OPPO র ফোল্ডেবেল ফোন পপ আপ ক্যামেয়ার সঙ্গে পেটেন্টে দেখা গেছে

Updated on 12-Jun-2019
HIGHLIGHTS

Oppo র ফোল্ডেবেল ফোনের রেন্ডার দেখা গেছে

ফোনে পপ আপ ক্যামেরা থাকবে

এই বছর মানে 2019 সালের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বেশ কিছু ফোল্ডেবেল ফোন দেখা গেছে আর এবার ওপ্পো একটি ফোল্ডেবেল ফোন আনতে চলেছে। এই ফোনটির একটি প্রোটোটাইপও আনা হয়েছে। আর কোম্পানির ভাইস প্রেসিডেন্ট Brain Shen বলেছেন যে এই ফোল্ডেবেল স্ক্রিনের ফলে গ্রাহকরা দারুন অভিজ্ঞতা পাবেন। আর এর আগে কোম্পানি 2018 সালে ফোল্ডেবেল ফোনের পেটেন্টের জন্য অ্যাপ্লাই করেছিল। আর LetsgoDigital য়ের রিপোর্ট অনুসারে কোম্পানি পেটেন্ট পেয়ে গেছে।

পেটেন্টে ওপ্পোর ফোল্ডেবেল ফোনের রেন্ডার দেখা গেছে। আর এবার অন্য ফোল্ডেবেল ফোনের মতন ডিভাইসে পপ আপ ক্যামেরা থকাবে বলে মনে ক্র হচ্ছে। স্ক্রিনে কম বেজেল থাকবে আর এই ফোনের রেন্ডার থেকে অনুমান পাওয়া গেছে যে ক্যামেরা দু দিকে ফোল্ড করা যেতে পারে আর এটি আনফোল্ড ডিসপ্লে সিনারি আর ফর্ম ফ্যাক্টারের ওপর নির্ভরশীল। এটি ফ্রন্ট আর রেয়ার দুই দিকে ক্যামেরা সেটআপের জন্য ব্যাবহার করা হতে পারে।

 

পেটেন্ট থেকে জানা গেছে যে ডিভাইসে 3.5mm অডিও জ্যাক থাকবে। আর এর পেটেন্ট থেকে জানা গেছে যে তাই এখনও এর বিষয়ে কিছু নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না ফোনটি সামনে এলেই বাকি জিনিস জানা ও বোঝা যাবে।

Samsung Galaxy Fold ফোনে 4.7 ইঞ্চির কভর ডিসপ্লে আছে আর এই ফোনের ডিসপ্লে এক্সপেন্ড করে 7.3 ইঞ্চির স্ক্রিন হবে। আর আমরা যদি হুয়াওয়ের ফোনটি দেখি তবে এই ফোনে 6.6 ইঞ্চির কভার ডিসপ্লে আছে। আর যা এক্সপেন্ড করলে 8 ইঞ্চির হ্যে যাবে। আর স্যামসাং ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 আছে আর এই ফোনের 12GB র‍্যাম আর 512GB স্টোরেজ আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :