মিজু U10, U20 স্মার্টফোন চালু, YunOS দিয়ে সজ্জিত

Updated on 25-Aug-2016
HIGHLIGHTS

YunOS বিশ্বের তৃতীয় বহুল ব্যবহৃত অপারেটিং সিস্টেম।

মিজু বাজারে তার দুটি নতুন স্মার্টফোন U10 এবং U20 চালু করলো। এই দুটি YunOS এর উপর রান করে। YunOS বিশ্বের তৃতীয় সর্বাধিক ব্যবহৃত অপারেটিং সিস্টেমের উপর সঞ্চালিত হয়। দুটি স্মার্টফোনে মেটালিক ফ্রেম এবং গ্লাস উপস্থিত রয়েছে। মিজু U10 স্মার্টফোনে 5 ইঞ্চি ডিসপ্লে, 2GB Ram এবং 16GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। U10 এর একটি দ্বিতীয় সংস্করণ ও চালু করা হয়েছে যাতে 3GB RAM এবং 32GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। এই ডিভাইসে 13MP রিয়ার ক্যামেরা এবং 5 মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে।এটা একটি 2760mAh ব্যাটারি দিয়ে সজ্জিত করা এবং একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

আরও দেখুন : এখন আসুস এবং প্যানাসনিক ফোনের জন্য ও উপলব্ধ হল রিলায়েন্স Jio প্রিভিউ অফার

একই সংঘে মিজু U10 স্মার্টফোনে 2GB RAM এবং 16GB ইন্টারনাল স্টোরেজ সংস্করণ এর মূল্য $ 150 (প্রায় Rs. 10,000) রাখা হয়েছে। সঙ্গে এর 3GB র্যাম এবং 32GB ইন্টারনাল স্টোরেজ সংস্করণ এর মূল্য $ 165 (প্রায় Rs. 11,000) রাখা হয়েছে। এই মুহূর্তে এই দুটি স্মার্টফোন কে চীন এ চালু করা হয়, কিন্তু আশা করা হচ্ছে যে এই দুটি স্মার্টফোনস ভারতে লঞ্চ করা হবে না। এমনটি তাই জন্য বলা হচ্ছে কেন কি এই দুটি YunOS সিস্টেম এ রান করে, যা চীন এর জন্য প্রাথমিকভাবে ডিজাইন করা হয়েছে। এই ফোন চীন মধ্যে 18 সেপ্টেম্বর থেকে বিক্রয়ের জন্য উপলব্ধ করা হবে।

যদি মিজু U20 স্মার্টফোন এর বিষয় কথা বলি তো এতে 5.5 ইঞ্চি FHD ডিসপ্লে এবং অক্টা-কোর CPU দেওয়া হয়েছে। এতে 2GB/3GB Ram উপস্থিত রয়েছে। সঙ্গে এটি 16GB/32GB ইন্টারনাল স্টোরেজ এর সঙ্গে চালু করা হয়। এটা তে একটি 3260mAh ব্যাটারি রয়েছে। এতে 13 মেগাপিক্সেল ক্যামেরা রিয়ার এবং 5 মেগাপিক্সেল ক্যামেরা ফ্রান্ট দেওয়া হয়েছে। এই স্মার্টফোন 28 আগস্ট থেকে বিক্রয়ের জন্য উপলব্ধ করা হবে।

আরও দেখুন : BSNL উড়িষ্যায় করবে তার 4G সেবা চালু : রিপোর্ট

আরও দেখুন : আজ দুপুর 2টা থেকে হবে কুলপ্যাড মেগা 2.5D এর প্রথম ফ্ল্যাশ সেল

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :