‘হাইব্রিড সিকিউরিটি চিপ’ য়ের সঙ্গে 1 নভেম্বর লঞ্চ হবে New Lenovo Z5 Pro

‘হাইব্রিড সিকিউরিটি চিপ’ য়ের সঙ্গে 1 নভেম্বর লঞ্চ হবে New Lenovo Z5 Pro
HIGHLIGHTS

কোম্পানির তরফে সম্প্রতি Lenovo Z5 Pro এর একটি টিজার আনা হয়েছিল, আর এই টিজারের মাধ্যমে এই বিষয়ে জানা গেছে

গত সপ্তাহে ফোন কোম্পানি লেনোভো জানিয়েছিল যে 1 নভেম্বর Lenovo Z5 Pro য়ের বিষয়ে জানা যাবে। আর এই ঘোষনার মধ্যেই লেনোভোর CEO লঞ্চিং ইভেন্টের কাউন্ট ডাউন বিষয়ে একটি পোস্টার নিয়ে এসেছে। আর এই পোস্টার থেকে এই স্মার্টফোনের বিষয়ে কিছু জিনিস জানা গেছে। বলা হচ্ছে যে লেনোভোর এই নতুন মডেলে ‘হার্ডওয়্যার সিকিউরিটি চিপ’ য়ের ব্যাবহার করা হয়েছে। আর এর পরে অফিসিয়ালি কোম্পানির এই টিজারে জানা গেছে। আর এর সঙ্গে মোবাইল ফোনে ‘মেকানিকাল স্লাইডার’ দেওয়া হয়েছে। আর পোস্টার অনুসারে স্লাইডারের জন্য Z5 Pro 6 গাইডেন্স সেন্সার সহ ‘ডাবাল হেলিক্স’ য়ের ব্যাবহার করা হয়েছে। আর এর সঙ্গে এও জানা গেছে যে স্লাইডার মেকানিজাম 300,000 র তরফে বেশি চলবে। Oppo Find X ফোনে যে অটোমেটেড স্লাইডার আছে সেরকমটাই Lenovo Z5 Pro য়ের স্লাইডার মেকানিজাম।

আর এছাড়া এই পোস্টারে স্মার্টফোনের আরও ডিটেলস জানা গেছে আর এর মধ্যে আপনারা ডুয়াল ফ্রন্ট ফেসিং ক্যামেরা পাবেন। আর এর সঙ্গে আপনারা ডুয়াল রেয়ার ক্যমেরাও পাবেন। আর এই সব ক্যামেরা স্মার্টফোনের মাঝে ভার্টিকাল পোজিশানে দেওয়া হবে। আর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের জন্য কোন ভাবে ছোট করা হয়নি আর এর মানে এই যে এটি এন্ডার ডিসপ্লে।

Lenovo র তরফে দেওয়া অন্য একটি পোস্টারে এই বিষয়টি জানা গেছে যে Lenovo Z5 Pro ফোনটি ‘হার্ডওয়্যার লেবেল সিকিউরিটি এঙ্ক্রিশান’ য়ের জন্য একটি চিপসেট থাকবে। মোবাইল ফোনে এই ফিচার বিজনেস ম্যান আর প্রফেশানালসদের কথা মাথায় রেখে রাখা হয়েছে যারা এমন একটি ফোন চান যা হাল লেভেলের সিকিউরিটি যুক্ত হবে আর এই পোস্টারে স্পেশালি যেটা দেখার তা হল যে এতে একটি চিপসেটের ইমেজ দেখা গেছে যাতে “Turbo” লেখা আছে। আর এর থেকে মনে করা হচ্ছে যে ওপ্পোর ‘হাইপার বুস্ট টেকনলজি’র মতন এই ফোনেও ‘সফটোয়্যার পার্ফর্মেন্স ইম্প্রুভমেন্ট ফিচার’ দেওয়া হয়েছে।

আর এই ফোনটিতে আপনারা 6.5 ইঞ্চির একটি ডিসপ্লে পাবেন। আর এই ডিভাইসে স্ন্যাপড্র্যাগন 845 প্রসেসার আছে। আর আমরা যদি স্টোরেজের বিষয়টি বলি তবে এই ফোনে আপনারা 6GB/8Gb র‍্যাম অপশানের সঙ্গে 64GB/128GB/256GB ইন্টারনাল স্টোরেজ পাবেন। আর এর সঙ্গে এই ফোনে একটি 4,000mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে। আর এই ফোনটির অনুমানিক দাম 18,990 টাকা বলা হয়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo