MWC 2019 য়ে OnePlus 5G প্রোটোটাইপ দেখা গেছে

MWC 2019 য়ে OnePlus 5G প্রোটোটাইপ দেখা গেছে
HIGHLIGHTS

OnePlus MWC তে কোয়াল্কম বুথে তাদের 5G প্রোটোটাইপ স্মার্টফোন ডিসপ্লে করেছে

এই বছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস শুরু হয়ে গেছে আর তাতে একের পর এক বড় বড় ঘোষনা হয়েছে। আর এই বছর ফোল্ডেবেল ফোন যেমন এসেছে তেমনি MWC তে অবশেষে 5G স্মার্টফোনও এসেছে। OnePlus কোয়াল্কম বুথে তদের প্রোটোটাইপ 5G স্মার্টফোন ডিসপ্লে করেছে।

OnePlus5G প্রোটোটাইপ একটি প্রোটোকিটভ কেসে কভার করা হয়েছে আর শুধু ডিসপ্লে বেজেল দেখা গেছে। আর এই বিষয়ে কোম্পানি বলেছে যে এরকম এই জন্য করা হয়েছে কারন ডিভাইসটি এখনও অ্যানাউন্স করা হয়নি আর এবার কোম্পানি তাদের ডিভাইস ডিজাইন লিক হওয়া থেকে বাচিয়ে রাখতে চায়। তবে OnePlus 7 য়ের ডিজাইনের বিষয়ে এর আগেই অনেক লিক এসেছে।

ফোনের ডিসপ্লে দেখাছারা ওয়ানপ্লাস কোয়াল্কম বুথে 5G ডেমো সেট করেছে যাতে 5G তে ক্লাউড গেমিং দেখানো হয়েছে। “কোয়াল্কম টেকনলজি বুথে OnePlus ভবিষ্যতে আসতে চলা 5G ক্লাউড গেমিংয়ের নকল সেট আপ তৈরি করেছে, সেখানে প্লেয়াররা শুধু একটি স্মার্টফোন আর একটি গেমপ্যাডের দরকার। আর ওয়ানপ্লাস প্রসেসিং পাওয়ারফুল ক্ষমতা আর 5G রেস্পন্সের কারনে পেল্যাররা বড় সাইজের গেম অনলাইনে খেলতে পারবেন, আর এর জন্য সাধারনত প্রথমে তাদের PC তে ডাউনলোড করতে হবে”।

OnePlus গত বছর বলেছিল যে 2019 সালে কোম্পানি 5G এনেবেল্ড স্মার্টফোন নিয়ে আসবে। আর এই ধরনের বিভিন্ন খবর আসছিল যে পরবর্তী OnePlus7 5G এনেবেলড স্মার্টফোন হবে। আর এখনও কোম্পানি এই দাবি স্বীকার করেনি। 5G শুধু স্মার্টফোন নয়, বরং IoT আর এই ধরনের ইন্ডাস্ট্রিজে কানেক্টিভিটি নির্ভর করে আর এর জন্য ট্রান্সফর্মেটিভ প্রযুক্তি দরকার।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo