ফোনে ইন্টারনেট কাজ করছে না? হ্যাকিং কি কারণ? জানুন কীভাবে করবেন ফিক্স

ফোনে ইন্টারনেট কাজ করছে না? হ্যাকিং কি কারণ? জানুন কীভাবে করবেন ফিক্স
HIGHLIGHTS

ফোনে ক্ষতিকারক লিঙ্ক ইনস্টল করার পরে, অনেক সময় আপনার ডেটা এবং ব্যাটারি দ্রুত শেষ হয় যায়

মোবাইল ডেটা না চলার কারণ হ্যাকিং হতে পারে না

মোবাইল ডেটা কাজ না করার আরও অনেক কারণ থাকতে পারে

মোবাইল ফোনে ইন্টারনেট ডেটা থাকা সত্তেও, ইউজারদের মোবাইল ইন্টারনেট কাজ করে না। জরুরি কাজের সময় ইন্টারনেট ডেটা না চললে, গ্রাহকরা বিরক্ত হয় যান। এর পাশাপাশি, ইউজারদের মাথায় এই প্রশ্ন ঘোরে যে কোথাও তাদের ফোন হ্যাক তো হয়ে যায়নি। তবে কী হ্যাকিংয়ের কারণে মোবাইল ডেটা কাজ করা বন্ধ করে দেয়? তবে আসুন জেনে নেওয়া যাক এই সমস্ত প্রশ্নের উত্তর।

বলে দি যে মোবাইল ডেটা না চলার কারণ হ্যাকিং হতে পারে না। যদিও কিছু রিপোর্টে দাবি করা হচ্ছে যে ফোনে ক্ষতিকারক লিঙ্ক ইনস্টল করার পরে, অনেক সময় আপনার ডেটা এবং ব্যাটারি দ্রুত শেষ হয় যায়। যদিও হ্যাকিং এর সম্ভাবনা কম রয়েছে। মোবাইল ডেটা কাজ না করার আরও অনেক কারণ থাকতে পারে। আসুন জেনে নেওয়া যাক কীভাবে ফিক্স করা যাবে?

এয়ারপোর্ট মোড বা টার্ম অফ ফোন

ফোনে মোবাইল ডেটা কাজ না করলে প্রথমে ফোনটিকে ফ্লাইট মোডে করে দিন এবং তারপর টর্ন অফ করে দিন। এটা করলে অনেক সময় মোবাইল ডাটা কাজ না করার সমস্যা মিটে যায়।

সিম কার্ড আবার ইন্সটল করুন

মোবাইলে থাকা সিম কার্ডটি সরিয়ে আবার ইনসার্ট করলে মোবাইল ডেটা চলার সম্ভাবনা বেড়ে যাবে।

Mobile Data

নেটওয়ার্ক স্যুইচিং

ফোনটি ডুয়াল সিম হলে অ্যাপল ইউজারদের আইফোনের সেটিংস অপশনে গিয়ে মোবাইল ডেটাতে ক্লিক করতে হবে। এর পরে, Allow Mobile Data Switching অপশনে ট্যাপ করতে হবে। এছাড়া, অ্যান্ড্রয়েড ইউজারদের মোবাইল নেটওয়ার্কের পরে সেটিংসের পরে সিম ম্যানেজমেন্টে ক্লিক করতে হবে। তারপর SIM Management এ ক্লিক করতে হবে। এর পর কল অপশনে যান এবং সুইচ ডেটা কানেকশনে ক্লিক করুন।

মোবাইল নেটওয়ার্ক লিমিট

অনেক সময় ফোনে মোবাইল ডেটা লিমিট সেট করা থাকে, এমন সময়, মাসে 30 জিবি ডেটা খরচ হওয়ার পরে মোবাইল ডেটা বন্ধ করে দেওয়া হয়। তাই 

ধরুন আপনার ফোন মাসে 30 জিবি ডেটা খরচ হওয়ার পরে মোবাইল ডেটা বন্ধ করে দেয়। এই ক্ষেত্রে, ইউজারদের ডেটা লিমিট অপশনটি বন্ধ করতে হবে।

ফোন আপডেট

অনেক সময় ফোন আপডেট না থাকায় মোবাইল ডেটা কাজ করে না। এমন সময় ব্যবহারকারীদের উচিত সময়ে সময়ে ফোন আপডেট করা।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo