নোকিয়া 6 কিনতে ৫ লক্ষ থেকে ও বেশি রেজিষ্ট্রেশন

Updated on 16-Jan-2017
HIGHLIGHTS

নোকিয়া 6 স্মার্টফোন 19 জানুয়ারি চীন মধ্যে বিক্রয় জন্য উপলব্ধ করা হবে, এছাড়া ফোন কে jd.com থেকে ক্রয় করা যেতে পারে.

মানুষের মধ্যে নোকিয়ার জনপ্রিয়তায় যে এক ফোঁটাও আঁচ পড়েনি তা আরও একবার প্রমানিত হল. বহু প্রতীক্ষার পর ফের একবার বাজারে আসতে চলেছে নোকিয়ার ফোন. ইতিমধ্যেই তা নিয়ে মানুষের মধ্যে উত্তেজনা এখন তুঙ্গে. নোকিয়ার নতুন ফোন নিয়ে গ্রাহকরা এতটাই উচ্চ্বসিত যে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে নোকিয়া ৬ মোবাইল হ্যান্ডসেটের জন্য প্রায় আড়াই লক্ষের বেশি লোক রেজিষ্টার করেছেন. সেলে অংশগ্রহণ করার জন্য একটি রেজিষ্ট্রেশন করা হচ্ছে. ইতিমধ্যেই তাতে ৫ লক্ষ থেকে ও বেশি রেজিষ্টিরেশন করা হয়ে গিয়েছে.

আরও দেখুন : নকিয়ার নতুন ফ্লাগশিপ স্মার্টফোন হতে পারে – নোকিয়া 8

HMD গ্লোবাল কিছু সময় আগে নকিয়া ব্র্যান্ড এর অধীন অ্যান্ড্রয়েড স্মার্টফোন নকিয়া 6 কে চালু করে. এই ফোন কে 8 জানুয়ারি চীন মধ্যে চালু করা হয়েছে. এখন খবর আসছে যে নোকিয়া 6 স্মার্টফোন 19 জানুয়ারি চীন মধ্যে বিক্রয় জন্য উপলব্ধ করা হবে, এছাড়া ফোন কে jd.com থেকে ক্রয় করা যেতে পারে. নোকিয়া 6 এর মুল্য CNY 1699 রাখা হয়েছে, এটি 2017 সালের শুরু তে চীনের মধ্যে উপলব্ধ হয়ে যাবে. ভারতীয় মুল্য অনুযায়ী এর দাম 16,700 টাকা হবে বলে আশা করা হচ্ছে. এর সঙ্গে নকিয়া ব্র্যান্ড এর অধীন 2017 সালে 6 অন্যান্য ফোন ও চালু করবে.

নোকিয়া ৬-এর রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, ফ্রন্ট ৮ এমপি-র। ৩০০০ এমএএইচ ব্যাটারি সমৃদ্ধ এই ফোন ফোর-জি এলটিই সাপোর্টেড। আগামী ১০ বছর এই এইচএমডি গ্লোবাল সংস্থাই নোকিয়ার যাবতীয় স্মার্টফোন তৈরি করবে। নতুন ফোনটির দাম ভারতীয় মুদ্রায় ১৬,৭৩৯ টাকা। তবে চিনে বিক্রি শুরু হলেও বাকি দেশগুলিতে কবে থেকে মিলবে এই হ্যান্ডসেট, সে বিষয়ে এখনও বিস্তারিত জানানো হয়নি সংস্থার তরফে।

নোকিয়ার নয়া হ্যান্ডসেট, ‘নোকিয়া ৬’ গুগলেরই প্ল্যাটফর্ম ব্যবহার করবে। আপাতত শুধুমাত্র চিনে হ্যান্ডসেটটি মিলবে। অনলাইনে JD.com থেকে কেনা যাবে এই হ্যান্ডসেট, জানিয়েছে এইচএমডি গ্লোবাল। সংস্থার এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, "চিনের বাজারে ফোনটি লঞ্চ করার অন্যতম কারণ সেখানকার বিশাল চাহিদা। হাই এন্ড স্মার্টফোন ব্যবহারের আদর্শ বাজারের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।" ফোনটির বিক্রি শুরু হবে দ্রুতই।

আরও দেখুন : ফের নতুন একটি পরিষেবা নিয়ে আসছে জিও

আরও দেখুন : 6GB র্যাম এর সঙ্গে স্যামসাং C9 প্রো 18 জানুয়ারি হতে পারে ভারতে লঞ্চ, জানুন কি রয়েছে বিশেষ

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :