Lenovo আনছে বিজনেস ফোন, ThinkPhone দিয়ে ফের বাজারে আসছে কোম্পানি

Updated on 03-Jan-2023
HIGHLIGHTS

CES 2023 -এর অনুষ্ঠানে Lenovo -এর তরফে তাদের নতুন বিজনেস ফোনের বিষয় ঘোষণা করার কথা ছিল

এই কোম্পানির নতুন বিজনেস ফোনটির নাম হল Lenovo ThinkPhone

তবে আনুষ্ঠানিক ঘোষণার আগেই এক টিপস্টার এই ফোনের বিষয়ে একাধিক তথ্য প্রকাশ্যে এনেছেন

Lenovo -এর স্মার্টফোনের একটা আলাদা রকমের চার্ম ছিল একটা সময়। স্লিক ডিজাইনের, দারুন লুকের ফোনগুলো বেশ জনপ্রিয় ছিল। ইনফ্যাক্ট আমার নিজেরই প্রথম স্মার্টফোন ছিল Lenovo -এর। কিন্তু পরবর্তীকালে অন্যান্য ব্র্যান্ডের সঙ্গে প্রতিযোগিতায় নেমে তাতে দৌড় বজায় রাখতে পারল না এই কোম্পানি। অন্যান্য চোখ ধাঁধানো নানা ফোনের মাঝে আকর্ষণ হারিয়ে ফেলল এই কোম্পানির ফোনগুলো। যদিও Lenovo -এর ল্যাপটপ, Thinkpad এখনও বাজারে বেশ ভালোই চলে। দারুন চাহিদা সেগুলোর। এবার সেই ল্যাপটপের চাহিদা এবং জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে একই রকম নাম রেখে ফের স্মার্টফোনের বাজারে আসছে Lenovo।

Lenovo কোম্পানি তাদের নতুন বিজনেস ফোন শীঘ্রই লঞ্চ করতে চলেছে। এই ফোনের নাম রাখা হতে পারে Lenovo ThinkPhone। ইতিমধ্যেই সেই ফোন নিয়ে নানা তোরজোড় শুরু করে দিয়েছে এই সংস্থা। জানা গিয়েছিল এই কোম্পানি নাকি তাদের CES 2023 অনুষ্ঠানে এই ফোনের বিষয়ে ঘোষণা করবে। কিন্তু সেই আনুষ্ঠানিক ঘোষণার আগেই একজন লিকস্টার Evleaks এই ফোনের বিষয়ে একাধিক তথ্য ফাঁস করে দিলেন। তিনি জানিয়েছেন Lenovo ThinkPhone সিরিজে নাকি একগুচ্ছ নতুন প্রোডাক্ট থাকতে চলেছে, আর সেগুলো হল Lenovo Smart paper, Lenovo Magicbay, Lenovo ThinkTab Extreme, ইত্যাদি।

তবে একসঙ্গে এতগুলো যে নতুন ফোন আনছে এই সংস্থা, সেই ফোনগুলোতে কেমন দেখতে হবে? সেখানে কী কী ফিচার থাকবে? আসুন দেখে নেওয়া যাক।

Lenovo ThinkPhone এ কী কী ফিচার থাকবে?

Evleaks -এর দেওয়া তথ্য অনুযায়ী Lenovo ThinkPad ল্যাপটপের মতোই অনেকটা দেখতে হবে এই Lenovo ThinkPhoneকে। এই ফোনের রিয়ার প্যানেলে হবে Rugged, সঙ্গে এখানে দেখা যাবে মেটাল ফ্রেম। Snapdragon 8 Gen 2 প্রসেসরের সাহায্যে এই ফোনটি পরিচালিত হবে। অর্থাৎ Qualcomm Snapdragon -এর একদম নতুন প্রসেসর থাকবে এই হবে। এছাড়া জানা গিয়েছে এই ফোনগুলোতে নাকি full HD+ OLED ডিসপ্লে থাকবে। ভালো কোয়ালিটির রিফ্রেশ মিলবে এই ফোনে।

যেহেতু এই ফোনগুলো বেশ মোটা হবে সেহেতু মনে করা হচ্ছে এখানে একটি বড় ব্যাটারি থাকবে যা ফাস্ট চার্জিং সুবিধা যুক্ত হবে। এছাড়া ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ ফেস আনলকের সুবিধা থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে যেখানে প্রাইমারি ক্যামেরায় 50 মেগাপিক্সেলের সেন্সর থাকবে। এটার সঙ্গে একটি 13মেগাপিক্সেলের সেন্সর থাকত পারে। সেলফি তোলা এবং ভিডিও কলের জন্য 16মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে এই ফোনে, এমনটাই জানিয়েছেন Evleaks। 

এই ফোনটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেমের সাহায্যে। ব্যবসায়িক ক্ষেত্রে যাতে এই ফোন ব্যবহার করা যায় তার জন্য অতিরিক্ত সুরক্ষা দেওয়া হবে এই ফোনে, এমনটাই দাবি করেছেন এই লিকস্টার। একই সঙ্গে এই ফোনগুলোকে দারুন শক্তিশালী হিসেবে আনা হবে বাজারে, এমনটাই জানা গিয়েছে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :