফোনটি 8GB বা 16GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত হবে। এই ফোনটি FCC’র সার্টিফিকেশান পেয়েছে আর এটি 5 ইঞ্চির ডিসপ্লে যুক্ত হতে পারে আর এটি Lumia 620 এর মতন ডিজাইন যুক্ত হতে পারে।

HMD Global এর সমস্ত ফোনের মতনই Nokia 2 ও অ্যান্ড্রয়েড 7.0 যুক্ত হতে পারে। এই স্মার্টফোনটি অন-স্ক্রিন অ্যান্ড্রয়েড বটন যুক্ত হতে পারে। এখন এই ফোনটি কবে থেকে পাওয়া যাবে বা এটি কবে থেকে প্রি –অর্ডার করতে পারা যাবে তা আনা যায়নি। কিন্তু এই ফোনটি খুব তাড়াতাড়ি আগামী মাসের মধ্যে সেলের জন্য পাওয়া যেতে পারে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo