Finney, হল বিশ্বের প্রথম ব্লকচেন ইনেবেল স্মার্টফোন

Finney, হল বিশ্বের প্রথম ব্লকচেন ইনেবেল স্মার্টফোন
HIGHLIGHTS

Finney ফোনটি এখনও টেস্টিং এর মধ্যে আছে আর এটি শুধু ক্রিপ্টো করেন্সের মাধ্যমেই কেনা যেতে পারে আর যা SRN টোকেনের নামে পরিচিত

Sirin Labs নামে পরিচিত কোম্পানিটি বিশ্বের প্রথম ব্লকচেন ফোন লঞ্চ করেছে। বিটিকন পিআইনির সম্প্রতি ফিনি ন্মাএ এই ডিভাইসটি সম্পূর্ণ ভাবে ব্লকচেনের অনুমতি দেওয়ার জন্য উন্নত ব্লকচেন আর ক্রিপ্টো করেন্সি ট্রেন্ডিং অ্যাল্গোরিদাম দিয়েছে, ক্রিপ্টো ওয়ালেট, এনক্রিপ্টেড সঞ্চার, সুরক্ষিত এক্সচেঞ্জ অ্যাক্সেস আর এরকম আরও কিছু অ্যাপলিকেসান আছে। কোম্পানি এই ফোনটি ডবল পেমেন্টের জন্য ক্রাউডফান্ডিং অভিজান চালানো হচ্ছে।

Finney’র দাম $999 আর এই ডিভাইসে ফ্ল্যাগশিপ ডিভাইসের মতন স্পেশিফিকেশান দেওয়া হয়েছে। এই ডিভাইসটিতে 5.2 ইঞ্চির QHD ডিসপ্লে দেওয়া হয়েছে এই ফোনটিতে 8GB র‍্যাম আর 256GB স্টোরেজ দেওয়া হয়েছে, আর এর ব্যাকে 16MP আর ফ্রন্টে 12MP’র ক্যামেরা দেওয়া হয়েছিল। এটি সিকিউরিটি আর ব্লকচেন অ্যাস্পেক্ট কাস্টম অপারেটিং সিস্টেম যুক্ত। যা Shield OS এ চলে। এটি অ্যান্ড্রয়েড বেসড, কিন্তু ডিভাইসে অ্যাল্গোরিদাম দেওয়া হয়েছে।

Finney একটি ইউনিক ফোন বলেই মনে হচ্ছে, এই ফোনটিকে কোম্পানির ক্রিপ্টো-কেসিং SRN টোকেন দিয়ে কেনা যেতে পারে। বরং, Sirin Labs ক্রাউডফাইন্ডিং বলে একটি অভিযানে ফোকাস করছে, এর মানে এই যে এটি আপনি সত্যি নতুন ভাবে টাকা নিয়োগ করছেন।

ব্লকচেন ফোনটি আসলে একটি ভাল ফোন বলেই মনে করা হচ্ছে, কিন্তু Sirin Labs এর প্রেডিক্ট এখনও বড় বাজারের জন্য তেমন কোন মানে বহন করেনা। আর মনে হচ্ছে যে, এই ফোনটির মধ্যে আর তার কাছাকাছির ব্লকচেন নেটওয়ার্ক তৈরি করতে তৈরি কারী সংস্থার সময় লাগবে। আপনি কি ক্রিপ্টো কেসিং এর ওপর নতুন ভাবে নিবেশ করার জন্য কমফোর্টেবেল? 
 

Digit.in
Logo
Digit.in
Logo