OnePlus য়ের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন 5G সাপোর্টের সঙ্গে আসবে

OnePlus য়ের পরবর্তী ফ্ল্যাগশিপ  ফোন 5G সাপোর্টের সঙ্গে আসবে
HIGHLIGHTS

বলা হচ্ছে যে 5G সাপোর্টের সঙ্গে নতুন OnePlus6T ফোনের নেক্সট জেনারেশানের ফোন আসবে আর এটি কোম্পানির লাইনআপের অংশ হতে চলেছে

এর আগেই OnePlus জানিয়েছে যে তারা তাদের পরবর্তী মোবাইল ফোন যা সামনের বছরে আসবে তা 5G সাপোর্টের সঙ্গে নিয়ে আসবে। তবে এর টাইমলাইন থেকে এই ডিভাইসটির বিষয়ে আর বেশি কিছু জানা যায়নি। তবে এটুকু জানা গেছে যে 2019 সালে এই ফোনটি লঞ্চ করা হতে পারে।

আমরা যদি CNET য়ের বিষয়ে কথা বলি তবে OnePlus য়ের প্রতিষ্ঠাতা বলেছেন যে OnePlus 6T ফোনের নেক্সট জেনারেশান ফোন OnePlus 7 নামে আসতে পারে, তবে এতে 5G সাপোর্ট থাকবেনা। তবে মনে করা হচ্ছে যে এই ফোনের নতুন জেনারেশানের ফোনের মতন OnePlus 5G সাপোর্ট যুক্ত একটি ফোন লাইনআপে রাখছে। আর এই লাইনআপের প্রথম ফোনে 5G সাপোর্ট যুক্ত OnePlus হবে।

আমরা আপনাদের ওপরেই বলেছি যে OnePlus য়ের তরফে আসতে চলা 5G ফোন 2019 সালে লঞ্চ করা হতে পারে। আর আগামী বছর বার্সেলোনাতে হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস 2019 সালের ফেব্রুয়ারি মাসে লঞ্চ করা হতে পারে। তবে এখনও অবশ্য এই খবরের বিষয়ে কিছু নিশ্চিত ভাবে জানা যায়নি আর তাই, এই খবরটিকে একটি গুজব হিসাবে ধরাই ভাল।

আমরা যদি OnePlus 6T মোবাইল ফোনের বিষয় দেখি তবে OnePlus6T ফোনটিতে 6.41 ইঞ্চির অপ্টিক AMOLED 19:5:9 ডিসপ্লে যুক্ত আর এর রেজিলিউশান 2340x1080p, আর এর পিক্সাল ডেনসিটি 402PPI। আর এই স্ক্রিনে কর্নিং গোরিলা গ্লাস 6 য়ের প্রোটেকশান দেওয়া হয়েছে। আর ওয়ানপ্লাস বলেছে যে এটি নচের জন্য স্ক্রিন-টু-বডি রেশিও 86 শতাংশ হয়েছে, আর যা OnePlus 6 ফোনে 83.8 শতাংশ ছিল। OnePlus বলেছে যে কোম্পানি ডিসপ্লে ব্রাইটনেশ লেভেল, কালার অ্যাকুয়েরেসি আর কালার রেঞ্জ আরও ভাল করে কাজ করবে।

আর যেমন আসা করা হয়েছিল তেমনি OnePlus6T ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 SoC যুক্ত আর এর ক্লক স্পিড 2.8GHz আর এই ডিভাইসটি 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ আর 8GB র‍্যাম আর 256GB স্টোরেজ ভেরিয়েন্টে এসেছে। আর এটি LPDDR4X র‍্যাম আর UFS 2.12 লেন স্টোরেজ সাপোর্ট যুক্ত। আর এই ফোনে লেটেস্ট অক্সিজেন OS য়ে লঞ্চ করা হবে আর এটি অ্যান্ড্রয়েড 9 পাই অপারেটিং সসিটেমে কাজ করে। আর নতুন OS অনেক নতুন সুবিধা যুক্ত আর ফিচার্সের সঙ্গে এসেছে যার মধ্যে আপডেটে গেমিং মোড আর স্মার্ট বুস্ট ইত্যাদি আছে আর এতে অ্যাপ স্টার্ট হতে 5-20 শতাংশ সময় বেড়েছে।

নোটঃ ওপরের ছবিটি একটি কাল্পনিক ছবি।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo