MWC 2019: Huawei র ফোল্ডেবেল ফোন লঞ্চ হবে

Updated on 04-Feb-2019
HIGHLIGHTS

2019 সালের মোবাইল ওয়ার্ল্ড কংরেসের সময়ে Huawei তাদের ফোল্ডেবেল ফোন লঞ্চ করতে পারে আর কোম্পানি এই ইভেন্টের জন্য মিডিয়া ইনভাইট পাঠানো শুরু করেছে

Huawei র পরবর্তী মোবাইল কংগ্রেসে 2019 সালের পরের জেনারেশানের স্মার্টফপ্ন আনতে চলেছে, এই ইভেন্টটি স্পেনের বার্সেলোনাতে হবে। কোম্পানি এই ইভেন্টের ইনভিটেশান পাঠানো শুরু করেছে আর এই ইভেন্ট 24 ফেব্রুয়ারি শুরু করা হবে।

ইনভাইটে একটি ফোল্ডেবেল স্মার্টফোনের রেকচিত্র দেখা গেছে আর যার বেসে হিঞ্চ আছে। আর এর থেকে সংকেত পাওয়া যাচ্ছে যে কোম্পানি ইভেন্টে একটি ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে আসতে পারে। আর এই ছবি থেকে এটাও অনুমান করা হচ্ছে জে এই ফোনটি বাইরের দিকে ফোল্ডেড হবে। আর এছাড়া এও বলা হচ্ছে জে পরবর্তী ফোল্ডেবেল স্মার্টফোন 5G সাপোর্টের সঙ্গে আসবে। আর কোম্পানির এই ফোল্ডেবেল স্মার্টফোনটি হিলিকন কিরিন 980 প্রসেসারের সঙ্গে লঞ্চ করা হবে যা Balong 500 মোডেমের সঙ্গে আসবে।

Huawei একমাত্র কোম্পানি নয় যারা ফোল্ডেবেল স্মার্টফোন আনবে। রিপোর্ট অনুসারে Samsung ও MWC 2019 য়ের সময়ে তাদের ফোল্ডেবেল স্মার্টফোন লঞ্চ করবে। আর Galaxy F বা Galaxy Foldabel স্মার্টফোনের ইভেন্টে স্পেশাল হাইলাইট থাকবে। আর সম্প্রতি স্যামসাং তাদের পরবর্তী স্মার্টফোনের একটি প্রোমোশনাল ভিডিও দেখিয়েছল যেখানে ডিভাইসের কিছু ঝলক দেখা গেছে। Galaxy F সিরিজের ফোনে আউটওয়ার্ড ফোল্ডিং আর্কিটেকচারের সঙ্গে দেখা যেতে পারে আর এটি একটি কাভার ডিসপ্লের সঙ্গে আসবে যা ওপেন হলে ট্যাবলেটের মতন দেখতে হবে।

আর আমরা যদি স্যামসাংয়ের ফোল্ডেব্লে ফোনের বিষয়ে কথা বলি তবে এই ডিভাইসে একটি ইনফিনিটি ডিসপ্লে 7.3 ইঞ্চির ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হতে পারে, আর এর স্ক্রিন 1536X2156 পিক্সালের রেজিলিউশানের সঙ্গে আসবে। আর এই ফোনে একটি 4.5 ইঞ্চির কাভার ডিসপ্লে থাকতে পারে যা 840×1960 পিক্সাল রেজিলিউশানের সঙ্গে আসতে পারে। আর এছাড়া এও জানা গেছে জে স্যামসাং গুগলের সঙ্গে কাজ করছে। আর এই কাজ তারা অ্যান্ড্রয়েড OS য়ের জন্য করছে যা এই ফোল্ডেবেল ফোনে দেখা যেতে পারে।

Connect On :