Lava Yuva 2 Launched: ডুয়াল AI রিয়ার ক্যামেরা নিয়ে দেশে লঞ্চ করল লাভার বাজেট ফোন, দাম 7000-এরও কম!

Updated on 02-Aug-2023
HIGHLIGHTS

Lava Yuva 2 ফোনটি লঞ্চ করল দেশে

এই ফোনটির দাম 6,999 টাকা রাখা হয়েছে

আছে ডুয়াল রিয়ার ক্যামেরা

Lava -এর তরফে দেশে একটি নতুন বাজেট ফোন নিয়ে আসা হল দেশে। সদ্য লঞ্চ হওয়া এই ফোনটির নাম Lava Yuva 2। এই ফোনটি Lava Yuva 2 Pro ফোনটি লঞ্চ হওয়ার কিছু মাস পরই দেশের বাজারে এল। 

এই সিরিজের দুটো ফোনকেই অনেকটাই এক দেখতে তবে কিছু ফারাক আছে। দুটো ফোনেই ওয়াটার ড্রপ নচ রয়েছে। এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। এই ফোনটি পরিচালিত হয় Unisoc T606 প্রসেসরের সাহায্যে। 

কত দাম রাখা হয়েছে Lava Yuva 2 -র?

Lava Yuva 2 ফোনটি দেশে 6,999 টাকায় লঞ্চ করেছে। Lava Yuva 2 Pro ফোনটির থেকেও সস্তা হয়েছে এটি। দুটোর দামের ফারাক 1,000 টাকা। 

তবে দুটো ফোনের কালার অপশন এক রাখা হয়েছে, এই রংগুলো হল গ্লাস ব্লু, গ্লাস ল্যাভেন্ডার, গ্লাস গ্রিন, ইত্যাদি। গ্রাহকরা আজ থেকেই Lava -এর যে কোনও রিটেল স্টোর থেকে এই ফোন কিনতে পারবেন। 

কী কী ফিচার আছে এই Lava Yuva 2 -এ?

আরও পড়ুন: Redmi 12 5G and Redmi 12 4G launched: 9,000 টাকায় দেশে লঞ্চ করল রেডমির ফোন, 50MP ক্যামেরা সহ আছে আর কোন ফিচার?

1. এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা আছে। 13 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা সহ 5 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা আছে এই ফোনে। 

2. Lava Yuva 2 -তে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। ডুয়াল মাইক্রোফোন আছে নয়েজ ক্যানসেলেশনের জন্য। 

3. 10W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000mah ব্যাটারি রয়েছে এখানে। ফলে বুঝতেই পারছেন চার্জিং স্পিড বড় কম এই ফোনে। 

4. Lava Yuva 2 -তে সিঙ্ক স্ক্রিন ডিসপ্লে আছে এখানে। 90 Hz রিফ্রেশ রেট পাওয়া যাবে এই ডিসপ্লেতে। অর্থাৎ এখানে মোটামুটি ভালো ডিসপ্লে পাওয়া যাবে। এখানে বেশি বড় স্ক্রিন টু বডি রেশিও এবং পাতলা বেজেল আছে। 

5. এটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড 12 -এর সাহায্যে। তবে এটি অ্যান্ড্রয়েড 13 এর সাপোর্ট পাবে। দুই বছরের জন্য সিকিউরিটি আপডেট আছে। 

6. Lava Yuva 2 -তেও বাড়িতে বসে ফ্রি সার্ভিস পাওয়া যাবে যদি ফোনে কোনও সমস্যা হয় তবে। কিন্তু সেটা ওয়ারেন্টি পিরিয়ডের মধ্যে। 

7. গতকাল সবে 10,000 টাকার মধ্যে লঞ্চ করল Moto G14। এটির 4 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলের দাম 9,999 টাকা। সেখানে 6.5 ইঞ্চির একটি Full HD+ ডিসপ্লে আছে।

আরও পড়ুন: Uses of AI in Daily Life: AI যেন ক্রমেই আমাদের জীবনকে পাল্টে দিচ্ছে! কীভাবে? দেখুন 5 উদাহরণ

এছাড়া 20W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 5000mAh ব্যাটারিও আছে। Unisoc T616 প্রসেসর এবং 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা আছে। 

8. তবে Lava Yuva 2 ফোন কিন্তু কেবল 4G সাপোর্ট করে। এটি 5G মোটেই সাপোর্ট করে না।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :