Moto E5 Play স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড গো এডিশান আর একটি বড় ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হবে

Updated on 16-Jul-2018
HIGHLIGHTS

Moto E5 Play স্মার্টফোনটি এই মাসের যেকোন সময়ে ইউরোপ আর ল্যাটিন আমেরিকার বাজারে লঞ্চ করা হতে পারে

সম্প্রতি মোটোরোলা ভারতে তাদের Moto E5 আর Moto E5 Plus স্মার্টফোন দুটি লঞ্চ করেছিল আর এই স্মার্টফোন দুটির দাম যথাক্রমে 9,999টাকা আর 11,999টাকা। তবে কোম্পানি ভারত ছাড়া তাদের স্মার্টফোন Moto E5 Play কে এপ্রিলে লঞ্চ করেছিল। আর এই সময়ে এই ডিভাইসটি শুধু আমেরিকাতে পাওয়া যাচ্ছিল। আর এবার কোম্পানি এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড গো এডিশান 8.1 Oreo র সঙ্গে ইউরোপ আর ল্যাটিন আমেরিকার অন্য কিছু দেশে লচ করতে পারে।

অ্যান্ড্রয়েড গো ভার্সান একটি লাইট ভার্সান তবে এটি অ্যান্ড্রয়েডের সব থেকে বড় সিস্টেমের সঙ্গে লঞ্চ করা হয়েছে, মানে এই যে এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ওরিওর সঙ্গে লঞ্চ করা হতে পারে, যা অ্যান্ড্রয়েড গো প্ল্যাটফর্মে চলবে। এই OS য়ের স্পেশালি কোম্পানি 1GB বা তার কাছাকাছি র‍্যামের সঙ্গে লঞ্চ করা স্মার্টফোনের জন্য ডিজাইন করেছে। আর এই প্ল্যাটফর্মে নিজেদের গো ব্র্যান্ডেড অ্যাপের সঙ্গে আসে, আর এতে সব থেকে বড় অ্যাপের লাইট ভার্সানও আছে।

Moto E5 Play android Go Edition য়ের স্পেসিফিকেশান

Moto E5 Play android go Edition ফোনটিতে একটি 5.3ইঞ্চির ম্যাক্স ভিশান ডিসপ্লে আছে আর সামনে এসেছে যে এই ডিভাইসে কোম্পানির তরফে 18:9 অ্যাস্পেক্ট রেশিওর সঙ্গে লঞ্চ করা হবে। আর এছাড়া এও বলা হচ্ছে যে এই ডিভাইসটি কোম্পানি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 425 বা 427 চিপসেটের সঙ্গে লঞ্চ করতে পারে। ইন্টারনেটে এমন খবরও পাওয়া গেছে যে এই ডিভাইসটি 1GB র‍্যাম আর 16GB ইন্টারনাল স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হবে, আর এই ডিভাইসটি মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে।

আর যদি এই ফোনের ক্যামেরার বিষয়ে দেখা হয় তবে দেখা যাবে যে এই ডিভাইসে একটি 8মেগাপিক্সলাএর অটো ফোকাস প্রযুক্তি যুক্ত রেয়ার ক্যামেরা দেওয়া হতে পারে, আর এর সঙ্গে এতে একটি 5মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা LED ফ্ল্যাশের সঙ্গে আসবে। আর এই স্মার্টফোনে আপনারা ফ্রন্ট ক্যামেরাতে LED ফ্ল্যাশ পাবেন যার ফলে ভাল ছবি তোলা যাবে। আর এছাড়া এর ব্যাকে আপনারা একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার পাবেন।

আর আমরা যেমনটা বলেছি যে এই ডিভাইসটি ইউরোপ আর ল্যাটিন আমেরিকার দেশে লঞ্চ করা হবে। আর এই দেসেহ এই স্মার্টফোনের দামের বিষয়ে কথা বলি তবে এই বিষয়ে এখনও অফিসিয়ালি কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে যে এই ডিভাইসটি 109 ইউরোর কাছাকছি দামে লঞ্চ করা হবে আর এর মানে ভারতীয় মুদ্রায় এর দাম হবে 8,700টাকা। তবে কোম্পানি এই ফোনটির ভারতে লঞ্চের বিষয়ে কিছু বলেনি।

নোটঃ ফিচার্ড ইমেজটি কাল্পনিক।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

Connect On :