Nokia 110 4G Launch: UPI সাপোর্ট সহ ভর্তি ফিচার নিয়ে এল নোকিয়ার নতুন ফোন, এক চার্জে চলবে 12 দিন! দাম কত?

Updated on 07-Jul-2023
HIGHLIGHTS

দেশে লঞ্চ করল Nokia 110 4G

HMD গ্লোবাল ভারতে আদতে দুটো ফোন লঞ্চ করল একসঙ্গে

Nokia 110 4G ফোনে রয়েছে UPI সাপোর্ট সহ একটা লম্বা ব্যাটারি

Nokia -এর তরফে ভারতে দুটো ফোন লঞ্চ করা হল সদ্য। এক প্রকার চুপিসারে দেশে নিয়ে আসা হল দুটো কিপ্যাড ফোন। HMD গ্লোবালের তরফে সদ্য লঞ্চ করা এই ফোন দুটোর নাম Nokia 110 4G এবং Nokia 110 2G। 

ছোট বা কিপ্যাড ফোনের ক্ষেত্রে যে Nokia বহু মানুষেরই ভরসা বা শেষ কথা সেটা আর বলার অপেক্ষা রাখে না। এই দুটো ফোন যেন নতুন করে সেই কথাই প্রমাণ করবে। সদ্য লঞ্চ হওয়া ফোন দুটোর দাম দেশে 2,000 টাকার কম রাখা হয়েছে। 

Nokia 110 4G এবং Nokia 110 2G -এর সাহায্যে UPI লেনদেন করা যাবে। হ্যাঁ, গ্রাহকরা এই ফোনের সাহায্যে সহজেই QR কোড স্ক্যান করে পেমেন্ট করতে পারবেন। কেবল বয়স্ক বা যাঁদের কিপ্যাড ফোন ব্যবহার করতে সুবিধা হয় তাঁদের জন্যই এই ফোন আনা হয়েছে এমনটা একদমই নয়। নতুন প্রজন্মের কথাও মাথায় রাখা হয়েছে।

তাই তো বাজারে এই ফোনটি মিডনাইট ব্লু এবং পার্পল রঙেও উপলব্ধ হয়েছে। এখানে ব্যবহারকারীরা পাবেন 4G সাপোর্ট। 

কত টাকার বিনিময় কেনা যাবে এই ফোন?

Nokia 110 4G ফোনটি কিনতে দাম পড়বে 2,499 টাকা। অন্যদিকে 1,699 টাকার বিনিময়ে কেনা যাবে Nokia 110 2G। এই দ্বিতীয় ফোনটি গ্রাহকরা চারকোল ব্ল্যাক এবং নীল রঙে কিনতে পারবেন।

আরও পড়ুন: IQOO Neo 7 Pro Alternative: 35,000-এর মধ্যে IQOO ফোনের বিকল্প খুঁজছেন? বাছুন Samsung, Poco সহ এই নজরকাড়া ডিভাইসগুলো

অন্যদিকে 4G ফোনটি যেমনটা একটু আগে বলা হল তেমন মিডনাইট ব্লু এবং পার্পল রঙে কেনা যাবে। গ্রাহকরা যাঁরা এই ফোন কিনতে চান তাঁরা এটিকে Nokia -এর ওয়েবসাইট বা E-commerce সাইট থেকে কিনতে পারবেন। এমনকি অফলাইন স্টোর থেকেও কেনা যাবে এই ফোন। 

কী কী ফিচার আছে এই ফোনে?

1. দুটো ফোনই তৈরি গিয়েছে পলিকর্বোনেট প্লাস্টিক দিয়ে। 

2. S30+ অপারেটিং সিস্টেমের সাহায্যে চলবে এই ফোন দুটো। 

3. QQVGA ডিসপ্লে রয়েছে এই ফোনে। 1.8 ইঞ্চির একটি ডিসপ্লে পাবেন। 

4. এই ফোনের ইন্টারনাল স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে 32 GB পর্যন্ত বাড়ানো যাবে। 

5. FM রেডিও এবং MP3 প্লেয়ারের সুবিধাও মিলবে এই ফোনে। 

6. 4G ফোনে 4G কানেকটিভিটি এবং 2G ফোনে 2G কানেকটিভিটি রয়েছে। 

7. গ্রাহকরা Nokia 110 4G ফোনে পেয়ে যাবেন 1450 mAh ব্যাটারি। অন্যদিকে 1000 mAh ব্যাটারি আছে Nokia 110 2G ফোনে। এই ফোন এক চার্জে 12 দিন চলতে সক্ষম বলেই কোম্পানির তরফে জানানো হয়েছে। 

আরও পড়ুন: Budget Phones Under 10,000: দুর্মূল্যের বাজারে পকেটে বেশি চাপ না দিয়েই কিনুন এই ফোন, কম দামে পাবেন দুর্দান্ত ফিচার

8. এই ফোনে গ্রাহকরা HD ভয়েস কলের সুবিধা পাবেন বলে জানা গিয়েছে। 

9. ডিজিটাল যুগের জন্য যেন আদর্শ এই ফোন। এখানে আছে UPI সাপোর্ট। 4G ফোনে গ্রাহকরা ইন বিল্ট UPI পেমেন্ট অ্যাপ পেয়ে যাবেন। ফলে সহজেই এই ফোনের সাহায্যে QR কোড স্ক্যান করে টাকা লেনদেন করা যাবে। 

10. ফোন দুটো জল এবং ধুলো প্রতিরোধ করতে সক্ষম। এখানে IP52 রেটিং আছে। এছাড়া গ্রাহকরা এই ফোনে মাইক্রো ইউএসবি পোর্ট, হেডফোন জ্যাক, ব্লুটুথ সাপোর্ট পাবেন কানেকটিভিটির জন্য।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :