MWC 2019: পাঁচটি ক্যামেরা যুক্ত Nokia 9 Pure View স্মার্টফোন লঞ্চ হল

Updated on 25-Feb-2019
HIGHLIGHTS

MWC 2019 য়ে HMD অবশেষে তাদের পাঁচটি ক্যামেরার Nokia 9 Pure View ফোনটি লঞ্চ করেছে আর এই স্মার্টফোনটি 5.99 ইঞ্চির 2K ডিসপ্লে যুক্ত

দীর্ঘ সময় ধরে বিভিন্ন গুজবের পরে অবশেষে Nokia 9 Pure View ফোনটি লঞ্চ হয়েছে। HMD Global রবিবার স্মার্টফোনটি বার্সেলোনার প্রেস ইভেন্টে নিয়ে এসেছে। গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান প্রোগ্রামের সঙ্গে এই স্মার্টফোনটীর অন্যতম প্রধান বৈশিষ্ট্য এর পেছনের দিকে মানে ব্যাক সাইডের পাঁচটি ক্যামেরা। এই ক্যামেররা সেটআপে তিনটি মোনোক্রোম আর দুটি RGB লেন্স আছে। আর এই সব লেন্স f/1.82 অ্যাপার্চার যুক্ত। আর অন্য স্পেসিফিকেশানের বিষয়ে যদি কথা বলি তবে এই ফোনে 5.99 ইঞ্চির 2K ডিসপ্লে আছে। আর সঙ্গে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 SoC আর 6GB র‍্যাম আছে।

HMD Global অনুসারে Nokia 9 Pure View ফোনের দাম $699 (প্রায় 49,700টাকা)  আর এই ফোনটি গ্লোবাল বাজারে প্রি অর্ডারের জন্য পাওয়া যাবে। আর এই ডিভাইসের বিক্রি মার্চ মাসের প্রথমে হবে। আর এখনও ভারতে এই স্মার্টফোনের দাম আর কবে থেকে তা পাওয়া যাবে সেই বিষয়ে কিছু জানা যায়নি।

আমরা যদি ক্যামেরার দিকটি দেখি তবে Nokia 9 Pure View ফোনে আপনারা ক্যামেরা সিস্টেমে light য়ের সঙ্গে চুক্তি করে বানানো হয়েছে। HMD গ্লোবাল ক্যামেরা সেটআপ অপ্টিমাইজ করার জন্য কোয়াল্কম আর Google য়ের সঙ্গে কাজ করেছে। আর এই ফোনে স্ন্যাপড্র্যাগন 845 SoC আছে আর যা গুগল ফটোজ অ্যাপের সাহায্যে ইউটিলাইজ করা যায়। ক্যামেরার ব্যাকে Zeiss সার্টিফায়েড পাঁচটি ক্যামেরা দেওয়া হেয়ছে। আর এর মধ্যে তিনটি 12 মেগাপিক্সালের মনোক্রম সেন্সার আর দুটি 12 মেগাপিক্সালের RGB সেন্সার। আর এই ডিভাইসের ফ্রন্টে 20 মেগাপিক্সালের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

ফোনের অন্যান্য স্পেক্সের বিষয়ে যদি বলি তবে 5.99 ইঞ্চির কোয়াড HD+(1440×2960 পিক্সাল) POLED ডিসপ্লে দেওয়া হেয়ছে আর এর অ্যাস্পেক্ট রেশিও 18:5:9। আর এই ডিসপ্লের ফিঙ্গারপ্রিন্ট সেন্সার যুক্ত। Nokia 9 ফোনে 6GB র‍্যাম আর 128GB ইন বিল্ট স্টোরেজ আর 3,320mAh য়ের ব্যাটারি চাহে আর এই ফোনটি ওয়ারলেস চার্জার সাপোর্ট করে। আর এছাড়া এই ফোনে কানেক্টিভিটির জন্য Wi-Fi 5 ,ব্লুটুথ 5.0, আর NFC আছে। Nokia Pure View ওয়াটার আর ডাস্ট রেজিস্টেন্সের জন্য IP^& সার্টিফায়েড।

Nokia 9 Pure View android 9 pie তে এসেছে আর এটি পরবর্তী জেনারেশানের প্রি ক্যামেরা ইউজার ইন্টারফেস যুক্ত আর যা ইউজার্সদের পেন্টা ক্যামেরা সেটআপের জন্য ছবিতে এফেক্ট দেয়।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :