6GB র‍্যাম যুক্ত ভারতে পাওয়া যায় এমন ৩টি সবথেকে সস্তার স্মার্টফোন

6GB র‍্যাম যুক্ত ভারতে পাওয়া যায় এমন ৩টি সবথেকে সস্তার স্মার্টফোন
HIGHLIGHTS

আপনিও যদি সস্তায় বেশি র‍্যাম যুক্ত স্মার্টফোন চান তবে আপনি এই ফোন গুলি একবার দেখতে পারেন

স্মার্টফোন খুব বেশিদিন বাজারে আসেনি। একটা সময় ছিল যখন ফ্ল্যাগশিপ ডিভাইসে 1GB র‍্যাম আর 2GB রোম থাকত, আর এখন এই র‍্যাম এন্ট্রিলেভেল স্মার্টফোন পাওয়া যায়। আর এখনকার ফোনে তো 8GB অব্দি র‍্যামও দেখা যায়। কিন্তু অনেক সস্তা ফোনও বেশি র‍্যাম যুক্ত ফোন কেনা যেতে পারে। কিন্তু সস্তা স্মার্টফোন যা বেশি র‍্যামের হয় সেগুলি কেমন হয়? আর তা কি কেনা যায় এরকম আমাদের অনেক সময়ই মনে হয়। অনেক কোম্পানিই নিজেদের সস্তার স্মার্টফোন 6GB রোম অব্দি বাড়ানো যায়। আর এই ক্ষেত্রে আমারা আপনাদের ভারতের সব থেকে সস্তা 6GB র‍্যাম যুক্ত স্মার্টফোনের বিষয়ে কথা বলব। ফ্লিপকার্ট আর অ্যামাজনে আজকে এই স্মার্টওয়াচ, পেন ড্রাইভ সহ অনেক জিনিসের ওপর ভাল ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

Coolpad Cool Play 6: এর দাম 14,999 টাকা। এই স্মার্টফোনটি 5.5 ইঞ্চির ফুল HD ডিসপ্লে, কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 653 প্রসেসার আর 6GB র‍্যাম যুক্ত। Coolpad Cool Play 6 স্মার্টফোনটির স্টোরেজ 64GB, আর ব্যাটারি 4000mAh এর। আর এই ফোনটিতে 13MP’র ডুয়াল ক্যামেরা আছে আর এর ফ্রন্ট ক্যামেরা 8MP’র। এই ফোনটিতে অ্যান্ড্রয়েড নৌগাট v7.0. আছে। আর এই ফোনটিকে Coolpad Cool 1 এর আপডেটেড ভার্সান বলে মনে হয়।

Xiaomi Redmi Note 5 Pro: এই ফোনটি সবে ভারতে লঞ্চ করা হয়েছে। এই ফোনটির 6GB র‍্যাম ভেরিয়েন্টের দাম 16,999 টাকা রাখা হয়েছে। এই ফোনটিতে ডুয়াল ক্যামেরা সেটআপের সঙ্গে 20MP’র ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

Infinix Zero 5: এই ফোনটির দাম 17,999টাকা। আর এতেও 6GB র‍্যাম আছে। এই ডিভাইসের ব্যাকে 12MP আর 13MP’র ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। প্রাইমারি 12MP Sony IMX386 সেন্সার 1.25 মাইক্রোন পিক্সাল সাইজের, আর সেকেন্ডারি সেন্সারটি Samsung S5KM3 যা 1 মাইক্রন পিক্সাল সাইজের। সেকেন্ডারি সেন্সারে টেলিফটো লেন্স আর f/2.6 অ্যাপার্চার দেওয়া হয়েছে। যার মাধ্যমে অপ্টিকাল জুম আর পোট্রেড় শট প্রোডিউস করা যায়। এই ডিভাইসটিতে 5.98 ইঞ্চির ডিসপ্লে আছে যা 1080p রেজিলিউশান যুক্ত আর এতে 2.5D কার্ভড গগোরিলা গ্লাস প্রোটেকশান দেওয়া হয়েছে। এই ডিভাইসের ফ্রন্টে 16MP’র ক্যামেরা আছে, যা Samsung S5K3P8 সেন্সার আর f/2.0 অ্যাপার্চার যুক্ত। এই ডিভাইসের ওজন 200 গ্রাম আর এই ফোনে একটি 4350 mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে। যা USB টাইপ C পোর্টের মাধ্যমে চার্জ করা হয়। এই ডিভাইসে মিডিয়াটেক হেলিও P25 চিপসেট আছে। আর এই স্মার্টফোনটি ডুয়াল সিম স্লট যুক্ত আর একটি ডেডিকেটেড মাইক্রো SD স্লট যুক্ত।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo