Nokia 9 এর বিষয়ে নতুন একটি লিক সামনে এল, এটি কার্ভড গ্লাস ফ্রন্ট ফেসিং ডিসপ্লে যুক্ত হতে পারে

Nokia 9 এর বিষয়ে নতুন একটি লিক সামনে এল, এটি কার্ভড গ্লাস ফ্রন্ট ফেসিং ডিসপ্লে যুক্ত হতে পারে
HIGHLIGHTS

লিক ছবি অনুসারে CAD সেন্ডার্সের ওপর নির্ভর এর ছবিতে ডিভাইসের কার্ভড ডিসপ্লে ডিজাইন দেখা গেছে

HMD Global এর Nokia 9 স্মার্টফোনটির ডিজাইন সম্প্রতি লিক হয়েছে। কিছু গুজব শোনা গেছিল যে এই ডিভাইসটি AMOLED ডিসপ্লে যুক্ত হবে আর এর রেয়ারে কার্ভড গ্লাস থাকবে। OnLeaks আর CompareRaja এর নতুন লিক ডিভাইসের CADরেন্ডিং দেখানো হয়েছে আর ডিজাইন লিকের বিষয়ে জানানো হয়েছে।

নতুন লিক অনুসারে, এই স্মার্টফোনটি 5.5 ইঞ্চির AMOLED QHD কার্ভড ডিসপ্লে যুক্ত হবে, যেমন Samsung Galaxy S8 ফোনে দেখা গেছিল। 

ডিভাইসের রেন্ডারে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে। আশা করা হচ্ছে যে এই ডিভাইসে Zeiss optics এর ক্যামেরা থাকবে। CAD রেন্ডারে এই ডিভাইসে টাইপ- C পোর্ট যুক্ত দেখানো হয়েছে, কিন্তু এই ডিভাইসে হেডফোন জ্যাক থাকবেনা। Google, Apple আর অন্যান্য অনেক স্মার্টফোনের নির্মাতারা তাদের ডিভাইস থেকে 3.5mm অডিও জ্যাক আলাদা করে দিয়েছে।

আশা করা হচ্ছে যে Nokia 9 কোয়াল্কমের লেটেস্ট স্ন্যাপড্র্যাগন 835 যুক্ত হবে আর দুটি মেমারি ভেরিয়েন্টে পয়ায় যাবে এই ফোনটি। একটি ভেরিয়েন্ট 6GB র‍্যাম আর অন্যটি 8GB র‍্যাম যুক্ত হবে এই ডিভাইসে  128GB ইন্টারনাল স্টোরেজ থাকবে। মনে করা হচ্ছে যে এই ডিভাইসটিতে IP68 ওয়াটার আর ডাস্ট রেজিস্টেন্স থাকবে। সম্প্রতি এই ডিভাইসটি GFXBench এর সাইটে অ্যান্ড্রয়েড 8.0 ওরিওতে চলতে দেখা গেছিল।

মনে করা হচ্ছে যে এই ডিভাইসটির দাম ইউরোপে €749 (Rs 57,500 প্রায়) হবে আর এই ডিভাইসটি আগামী বছরের শুরুতে লঞ্চ হতে পারে। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo