MIUI 10 য়ের সাহায্যে Xiaomi Redmi Note 5 Pro এবার 1080p পর্যন্ত ভিডিও রেকর্ড করতে পারে

MIUI 10 য়ের সাহায্যে Xiaomi Redmi Note 5 Pro এবার 1080p পর্যন্ত ভিডিও রেকর্ড করতে পারে
HIGHLIGHTS

এখন ফোন তৈরির সময়ে ক্যামেরা প্রধান বিচার্জ বিষয় হয় আর ঠিক এই ভাবে ই Xiaomi Redmi Note 5 Pro ফোনটি তাদের ক্যামেরা আর ভিডিও রেকর্ডিংয়ের ক্ষমতা বাড়ানোর জন্য MUIUI 10 য়ের সাহায্য নিয়েছে

নতুন ফ্ল্যাগশিপ MI 8 য়ের সঙ্গে সাওমি তাদের অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের কথা ঘোষনা করেছে আর এটি MIUI10 য়ের নতুন UI য়ের চিনা সংস্করন এখন বিটাতে পরীক্ষা করা হচ্ছে আর ক্রমে এটি সব সাওমি ফোনে দেওয়ায়র চেষ্টা করা হবে। XDA ডেভলাপার্সদের কর্মচারীরা এখন জেনেছে যে MIUI 10 য়ের চিনা বিটা 1080p রেজিলিউশানে ভিডিও রেকর্ডিং করবে Xiaomi Redmi Note 5 Pro য়ে 60fps রেকর্ড করার অনুমতি দেবে।

এই সুবিধা $200 য়ের ফোনে হয়ত দেখা যাবে না কারন সাধারনত 1080p য়ের সর্বাধিক 30fps য়ে রেকর্ড করতে পারে। আর এটা খেয়াল রাখতে হবে যে Xiaomi Redmi Note 5 Pro য়ের রুট করার পরে 4k ভিডিও রেকর্ড করা সম্ভব, কিন্তু এই নতুন MIUI10 য়ের বিটাতে একটি আর্টিফিশিয়াল বিশেষণের মতন নয়। এটি দেখতে হবে যে সাওমি চিনের বিটা রামে 1080p তে 60fps য়ে ভিডিও রেকর্ড করার অপশান দিয়েছে, আর এটি সম্ভবত আমাদের বিটা হিসাবে আপডেট দেবে। আর এও হতে পারে যে কোম্পানি 30fps য়ে 4k ভিডিও রেকর্ডিংয়ের ওপরে জর দিতে পারে, আর এই ডিভাইসের হার্ডওয়্যার অনুমতি দেবে।

নতুন সাওমি রেডমি নোট ৫ প্রো রেডমি সিরিজের প্রথম হ্যান্ডসেট যাতে পেছনের দিকে ডুয়াল ক্যামেরা সেটআপ আছে। এতে 12MPরেজিলিউশানের প্রাইমার সেন্সার f/2.2 অ্যাপার্চারের সঙ্গে আর এর 5MP সেকেন্ডারি সেন্সার f/2.0 অ্যাপার্চার যুক্ত। আর এর LED ফ্ল্যাশ আছে। আর এই মিড রেঞ্জের ফোনে আপনারা স্ন্যাপড্র্যাগন 636 চিপসেট পাবেন যা 1.8Ghz য়ের অধিকতম ফ্রিকুয়েন্সিতে কাজ করে। আর এই ডিভাইসে এই সময়ে 4Gb আর 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ অপশানে পাওয়া যায়। আর যা মাইক্রোএসডি কার্ড দিয়ে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo