Xiaomi লঞ্চ করতে চলেছে নতুন Foldable Smartphone, জেনে নিন এর সমস্ত ডিটেইলস

Updated on 30-Dec-2021
HIGHLIGHTS

Xiaomi ফোল্ডেবল ফোনের নতুন ছবি একটি চীনা পেটেন্ট অফিসের ওয়েবসাইটে পাওয়া গেছে

ছবিগুলি একটি ক্ল্যামশেল ডিজাইন সহ স্মার্টফোন দেখা যায়

ডিভাইসটিতে একটি ডুয়াল ক্যামেরা এবং সম্ভবত পিছনে একটি ছোট LCD স্ক্রিন রয়েছে

Xiaomi সেই কয়েকটি স্মার্টফোন কোম্পানিগুলোর মধ্যে একটি যাদের ইতিমধ্যেই নিজস্ব পোর্টফোলিওতে একটি ফোল্ডেবেল স্মার্টফোন রয়েছে। কোম্পানিটি এখন তাদের সেগমেন্টে এটি এক্সপ্যান্ডের পরিকল্পনা করছে, কারণ Xiaomi-এর তরফ থেকে একটি নতুন ফোল্ডেবল স্মার্টফোনের একটি ডিজাইন ইন্টারনেটে প্রকাশিত হয়েছে। এটি অবশ্য Mi Mix Fold থেকে অনেকটাই আলাদা ।

কিভাবে? Mi mix fold ফোনের অনুভূমিক অক্ষ (horizontal axis )বরাবর খোলে ও ভাঁজ করে করে, যা আমরা বেশিরভাগ অন্যান্য ফোল্ডেবল ফোনে দেখি, উদাহরণ হল Galaxy Fold 3 এবং Oppo-এর সাম্প্রতিক Find N। পরবর্তী Xiaomi ফোল্ডেবলের ছবিতে একটি ফোন দেখায় যেটি Galaxy Z Flip 3-এর মতো ফ্লিপগুলি উপরের দিকে খোলে। এর মানে হল Xiaomi-এর পরবর্তী ফোল্ডেবল ফোনটি ক্ল্যামশেল ডিজাইন করতে পারে।

ছবিগুলো চায়না ন্যাশনাল ইন্টেলেকচুয়াল প্রপার্টি অ্যাডমিনিস্ট্রেশনে (CNIPA) পাওয়া গেছে এবং প্রথম my smart price রিপোর্ট করেছে। অ্যাপ্লিকেশন নম্বর 2020301357510 এর অধীনে ফাইল করা, ছবিগুলি ফোনের কিছু  key feature প্রকাশ করে। যদিও ফোনের নাম সহ অনেক ডিটেইলস এখনও অস্পষ্ট রয়ে গেছে।

স্কিম্যাটিক্স থেকে যা অনুমান করা যেতে পারে, Xiaomi থেকে ফ্লিপ-স্টাইলের ফোল্ডেবল পিছনে একটি ডুয়াল-ক্যামেরা সেটআপ সহ আসবে, ডিজাইনের একটি rectangular cutout-এর ঠিক পাশে রাখা হবে, যা একটি ছোট ডিসপ্লে দিয়ে পূর্ণ হতে পারে । স্ক্রীনটি সম্ভবত বিজ্ঞপ্তিগুলি দেখাতে বা ফোনটি ভাঁজ করার সময় সম্ভবত সেলফিতে ক্লিক করতে কাজ করবে। যদিও স্মার্টফোনের ভিতরে একটি পিল-আকৃতির কাটআউট রয়েছে, তাই পরবর্তী কারণটি  ঠিক নাও হতে পারে।

ফোল্ডিং খোলার পরে, আমরা ফোনে একটি লম্বা, কন্টিনিউয়াস ডিসপ্লে দেখতে পারি। পিছনে, সামান্য ক্যামেরা প্রোট্রুশন দেখা যায়, এবং ডান দিকে পাওয়ার বটন এবং ভলিউম রকারগুলি থাকে। স্মার্টফোনটির নিচে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি সিম ট্রে এবং একটি স্পিকার গ্রিল রয়েছে।

এই সমস্ত কিছুই আমরা ছবি থেকে অনুমান করতে পারি, ডিজাইনটি বাস্তবে কেমন হবে তার জন্য আমাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে। যদিও এটি একটি গুরুত্বপূর্ণ ইঙ্গিত যে Xiaomi কীভাবে তার পোর্টফোলিওতে পরবর্তী ফোল্ডেবল স্মার্টফোনগুলি কল্পনা করছে।

কোম্পানিটি এখনও চীনের বাইরে তার Mi Mix Fold বিক্রি করেনি এবং শীঘ্রই এটি করবে কিনা তা নিশ্চিত নয়। বলা হচ্ছে, Xiaomi-এর পরবর্তী ফোল্ডেবল ডিভাইস, যদি এটি এই ক্ল্যামশেলের মধ্যে আসে, তাহলে এর দাম Mi Mix Fold-এর থেকে কম হতে পারে এবং সম্ভবত Xiaomi-এর জন্য অন্যান্য দেশে ফোল্ডেবল স্মার্টফোনের বাজার পরীক্ষা করার জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ-ও হয়ে উঠতে পারে।

Connect On :